Home /News /national /
UP Assembly Election 2022: সপার প্রতি সৌজন্যবোধ! অখিলেশের বিরুদ্ধে কোনও প্রার্থী দেবে না কংগ্রেস

UP Assembly Election 2022: সপার প্রতি সৌজন্যবোধ! অখিলেশের বিরুদ্ধে কোনও প্রার্থী দেবে না কংগ্রেস

UP Assembly Poll: ২০১৯ সালের লোকসভা নির্বাচনে সোনিয়া গান্ধি এবং রাহুল গান্ধির বিরুদ্ধে রায়বেরেলি এবং আমেথি লোকসভা আসনে কাউকে প্রার্থী করেনি সমাজবাদী পার্টি।

  • Share this:

    #নয়াদিল্লি: রাজনীতিতে সৌজন্যবোধের পরিচয়ে নিজেদের একধাপ এগিয়ে রাখতে চাইছে কংগ্রেস। আর তাই সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব (Samajwadi Party president Akhilesh Yadav) এবং তাঁর কাকা শিবপাল যাদবের (Shivpal Yadav) বিরুদ্ধে কোনও প্রার্থীকে দাঁড় করাচ্ছে না তারা। মঙ্গলবারই ছিল মনোনয়ন (UP Assembly Election 2022) জমা দেওয়ার শেষ দিন৷ কারহাল এবং যশবন্ত নগর বিধানসভা আসনে কোনও প্রার্থী দেয়নি কংগ্রেস। কংগ্রেসের এক মুখপাত্র জানান, সমাজবাদী পার্টির সৌজন্যমূলক ব্যবহারকে শ্রদ্ধা জানিয়েই এই দু’জনের বিরুদ্ধে কোনও প্রার্থী (UP Assembly Election 2022) দেয়নি কংগ্রেস। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেস নেতা সোনিয়া গান্ধি এবং রাহুল গান্ধির বিরুদ্ধে রায়বেরেলি এবং আমেথি লোকসভা আসনে কাউকে প্রার্থী করেনি সমাজবাদী পার্টি।

    আরও পড়ুন- বাংলার খেলা হবের আদলে এবার উত্তরপ্রদেশে অখিলেশের ভোটের গান "খাদেড়া হোইবে"!

    কংগ্রেসের ইটাওয়া জেলা ইউনিটের সভাপতি মালখান সিং জানান, স্থানীয় কমিটি যশবন্ত নগর আসনের জন্য ছয়টি নামের একটি তালিকা পাঠিয়েছিল কিন্তু দলের হাইকমান্ড এই আসনের জন্য কোনও নাম অনুমোদন করেনি।

    উত্তরপ্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রকাশ প্রধান জানান, দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশেই এমন সিদ্ধান্ত। যেহেতু সমাজবাদী পার্টির প্রাণপুরুষ মুলায়ম সিং (Mulayam Singh) কংগ্রেসের নেতাদের বিরুদ্ধে কোনও প্রার্থী দাঁড় করাননি, তাই দলও কারহালে অখিলেশ যাদবের (Akhilesh Yadav) বিরুদ্ধে কাউকে প্রার্থী (UP Assembly Election 2022) করবে না। কংগ্রেস আগে জ্ঞানবতী যাদবকে করহাল বিধানসভা আসনের প্রার্থী হিসাবে ঘোষণা করেছিল কিন্তু অখিলেশ যাদব সেখানে মনোনয়ন জমা দেওয়ার পরে কংগ্রেস নিজের প্রার্থী প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে বলেই জানান প্রকাশ প্রধান।

    আরও পড়ুন- "সমাজবাদীদের টুপি লাল হয়েছে নিরীহ রামভক্তদের রক্তে": সপাকে আক্রমণ আদিত্যনাথের

    কারহাল থেকে এই প্রথম উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে (Uttar Pradesh assembly polls) প্রতিদ্বন্দ্বিতা করছেন অখিলেশ যাদব। অখিলেশের বাবা মুলায়ম সিং যাদবের লোকসভা কেন্দ্র মইনপুরীর মধ্যেই পড়ছে এই আসনটি। শিবপাল সিং যাদব যশবন্ত নগর আসনে এই নিয়ে ষষ্ঠ বার প্রার্থী হয়েছেন।

    সাত দফায় উত্তরপ্রদেশের বিধানসভা আয়োজিত হবে। নির্বাচনের তৃতীয় দফায় ২০ ফেব্রুয়ারি এই দুই আসনেই ভোট হবে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Akhilesh Yadav, Uttar Pradesh Assembly Elections 2022

    পরবর্তী খবর