Home /News /national /
UP Assembly Election 2022: "পুরনো জিনিস নতুন মোড়কে"! রাহুলের সঙ্গে তুলনা করে অখিলেশ-জয়ন্তর জোটকে কটাক্ষ যোগীর

UP Assembly Election 2022: "পুরনো জিনিস নতুন মোড়কে"! রাহুলের সঙ্গে তুলনা করে অখিলেশ-জয়ন্তর জোটকে কটাক্ষ যোগীর

Yogi Adityanath attacks SP-RLD: “মুজাফফরনগর দাঙ্গায়, লখনউয়ের ছেলে (অখিলেশ) খুন করাচ্ছিল, আর দিল্লির ছেলে (রাহুল গান্ধি) দাঙ্গাকারীদের সমর্থন করছিল। জিনিস একই, কেবল মোড়কটা নতুন,” বলেন যোগী।

  • Share this:

    #উত্তরপ্রদেশ: এবার জোটসঙ্গীদের টেনে অখিলেশ যাদবকে আক্রমণ করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (UP CM Yogi Adityanath)। গত নির্বাচনের সময় কংগ্রেসের সঙ্গে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের জোট এবং গত বছরের ডিসেম্বরে ঘোষিত এসপি-আরএলডি (SP-RLD Alliance) জোটকে তীব্র আক্রমণ করে ভোটের হাওয়া গরম করেছেন যোগী। আরএলডি প্রধান জয়ন্ত চৌধুরী এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধির সঙ্গে অখিলেশের সমীকরণের তুলনা করে যোগী জানান, এরা আসলে নতুন মোড়কে পুরানো প্রশাসনই (UP Assembly Election 2022) দিতে চলেছেন।

    “এই দুই ছেলের (অখিলেশ যাদব এবং জয়ন্ত চৌধুরী) জুটির মতো ২০১৪ এবং ২০১৭ সালেও একটি জুটি উঠে এসেছিল। কিন্তু জনগণ লখনউ এবং দিল্লির ছেলেদের দেখিয়ে দিয়েছিল যে তারা যোগ্যই নয়,” বলেন আদিত্যনাথ।

    আরও পড়ুন- সপার প্রতি সৌজন্যবোধ! অখিলেশ যাদবের বিরুদ্ধে কোনও প্রার্থী দেবে না কংগ্রেস

    “মুজাফফরনগর দাঙ্গায়, লখনউয়ের ছেলে (অখিলেশ) খুন করাচ্ছিল, আর দিল্লির ছেলে (রাহুল গান্ধি) দাঙ্গাকারীদের সমর্থন করছিল। জিনিস একই, কেবল মোড়কটা নতুন,” বলেন যোগী।

    দিন কয়েক আগে, মুজাফফরনগরে জয়ন্ত চৌধুরীর সঙ্গে প্রচার (UP Assembly Election 2022) করতে যাওয়ার কথা ছিল অখিলেশের। কিন্তু সফরে বিলম্ব করিয়ে দেওয়ার জন্য বিজেপিকে অভিযুক্ত করেন অখিলেশ। এসপি প্রধান জানিয়েছিলেন তাঁর হেলিকপ্টারকে সময়মতো রওনা দিতে দেওয়া হয়নি।

    গত সপ্তাহেই যোগী আদিত্যনাথ সমাজবাদী পার্টি এবং অখিলেশ যাদবকে পাকিস্তানের সমর্থক এবং ‘জিন্নার উপাসক’ বলে অভিহিত করেন। “ওরা জিন্নার উপাসক, আমরা সর্দার প্যাটেলের উপাসক। ওদের প্রিয় পাকিস্তান, আর আমরা ভারত মাতার জন্য আমাদের জীবন উৎসর্গ করি,” কোনও নাম না করে একটি হিন্দি ট্যুইটে লিখেছিলেন যোগী আদিত্যনাথ।

    আরও পড়ুন- হজ হাউজ গড়েছিল সপা, ৯৪ কোটি টাকা দিয়ে মানসরোবর ভবন গড়েছে বিজেপি: যোগী আদিত্যনাথ

    যোগীর বক্তব্য ছিল, আসন্ন বিধানসভা নির্বাচনটি (Uttar Pradesh Assembly Poll 2022) ৮০ বনাম ২০-র এবং এই ৮০ শতাংশ ভোটার বিজেপির সঙ্গেই রয়েছে। এর আগে আদিত্যনাথ অখিলেশ যাদবের বাবা মুলায়ম সিং যাদবকে ‘আব্বাজান’ বলে উল্লেখ করেছিলেন। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করেন, উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Poll 2022) যত ঘনিয়ে আসবে রাজনৈতিক নেতাদের ভাষার মেরুকরণ আরও স্পষ্ট হবেই।

    উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন (UP Assembly Election 2022) সাত দফায় আয়োজিত হবে। ১০, ১৪, ২০, ২৩, ২৭ এবং ৩ ও ৭ মার্চ ভোটগ্রহণ হবে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: UP Chief Minister Yogi Adityanath, Uttar Pradesh Assembly Election 2022

    পরবর্তী খবর