Home /News /national /

Amit Shah on Nagaland: পরিস্থিতি অনুকূল নয়, বৈঠকে মোদি-দোভাল! নাগাল্যান্ড নিয়ে কী বলবেন অমিত শাহ?

Amit Shah on Nagaland: পরিস্থিতি অনুকূল নয়, বৈঠকে মোদি-দোভাল! নাগাল্যান্ড নিয়ে কী বলবেন অমিত শাহ?

উত্তপ্ত নাগাল্যান্ড

উত্তপ্ত নাগাল্যান্ড

Amit Shah on Nagaland: নাগাল্যান্ডে গুলি, উত্তাল সংসদ। সংসদের দুই কক্ষেই বিবৃতি দেবেন অমিত শাহ।

  • Share this:

#নয়াদিল্লি: নাগাল্যান্ড এর ওটিং গ্রামে নিরাপত্তা রক্ষীদের গুলিতে ১৩ জন গ্রামবাসীর মৃত্যুর ঘটনায় রাজনৈতিক মহলে প্রবল সমালোচনা শুরু হয়েছে। পরিস্থিতি যে খুব একটা অনুকূল নয়, তা বিলক্ষণ বুঝতে পারছে কেন্দ্রীয় সরকার। আজ সকালে সংসদে পৌঁছান জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন তিনি। সেখানেই নাগাল্যান্ড নিয়ে বিস্তারিত আলোচনা হবে।

নাগাল্যান্ডের ঘটনায় আঙুল উঠেছে আসাম রাইফেলসের দিকে। তারা মূলত কাজ করে সেনা বাহিনীর অধীনে। সেনা বাহিনী থেকে নির্দেশ বা ইনপুট পেয়েই গুলি চালানো হয়েছে বলেই খবর। প্রশ্ন ইনপুট বা তথ্য পাওয়ার পর কেন তা যাচাই করা হয়নি। কোন স্তর থেকে তথ্য পেয়ে আসাম রাইফেলস গুলি চালিয়েছে তা নিয়ে বিস্তারিত আলোচনা চলছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: কলকাতায় চাই সবুজ-ঝড়, দুদিনেই 'গুরুদায়িত্ব' সামলাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

এদিকে নাগাল্যান্ড ইস্যুতে সকাল থেকেই সরগরম জাতীয় রাজনীতি। প্রিয়াঙ্কা চতুর্বেদীর পর এবার সংসদ টিভির অনুষ্ঠানের সঞ্চালনা ছাড়লেন কংগ্রেস নেতা শশী থারুর। এই নিয়ে দুজন সংসদ টিভির অনুষ্ঠান সঞ্চালনা ছাড়লেন। একটি বিবৃতিতে তিনি উল্লেখ করেছেন, সংসদ টিভির ক্যামেরা থাকছে শুধুমাত্র ট্রেজারি বেঞ্চের সাংসদদের দিকে। বিরোধীদের কোনও বিক্ষোভ, কর্মসূচি দেখানো হচ্ছে।। গণতন্ত্রের মহিমা খুন্ন করা হচ্ছে। বিরোধী দলের ১২ জন সাংসদকে সাসপেন্ড করার প্রতিবাদ জানিয়ে পদত্যাগ করলেন শশী থারুর।এদিকে, আজ নাগাল্যান্ড নিয়ে উত্তপ্ত হতে চলেছে সংসদ। গতকাল রাতেই নাগাল্যান্ড যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। আজ সকালেই সেখানে গিয়েছেন তৃণমূল নেতারা।

আরও পড়ুন: প্রিয়াঙ্কা চতুর্বেদীর পর শশী থারুরের সঞ্চালনা-ত্যাগ, নাগাল্য়ান্ড ইস্যুতে উত্তাল সংসদ

বিরোধী দলের তরফে সংসদে নাগাল্যান্ড নিয়ে আলোচনার দাবি জানানো হয়েছে। আর জে ডি সংসদ মনোজ ঝা ২৬৭ ধারায় অন্য আলোচনা বন্ধ রেখে নাগাল্যান্ড নিয়ে রাজ্যসভায় আলোচনার দাবি জানিয়েছেন। লোকসভায় কংগ্রেস সাংসদ মনিকাম টেগোর নাগাল্যান্ড নিয়ে মুলতুবি প্রস্তাব দিয়েছেন। অন্যদিকে আজ সংসদের উভয় কক্ষ তেই নাগাল্যান্ড নিয়ে বিবৃতি দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। বিকেল ৩ টে লোকসভা এবং ৪ টে রাজসভায় বিবৃতি দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী।

Published by:Suman Biswas
First published:

Tags: Amit Shah, Parliament

পরবর্তী খবর