Home /News /national /
Covid-19 Update 30 June: ১ লক্ষ সংক্রমণের সীমা পার! ভারতে একদিনে করোনা আক্রান্ত ১৮,৮১৯, মৃত ৩৯

Covid-19 Update 30 June: ১ লক্ষ সংক্রমণের সীমা পার! ভারতে একদিনে করোনা আক্রান্ত ১৮,৮১৯, মৃত ৩৯

India Reports 18819 New Covid-19 Cases 39 Deaths

India Reports 18819 New Covid-19 Cases 39 Deaths

Active COVID-19 cases cross one lakh mark: একদিনে কোভিডে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩৯ জন। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫,২৫,১১৬। মৃত্যুর হার ১.২১ শতাংশ।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ১৮,৮১৯ জন, বৃহস্পতিবার জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক! বাড়তে থাকা করোনাভাইরাস সংক্রমণ ফের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে দেশবাসীর। ১২২ দিন পরে আবার এক লাখের সীমা অতিক্রম করল সক্রিয় সংক্রমণ। একদিনে কোভিডে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩৯ জন। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫,২৫,১১৬। মৃত্যুর হার ১.২১ শতাংশ।

    আরও পড়ুন-  "যারা অটোরিকশা চালাত তাঁদের আমরা বিধায়ক বানিয়েছি": শিন্ডেকে আক্রমণ উদ্ধবের

    কিছু পরিচিত মুখকেও ফের আঘাত করেছে এই নতুন সংক্রমণ। বুধবার মহারাষ্ট্রের নেতা অজিত পাওয়ার এবং ছগান ভুজবল করোনা আক্রান্ত হন। শিরোমনি আকালি দলের (অমৃতসর) প্রধান সিমরনজিৎ সিং মানও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৭৭ বছর বয়সী সিমরনজিৎ সিং মানকে চিকিৎসার জন্য পাতিয়ালার সরকারি রাজীন্দ্র হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সেরে উঠেছেন ১৩,৮২৭ জন। ভারতে কোভিড-১৯ থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা ৪,২৮,২২,৪৯৩। আরোগ্যের হার ৯৮.৫৫%। ভারতের সক্রিয় সংক্রমণের সংখ্যা বর্তমানে ১,০৪,৫৫৫ এ দাঁড়িয়েছে। দৈনিক পজিটিভিটির হার ৪.১৬%। সাপ্তাহিক পজিটিভিটির হার ৩.৭২%। এ পর্যন্ত মোট ৮৬.২৩ কোটি কোভিড পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪,৫২,৪৩০ টি কোভিড পরীক্ষা করা হয়েছে। দেশব্যাপী টিকাকরণ অভিযানের অধীনে এ পর্যন্ত ১৯৭.৬১ কোটি টিকার ডোজ দেওয়া হয়েছে।

    আরও পড়ুন- কুরুক্ষেত্রে কৃষ্ণের ৪০ ফুটের বিশ্বরূপ মূর্তি উন্মোচন RSS প্রধান মোহন ভাগবতের!

    ভারতের কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ২০২০ সালের ৭ অগাস্ট ২০ লাখ, ২৩ অগাস্ট ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর ৫০ লাখ ছাড়িয়ে যায়। ২৮ সেপ্টেম্বর ৬০ লাখ, ১১ অক্টোবর ৭০ লাখ, ২৯ অক্টোবর ৮০ লাখ, ২০ নভেম্বর ৯০ লক্ষ এবং ১৯ ডিসেম্বর এক কোটি সংক্রমণের সীমা অতিক্রম করে দেশ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর