Home /News /national /
RSS Chief Mohan Bhagwat: কুরুক্ষেত্রে কৃষ্ণের ৪০ ফুটের বিশ্বরূপ মূর্তি উন্মোচন RSS প্রধান মোহন ভাগবতের!

RSS Chief Mohan Bhagwat: কুরুক্ষেত্রে কৃষ্ণের ৪০ ফুটের বিশ্বরূপ মূর্তি উন্মোচন RSS প্রধান মোহন ভাগবতের!

Krishna Vishwaroop Statue in Kurukshetra

Krishna Vishwaroop Statue in Kurukshetra

Krishna Vishwaroop Statue: জ্যোতিসারে কৃষ্ণের অষ্টধাতু নির্মিত ‘বিশ্বরূপ’ মূর্তি বসাতে খরচ হচ্ছে ১০ কোটি টাকা!

  • Share this:

    #কুরুক্ষেত্র: হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (RSS) প্রধান মোহন ভাগবত বৃহস্পতিবার কুরুক্ষেত্রের জ্যোতিসার গ্রামে শ্রীকৃষ্ণের ‘বিশ্বরূপ’ মূর্তির উন্মোচন করবেন। জ্যোতিসার গ্রাম একটি ঐতিহাসিক স্থান, ঐতিহাসিকদের মতে এখানেই মহাভারতের যুদ্ধ শুরু হয়েছিল। ভগবৎ গীতার জন্মস্থানও এই গ্রামই।

    আরও পড়ুন- "যারা অটোরিকশা চালাত তাঁদের আমরা বিধায়ক বানিয়েছি": শিন্ডেকে আক্রমণ উদ্ধবের

    জ্যোতিসারে কৃষ্ণের অষ্টধাতু নির্মিত ‘বিশ্বরূপ’ মূর্তি বসাতে খরচ হচ্ছে ১০ কোটি টাকা! বিশ্বরূপ মূর্তিটি ৪০ ফুট লম্বা। মূর্তিটি কুরুক্ষেত্র উন্নয়ন পর্ষদ (KDB) তৈরি করেছে। শুধু মূর্তি স্থাপনই নয়, বিশ্বরূপ মূর্তিকে ঘিরে একটি লাইট অ্যান্ড সাউন্ড শো’ও হবে।

    অনুষ্ঠানের আগে কুরুক্ষেত্রের ডেপুটি কমিশনার (ডিসি) মুকুল কুমার এলাকা পরিদর্শন করেন এবং অনুষ্ঠানের প্রস্তুতির বিষয়ে বিশদে খোঁজ খবর নেন, জানিয়েছে টাইমস অফ ইন্ডিয়া। মুকুল কুমারের সঙ্গে কেডিবির প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা চন্দ্রকান্ত কাটারিয়া, কেডিবি সদস্য উপেন্দর সিংগাল এবং হরিয়ানা পর্যটন বিভাগের কর্মকর্তারাও ছিলেন।

    আরও পড়ুন- "উদ্ধব ঠাকরের পদত্যাগে আমরা খুশি নই": বিস্ফোরক শিন্ডে শিবিরের বিদ্রোহী বিধায়ক

    এর আগে ২৩ এপ্রিল হরিয়ানার পর্যটন ও বনমন্ত্রী কানওয়ার পাল শ্রীকৃষ্ণের বিশ্বরূপ মূর্তির কাজ পর্যালোচনা করতে জ্যোতিসারে যান।

    সূত্রের খবর, অনুষ্ঠানের পরে মোহন ভাগবত RSS মতাদর্শী স্বামী জ্ঞানানন্দ পরিচালিত একটি বেসরকারি সংস্থা গীতা জ্ঞান সংস্থানমে কুরুক্ষেত্রে ‘ভগবদ গীতার বর্তমান প্রাসঙ্গিকতা’ বিষয়ক একটি সেমিনারে যোগ দেবেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Mohan Bhagwat, RSS

    পরবর্তী খবর