Home /News /national /
CM Uddhav Thackeray Resigns: "যারা অটোরিকশা চালাত তাঁদের আমরা বিধায়ক বানিয়েছি": পদত্যাগের পর শিন্ডেকে আক্রমণ উদ্ধবের

CM Uddhav Thackeray Resigns: "যারা অটোরিকশা চালাত তাঁদের আমরা বিধায়ক বানিয়েছি": পদত্যাগের পর শিন্ডেকে আক্রমণ উদ্ধবের

Maharashtra Political Crisis

Maharashtra Political Crisis

Uddhav Thackeray attacks Eknath Shinde: রাজনীতিতে যোগদানের আগে অটোরিকশা এবং টেম্পো চালক ছিলেন শিন্ডে।

  • Share this:

    #মুম্বই: সরকারের গ্রহণযোগ্যতা প্রমাণে সুপ্রিম কোর্ট ফ্লোর টেস্টের পথ প্রশস্ত করার পরেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রিত্ব এবং আইন পরিষদের সদস্যপদ থেকে পদত্যাগ করেন। নাম না নিয়ে বিদ্রোহী একনাথ শিন্ডেকে কটাক্ষ করেন সাংবাদিকদের উদ্ধব বলেন, “যারা অটোরিকশা, ঠেলাগাড়ি চালাত, আমরা তাঁদের সাংসদ, বিধায়ক বানিয়েছি। আমি যাদের সবকিছু দিয়েছি, তাঁরাই এমন করেছে।”

    রাজনীতিতে যোগদানের আগে অটোরিকশা এবং টেম্পো চালক ছিলেন শিন্ডে। রাজনীতিতে একনাথ শিন্ডের উত্থান স্বপ্নের মতোই। এদিন আবেগঘন বক্তৃতায় উদ্ধব জানান, তিনি চিরতরে চলে যাচ্ছেন না। “আমি এখানে থাকব এবং আমি আবার শিবসেনা ভবনে বসব। আমি আমার সমস্ত মানুষকে একত্র করব।”

    আরও পড়ুন- আস্থা ভোটের আগে বিরাট ঘোষণা উদ্ধব ঠাকরের! আওরঙ্গাবাদের নাম বদলে হল সম্ভাজিনগর

    “আমি মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দেওয়ার জন্য অনুশোচনা করব না, আমি আবার নতুন শিবসেনা তৈরি করব। আমি এনসিপি এবং কংগ্রেসের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই যে তাঁরা আমাকে সমর্থন করেছেন,” বলেন উদ্ধব ঠাকরে।

    শিবসেনা বিধায়ক অনিল পরব রাজ্যপালের কাছে উদ্ধবের পদত্যাগপত্র পাঠিয়েছিলেন। সূত্রের খবর, ওই পদত্যাগ পত্র গৃহীত হয়েছে। মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করার আগেই উদ্ধব তাঁর পদত্যাগের ইঙ্গিত দিয়েছিলেন। উদ্ধব জানিয়েছিলেন, তাঁর নিজের মানুষজনই তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। “আমি যদি অনিচ্ছাকৃতভাবে কাউকে আঘাত করে থাকি তবে আমিও ক্ষমাপ্রার্থী,” বলেন উদ্ধব ঠাকরে।

    আরও পড়ুন- "আপনি এখন সংখ্যালঘু": মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে স্পষ্ট বার্তা রাজ্যপালের

    সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানান উদ্ধব। “তিনি মন্ত্রিসভাকে তাঁদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়েছেন এবং বলেছেন যে সহযোগিতা অব্যাহত থাকবে,” সাংবাদিকদের বলেন কংগ্রেস মন্ত্রী সুনীল কেদার। এমভিএ সরকারের শেষ মন্ত্রিসভার বৈঠকে দু’টি শহর এবং একটি বিমানবন্দরের নাম পরিবর্তন করার বড় সিদ্ধান্ত পাস হয়েছে। মন্ত্রিসভা আওরঙ্গাবাদের নাম পরিবর্তন করে সম্ভাজিনগর রাখার সিদ্ধান্ত নিয়েছে, আর বালাসাহেব ঠাকরের পরিবর্তে নবি মুম্বাই বিমানবন্দরের নাম হবে ডিবি পাতিল আন্তর্জাতিক বিমানবন্দর এবং উসমানাবাদের নাম পরিবর্তন করে রাখা হবে ধারাশিব।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Shivsena, Uddhav Thackeray

    পরবর্তী খবর