Home /News /nadia /
Nadia News: বড় করেছিলেন মাথার চুল! ক্যান্সার আক্রান্তদের সেই চুল দান করলেন যুবক!

Nadia News: বড় করেছিলেন মাথার চুল! ক্যান্সার আক্রান্তদের সেই চুল দান করলেন যুবক!

চুল [object Object]

Nadia News: যত্ন করে বড় করা ১২ ইঞ্চি চুল ক্যান্সার আক্রান্তদের দান করলেন কৃষ্ণনগরের যুবক! যুবকের চুল দান করাকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষ!

  • Share this:

    #কৃষ্ণনগর: ক্যান্সার আক্রান্ত রোগীদের জন্য নিজের জন্মদিনের দিন চুল দান করলেন কৃষ্ণনগরের যুবক। জানা যায় কৃষ্ণনগর এলাকার বাসিন্দা অভিজিৎ মন্ডল একজন সমাজসেবক হিসেবে পরিচিত এলাকাবাসীদের মধ্যে। প্রায় আড়াই বছর ধরে বড় করা নিজের ১২ ইঞ্চি চুল কেটে দান করলেন ক্যান্সার রোগীদের উদ্দেশ্যে। তার এই কর্মকান্ডের জন্যে খুশি পরিবারসহ এলাকাবাসীরাও।

    মানুষের দেহের সৌন্দর্যের প্রতীক হল চুল। ছেলে হোক কিংবা মেয়ে চুল সকলেরই পছন্দ। অনেকেই ঘন এবং বড় চুল রাখতে পছন্দ করেন। আবার কেউ কেউ চুল ছোট করে ছেঁটে রাখেন। তবে বর্তমান তরুণ প্রজন্ম সে ছেলে হোক কিংবা মেয়ে চুলের যত্ন এবং চুলের স্টাইল কম বেশি করতে সকলেই ভালোবাসে। কিন্তু এমন অনেক মানুষ রয়েছেন যাদের চুল বিভিন্ন কারণে মাথা থেকে পড়ে গেছে কিংবা উঠে গেছে। ক্যান্সার আক্রান্ত রোগীদের ক্ষেত্রে এই সমস্যাটি লক্ষ্য করা যায় বেশি। তার কারণ ক্যান্সার আক্রান্ত রোগীদের কেমোথেরাপি নিতে হয় একাধিকবার। এই কেমোথেরাপি নেওয়ার ফলে শরীরে পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করা যায় একাধিক। তারই মধ্যে একটি হল মাথার সমস্ত চুল পড়ে যাওয়া।

    আরও পড়ুন: ভরা বর্ষাতেও দেখা নেই ইলিশের! দাম আকাশছোঁয়া! কোথায় গেল গঙ্গা-পদ্মার ইলিশ?

    চিকিৎসকদের থেকে জানা যায় ক্যান্সার আক্রান্ত রোগীরা সুস্থ হওয়ার পরেও সেভাবে তার নিজের চুল ফিরে পায় না। তখন অবশেষে তাদের পরতে হয় পর চুলা। এই পরচুলার মূল্য বাজারে অনেকটাই বেশি তাই সাধারণ মানুষের অনেকেরই ইচ্ছে থাকলেও সামর্থ্য থাকে না পর চুলা পরার। সেই কারণে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা সুস্থ স্বাভাবিক মানুষের থেকে চুল অনুদান নিয়ে সেই সমস্ত ক্যান্সার আক্রান্ত মানুষদের পরচুলা দিতে সক্ষম হয়। ঠিক তেমনি নদীয়ার কৃষ্ণনগর এলাকার বাসিন্দা অভিজিৎ মন্ডল। ক্যান্সার আক্রান্ত রোগীদের জন্য নিজের ১২ ইঞ্চি চুল দান করে নজির গড়ে তুললেন আপামর তরুণ প্রজন্মের মধ্যে।

    Mainak Debnath

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Nadia, Nadia news

    পরবর্তী খবর