Home /News /nadia /
Nadia: যাত্রীর অভাবে কলকাতাগামী বিশেষ বাস পরিষেবা বন্ধ নবদ্বীপে

Nadia: যাত্রীর অভাবে কলকাতাগামী বিশেষ বাস পরিষেবা বন্ধ নবদ্বীপে

title=

হুগলি জেলার ব্যান্ডেল স্টেশন সংলগ্ন এলাকায় ট্রেন লাইনের কিছু বিশেষ কাজের জন্যে শুক্রবার থেকে সোমবার পর্যন্ত ব্যান্ডেল হয়ে যাওয়ার সমস্ত ট্রেনের আপ এবং ডাউন লাইন বন্ধ থাকবে।

  • Share this:

    নবদ্বীপযাত্রীর অভাবে কলকাতাগামী বিশেষ বাস পরিষেবা বন্ধ নবদ্বীপে। হুগলি জেলার ব্যান্ডেল স্টেশন সংলগ্ন এলাকায় ট্রেন লাইনের কিছু বিশেষ কাজের জন্যে শুক্রবার থেকে সোমবার পর্যন্ত ব্যান্ডেল হয়ে যাওয়ার সমস্ত ট্রেনের আপ এবং ডাউন লাইন বন্ধ থাকবে। এমনটাই জানানো হয়েছে রেল কর্তৃপক্ষের তরফ থেকে। সেই কারণে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে নবদ্বীপ থেকে ধর্মতলা যাওয়ার জরুরি স্টেট বাস পরিষেবা চালু করার কথা ভেবেছিল নবদ্বীপ বাস ইউনিয়ন কর্তৃপক্ষ। তবে যাত্রীর অভাবে সেই পরিষেবা কার্যত বন্ধ করতে বাধ্য হলেন নবদ্বীপ বাস ইউনিয়ন কর্তৃপক্ষ। জানা যায় এমনিতেই নবদ্বীপ থেকে বিভিন্ন রুটের বাস পরিষেবা চালু আছে। কিন্তু সেই অর্থে বাসের কোনও যাত্রী না হওয়ায় জরুরী কালীন অবস্থায় বাস পরিষেবা চালু করার যে পরিকল্পনা নেওয়া হয়েছিল তা বন্ধ করে দিতে হল। নদিয়া জেলার বাস ইউনিয়নের সম্পাদক বিশ্বজিৎ সরকার জানান, লকডাউন এর সময় যারা কলকাতাগামী বিশেষ বাস চালু করেছিলেন।

    যেকোন বাস পরিষেবা চালু করার আগের দিন টিকিট বিক্রি করতে শুরু করা হয়। কতসংখ্যক টিকিট বিক্রি হয়েছে সেই অনুযায়ী সিদ্ধান্ত নিয়ে বাস পরিষেবা চালু করা হয়। ঠিক এমন ভাবেই লকডাউন এর সময়ও কলকাতা গামী বাস পরিষেবা চালু করা হয়েছিল। গতকাল সন্ধে সাতটা পর্যন্ত একজন প্যাসেঞ্জারও কলকাতাগামী বিশেষ বাস পরিষেবার টিকিট কাটতে আসেননি।

    আরও পড়ুনঃ  রানাঘাটে রামকৃষ্ণ মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন

    পরে আমরা কর্তৃপক্ষকে জানাতে বাধ্য হই যে যাত্রী না হওয়ার কারণে কলকাতাগামী বিশেষ বাস পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তা স্থগিত রাখতে। তবে বাস ইউনিয়নের কর্তৃপক্ষ তার থেকে জানা যায় কোন যাত্রী যদি কলকাতা যেতে চান তাহলে নবদ্বীপ থেকে বারাসাত গামী বাস রয়েছে সকাল ৭:৩০ মিনিটে। সেই বাসের ভাড়া রয়েছে ৯০ টাকা।

    আরও পড়ুনঃ বৃদ্ধার অনুপস্থিতিতে বাড়িতে ঢুকে ঘর তছনছ করল দুষ্কৃতীরা

    এবং বারাসাত থেকে নবদ্বীপ আসার বাস রয়েছে সকাল ১১:২০ মিনিটে। তবে বাস পরিষেবা চালু থাকলেও টানা চারদিন লোকাল ট্রেনের পরিষেবা বন্ধ থাকার ফলে নিত্যযাত্রীদের যাতায়াতের অসুবিধা থেকেই যাবে বলে আশা করা যায়।

    Mainak Debnath
    First published:

    Tags: Kolkata, Nabadwip, Nadia

    পরবর্তী খবর