Home /News /nadia /
Nadia: জামাইষষ্ঠীর আগে বাজারে মাছের দামে আগুন

Nadia: জামাইষষ্ঠীর আগে বাজারে মাছের দামে আগুন

title=

জ্বালানির মূল্যবৃদ্ধির জেরে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম প্রায় এক লাফে অনেকটাই বেড়ে গিয়েছে। এমনকি সেই আঁচ পড়েছে বাঙালির দুপুরবেলার মেনুতেও।

  • Share this:

    নদিয়া: জ্বালানির মূল্যবৃদ্ধির জেরে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম প্রায় এক লাফে অনেকটাই বেড়ে গিয়েছে। এমনকি সেই আঁচ পড়েছে বাঙালির দুপুরবেলার মেনুতেও। যোগানের ঘাটতির জেরে মাছের আকাল বিভিন্ন মাছের আড়ত এবং বাজারেও। জানা যায় প্রায় কিলো প্রতি মাছের দাম বেড়েছে ৪০ থেকে ৫০ টাকা। সেই কারণে রোজ সকালে বাজারের ব্যাগ হাতে নিয়ে বাঙালি মাছ কিনতে গিয়ে দামের আগুনে হাতে খাচ্ছে ছ্যাকা। অন্ধ্রপ্রদেশ থেকে প্রচুর মাছ আসছে এই রাজ্যে। এছাড়াও তার পাশাপাশি স্থানীয় পুকুর বা মাছের ভেড়ি, নদী ইত্যাদি থেকেও মাছ ওঠে। সেই সমস্ত মাছগুলি রপ্তানি করা হয় বিভিন্ন এলাকার বাজারগুলিতে।

    পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির ফলে অন্ধ্রপ্রদেশ থেকে মাছ আনার খরচ গত কয়েক মাসে এক লাফে অনেকটাই বেড়ে গিয়েছে। যার জেরে মাছ কম আসছে বলে জানিয়েছেন আড়তদারেরা। আর সেই কারণেই জামাইষষ্ঠীর আগে মাছের বাজার গরম থাকবে বলে জানিয়েছেন আড়তদার থেকে শুরু করে মাছ বিক্রেতারা।

    আরও পড়ুনঃ সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে ব্যাটারি চালিত সাইকেল বানিয়ে তাক লাগালেন বগুলার যুবক!

    রানাঘাটের এক মাছ বিক্রেতা জানান পয়লা বৈশাখের পর থেকেই অন্ধ্রপ্রদেশ থেকে মাছের আমদানি কম হওয়ার কারণে মাছের দাম বৃদ্ধি পেয়েছে। আগে যেই মাছের চালান হত ১৩০ থেকে ১৩৫ টাকা এখন সেই মাছ চালান দিতে হচ্ছে ১৪৫ থেকে ১৫০ টাকা করে।

    আরও পড়ুনঃ মাধ্যমিক পরীক্ষায় ফেল করায় চরম সিদ্ধান্ত শান্তিপুরের স্কুল ছাত্রীর

    সেই কারণে নাজেহাল হতে হচ্ছে মধ্যবিত্তদের। এমনকি দাম বাড়ার সাথে সাথে মাছের চাহিদা কিছুটা কমে ছিল তবে জামাইষষ্ঠী প্রাক্কালে চাহিদা অনুযায়ী মাছের যোগান না থাকায় বাজারে গেলে পকেট বেশ খানিকটা হাল্কা করতে হচ্ছে মধ্যবিত্ত বাঙ্গালীদের।

    Mainak Debnath
    First published:

    Tags: Fish Market, Jamai Sasthi 2022, Nadia

    পরবর্তী খবর