Home /News /nadia /
Nadia: মাধ্যমিক পরীক্ষায় ফেল করায় চরম সিদ্ধান্ত শান্তিপুরের স্কুল ছাত্রীর

Nadia: মাধ্যমিক পরীক্ষায় ফেল করায় চরম সিদ্ধান্ত শান্তিপুরের স্কুল ছাত্রীর

মাধ্যমিক পরীক্ষায় ফেল করায় রেললাইনে ঝাঁপ দিয়ে আত্মঘাতী স্কুলছাত্রী। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য এলাকায়। ঘটনাটি নদিয়ার শান্তিপুর ফুলিয়ার নবলা জিপির অধীনে প্রফুল্ল নগর গ্রামের।

  • Share this:

    নদিয়ামাধ্যমিক পরীক্ষায় ফেল করায় রেললাইনে ঝাঁপ দিয়ে আত্মঘাতী স্কুলছাত্রী। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য এলাকায়। ঘটনাটি নদিয়ার শান্তিপুর ফুলিয়ার নবলা জিপির অধীনে প্রফুল্ল নগর গ্রামের। পরিবার সূত্রে জানা যায়, শান্তিপুর ফুলিয়ার বালিকা বিদ্যালয়ের মাধ্যমিক ছাত্রী মেঘা সরকার সকালবেলায় ইন্টারনেটে মাধ্যমিকের ফলাফল দেখার পরে বাড়ি থেকে স্কুলে রেজাল্ট আনতে যাচ্ছি বলে বেরিয়ে যায়, এরপর আর সে বাড়িতে আসেনি। পরিবারের লোকজন খবর পায় বাড়ির কাছেই রেললাইনে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হয়েছে স্কুল ছাত্রী মেঘা সরকার। এর পরেই হতবাক হয়ে পড়ে গোটা পরিবার, শোকস্তব্ধ গোটা এলাকা। যদিও তড়িঘড়ি রেললাইন থেকে মৃত স্কুল ছাত্রীর দেহ উদ্ধার করে নিয়ে যায় রানাঘাট জিআরপি। সূত্রের খবর গত দু'বছর আগে ওই স্কুলছাত্রীর বাবার রেলে কাটা পড়ে মৃত্যু হয়। তারপর থেকে খুবই কষ্টের সাথে ওই স্কুলছাত্রীর মা পড়াশোনার সমস্ত খরচ জোগাড় করতেন।

    দু'বছর পরে আবারও মেয়ের রেললাইনে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হওয়াটা কিছুতেই মেনে নিতে পারছে না পরিবার। প্রতিবেশীদের মধ্যে এই ঘটনায় ছড়িয়েছে শোকের ছায়া। এই ঘটনা মেনে নিতে পারছেন না তারাও। তাদের বক্তব্য, জীবণে ব্যর্থতা অনেকেরই আসে কিন্তু তাতেও তো সবাই হার মানে না। সামান্য একটা পরীক্ষার ফল খারাপ হল বলে কি এভাবে নিজেকে শেষ করে দিতে হয়, এই প্রশ্ন সকলের মন ভারাক্রান্ত করেছে।

    আরও পড়ুনঃ টোটোর যানজটে অতিষ্ঠ সাধারণ মানুষ, নিয়ন্ত্রণে হাসপাতাল কর্তৃপক্ষ

    মৃতার দেহ পাঠানো হয়েছে ময়না তদন্তের জন্য হাসপাতালে।ময়নাতদন্তের পর দেহ তার পরিবারের হাতে তুলে দেওয়া হবে। প্রসঙ্গত গত দু'বছর করণা মহামারীর কারণে রাজ্যে বন্ধ ছিল সমস্ত স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়। এবং সেই কারণেই মাধ্যমিক পরীক্ষা বাতিল করতে বাধ্য হয়েছিল স্কুল শিক্ষা পরিষদ। মহামারীর প্রকোপ কিছুটা কমতেই ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরে আসতে শুরু করে রাজ্যের শিক্ষাব্যবস্থা।

    আরও পড়ুনঃ একাধিক পোস্ট অফিসে নেই ঠিকমতো পরিষেবা, দূর্ভোগে গ্রাহকেরা

    তবে এই মহামারীর লকডাউনের জেরে অনেকের পড়াশোনায় বেশ ক্ষতি হয়েছে বলে মনে করেন বিশেষজ্ঞরা। মূলত যে সমস্ত গরিব পরিবারের ছেলে মেয়েরা প্রাইভেট টিউশন টাকার অভাবে নিতে পারেনি তাদের ক্ষেত্রে এই সমস্যা বেশি করে দেখা দিয়েছে বলে অনেকের মত।

    Mainak Debnath
    First published:

    Tags: Madhyamik Exam Results 2022, Nadia, Shantipur

    পরবর্তী খবর