Home /News /nadia /
Draupadi Murmu: বাংলার জামদানিতে 'সাজলেন' দ্রৌপদী মুর্মু, সব নজর এখন বীরেন কুমার বসাকের তাঁতে

Draupadi Murmu: বাংলার জামদানিতে 'সাজলেন' দ্রৌপদী মুর্মু, সব নজর এখন বীরেন কুমার বসাকের তাঁতে

Draupadi [object Object]

ফুলিয়ার বিখ্যাত শিল্পী বীরেন কুমার বসাক নিজের হাতে তৈরি করা শাড়ি উপহার দিতে চান নবনির্বাচিত রাষ্ট্রপতিকে। (Draupadi Murmu)

  • Share this:

    #নদিয়া: বীরেন কুমার বসাক, যার নাম মোটামুটি এক ডাকে এখন চেনেন অনেক শাড়ি প্রেমিকা। রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে শুরু করে ভারতবর্ষের প্রধানমন্ত্রী, এমন কি রাষ্ট্রপতির কাছেও বাংলার তৈরি শান্তিপুরের শাড়ি নিয়ে গিয়ে পেয়েছেন বাহবা। পদ্মশ্রী সম্মান থেকে শুরু করে বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি। নিজের কঠোর পরিশ্রমের মাধ্যমে বর্তমানে সাফল্যের শীর্ষ চূড়ায় তিনি পৌঁছেছেন। রাষ্ট্রপতির হাত থেকে পদ্মশ্রী সম্মানও পেয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শাড়ি উপহার দিয়ে কুড়িয়েছেন প্রশংসা। (Draupadi Murmu) এবার ভারতের নবনির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর প্রতিচ্ছবি শাড়িতে ফুটিয়ে তুললেন তিনি। নব নির্বাচিত রাষ্ট্রপতিকে শ্রদ্ধা ও সম্মান জানাতেই তিনি জামদানি শাড়ির ওপরে তাঁর প্রতিচ্ছবি ফুটিয়ে তোলেন। জানা যায় শাড়িটি তৈরি করতে তার সময় লেগেছে প্রায় ২০ দিন। আসলে একজন যদি এই শাড়িটা বুনুন করত তাহলে প্রায় দুই মাস সময় লাগত। সেই কারণেই বীরেন বাবু ও তার তিনজন সহকর্মী মিলে শাড়িটি তৈরি করেন। এই শাড়ি গুলিকে বলা হয় লাইন আর্ট জামদানি।

    আরও পড়ুন: আপনাদের অনেকের বাড়িতেই রেইড হয়েছে আমি জানি, ভয় পাবেন না: মমতা

    আরও পড়ুন: প্রেমিকা ফোন কেটেছে, চরম পরিণতির দিকে এগোল প্রেমিক! রক্তারক্তি কাণ্ডে থ গোটা পরিবার

    আগামী সাত আগস্ট দিল্লিতে একটি অনুষ্ঠানে অংশ নিতে চলেছেন শান্তিপুরের বিখ্যাত পদ্মশ্রী প্রাপ্ত তাঁত শিল্পী বীরেন কুমার বসাক। জানা যায় উক্ত অনুষ্ঠানে নবনির্বাচিত রাষ্ট্রপতির উপস্থিত থাকার কথা রয়েছে। বীরেন বাবু চান সম্ভব হলে ওই দিনই নিজের হাতে, নিজের তৈরি শাড়ি রাষ্ট্রপতিকে উপহার দিতে। এর আগেও একাধিকবার বিভিন্ন প্রভাবশালী রাজনৈতিক নেতা থেকে শুরু করে সিনেমার কলা কুশলীদেরও তিনি তার নিজের হাতে তৈরি শাড়ি উপহার দিয়েছেন। তার এই মহান কর্মকান্ডে স্বভাবতই গর্ববোধ করছেন গোটা নদিয়াবাসী। মৈনাক দেবনাথ

    First published:

    Tags: Draupadi Murmu, Nadia news

    পরবর্তী খবর