Home /News /murshidabad /
Murshidabad News: চাকরি প্রার্থীদের জন্য বহরমপুরে চালু করা হল কেরিয়ার গাইডেন্স, WBCS কোচিং সেন্টার

Murshidabad News: চাকরি প্রার্থীদের জন্য বহরমপুরে চালু করা হল কেরিয়ার গাইডেন্স, WBCS কোচিং সেন্টার

বহরমপুরে

বহরমপুরে কেরিয়ার গাইডেন্সের পথ চলা শুরু 

বর্তমান যুবসমাজকে কেরিয়ার নিয়ে তৈরি হতে এই উদ্যোগ গ্রহণ করেছে পশ্চিমবঙ্গ সরকার। বিভিন্ন রকম সরকারি পরীক্ষার প্রস্তুতি সংক্রান্ত প্রশিক্ষণ দেওয়া হবে।

  • Share this:

    #বহরমপুর: বর্তমান প্রজন্মকে পেশাগতভাবে শিক্ষিত করে তুলতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে পশ্চিমবঙ্গ সরকার। সরকারের পক্ষ থেকে ইতি মধ্যেই ঘোষণা করা হয়েছে জেলায় জেলায় চালু করা হবে wbcs কোচিং সেন্টার। বর্তমান যুবসমাজকে কেরিয়ার প্রতি আকৃষ্ট তৈরি করতে এই উদ্যোগ গ্রহণ করেছে পশ্চিমবঙ্গ সরকার। পাশাপাশি বিভিন্ন রকম সরকারী প্রতিক্ষার প্রস্তুতি সংক্রান্ত প্রশিক্ষণ দেওয়া হবে।

    আরও পড়ুন Birbhum news : কোপাই নদী বাঁচাতে অভিযান, আটক মাটি ভর্তি দুই ট্রাক্টর

    রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি এবার মুর্শিদাবাদ জেলাতেও শুরু হল কেরিয়ার গাইডেন্স প্রোগ্রাম। মঙ্গলবার সন্ধ্যায় মুর্শিদাবাদ জেলা সদর বহরমপুর টেক্সটাইল কলেজে এই কেরিয়ার গাইডেন্স প্রোগ্রামের সূচনা করেন মুর্শিদাবাদের জেলা শাসক রাজশ্রী মিত্র। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন আধিকারিকরা।

    অনুষ্ঠান উদ্বোধনের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুর্শিদাবাদ জেলা শাসক রাজশ্রী মিত্র জানিয়েছেন, সারা রাজ্যের বিভিন্ন জেলা সদরে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। সেই মতো আজ মুর্শিদাবাদ জেলা সদর বহরমপুরে এ কেরিয়ার গাইডেন্স প্রোগ্রামের উদ্বোধন করা হল। এখানে নেতাজী সুভাষ বিদ্যালয়ের মাধ্যমে যেমন পাঠদান করা হবে আগামী দিনে, ঠিক তেমনই কেরিয়ার গাইডেন্সের মাধ্যমে wbcs কোচিং-এর ব্যবস্থা গ্রহণ করা হবে। এই গাইডেন্সের ফলে যেমন উপকৃত হবেন মুর্শিদাবাদ জেলার ছাত্রছাত্রীরা ঠিক তেমনই তারা আগামী দিনে একটি সঠিক পথের দিশা পাবে বলেই আশা করি।

    আরও পড়ুনBankura News : বয়স মাত্র আড়াই বছর, গড়গড়িয়ে গাইয়ে পারে জাতীয় সঙ্গীত

    আগামী দিনে ছাত্র ছাত্রীদের সমাজের সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্য নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। জেলাতে এই কেরিয়ার গাইডেন্স প্রোগ্রামের ফলে বর্তমান প্রজন্ম উপকৃত হবেন বলে ধারণা জেলা প্রশাসনের। KOUSHIK ADHIKARY
    Published by:Pooja Basu
    First published:

    Tags: Murshidabad, WBCS

    পরবর্তী খবর