Home /News /murshidabad /
Murshidabad News|| প্লাস্টিক বর্জনে পড়ুয়াদের সচেতন করতে স্কুলে বিতর্ক সভা, আয়োজনে ব্লক প্রশাসন

Murshidabad News|| প্লাস্টিক বর্জনে পড়ুয়াদের সচেতন করতে স্কুলে বিতর্ক সভা, আয়োজনে ব্লক প্রশাসন

title=

Plastic Ban Issue: পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে রাজ্যের প্লাষ্টিক ব্যবহার নিষিদ্ধ করতে একাধিক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতি মধ্যেই প্লাষ্টিক ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে । একাধিক প্রচার চালানো হচ্ছে জেলার বিভিন্ন জায়গায়। 

  • Share this:

    #মুর্শিদাবাদঃ মুর্শিদাবাদ জেলার কান্দি ব্লক প্রশাসনের উদ্যোগে এবং স্কুল দফতরের সহযোগিতায় প্লাস্টিক মুক্ত সমাজ গড়ে তুলতে, পড়ুয়াদের নিয়ে বিতর্ক সভার আয়োজন করা হল উদয়চাঁদপুর হাইস্কুলে। উপস্থিত ছিলেন কান্দির বিডিও রমণ ভট্ট, কান্দি সার্কেলের এসআই গোবিন্দ রায়, উদয়চাঁদপুর হাইস্কুলের প্রধান শিক্ষক সামসুজ্জুহা বিশ্বাস-সহ একাধিক শিক্ষক।

    এই বিতর্ক সভায় পাঁচটি স্কুলের চারজন করে প্রতিযোগী অংশগ্রহণ করে। বিতর্ক সভার মূল বিষয় ছিল 'পরিবেশ দূষণ রোধে প্লাস্টিক জাতীয় দ্রব্যের বর্জন অপরিহার্য হলেও বর্তমানে পর্যাপ্ত বিকল্পের অভাবে আমরা সম্পূর্ণ প্রস্তুত নই'। এ বিষয়ের ওপর উদয়চাঁদপুর হাইস্কুল, মহলন্দী জি সি হাইস্কুল, নবপল্লী হাইস্কুল, পুরন্দর পুর হাইস্কুল এবং পুরন্দর পুর হাই মাদ্রাসা পড়ুয়ারা বিতর্কে অংশ নেয়। চারজনের মধ্যে দু'জন পক্ষে এবং দু'জন বিপক্ষে অংশগ্রহণ করে তাদের বক্তব্য পেশ করে।

    আরও পড়ুন: ঘরের মধ্যে বস্তা বস্তা টাকা! বেহালার ফ্ল্যাট থেকে গ্রেফতার অর্পিতা মুখোপাধ্যায়

    আরও পড়ুন: যাত্রাপথ নিয়ে সাসপেন্স, কোথায় নিয়ে যাওয়া হচ্ছে পার্থ চট্টোপাধ্যায়কে? ২৭ ঘণ্টা জেরার পর গ্রেফতার

    পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে রাজ্যের প্লাষ্টিক ব্যবহার নিষিদ্ধ করতে একাধিক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যেই প্লাষ্টিক ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। একাধিক প্রচার চালানো হচ্ছে জেলার বিভিন্ন জায়গায়। এ বার স্কুলের ছাত্র ও ছাত্রীদের প্রতি সজাগ করতে এই বিতর্ক সভার আয়োজন করা হয়েছিল কান্দিতে। এই বিতর্ক সভার মধ্যে দিয়েই একাধিক সচেতনতার বার্তা উঠে এসেছে। এ ছাড়া পড়ুয়াদের মিড ডে মিল কেমন দেওয়া হচ্ছে, ব্যবস্থাপনা কতটা ঠিক চলছে, তা নিয়ে নিয়েও পরিদর্শন করেন বিডিও এবং অবর শিক্ষা পরিদর্শক গোবিন্দ রায়।

    কৌশিক অধিকারী

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Murshidabad

    পরবর্তী খবর