Home /News /malda /
Malda: তৈরি হয়নি ট্রাক টার্মিনাস, রাস্তার উপর দাঁড়িয়ে থাকছে পণ্য বোঝাই ট্রাক!

Malda: তৈরি হয়নি ট্রাক টার্মিনাস, রাস্তার উপর দাঁড়িয়ে থাকছে পণ্য বোঝাই ট্রাক!

title=

তৈরি হয়নি ট্রাক টার্মিনাস। মালদহ শহরের একাধিক রাস্তার উপর পার্কিং করা হচ্ছে পণ্য বোঝাই ট্রাক থেকে লরি। রাস্তার দুই ধারে লরি দাঁড়িয়ে থাকায় বাড়ছে যানজট।

  • Share this:

    #মালদহ : তৈরি হয়নি ট্রাক টার্মিনাস। মালদহ শহরের একাধিক রাস্তার উপর পার্কিং করা হচ্ছে পণ্য বোঝাই ট্রাক থেকে লরি। রাস্তার দুই ধারে লরি দাঁড়িয়ে থাকায় বাড়ছে যানজট। রাস্তার পাশ দিয়ে চলাফেরা করতে সমস্যায় পড়ছেন সাধারণ মানুষ। নিত্যদিনের এই সমস্যায় জেরবার ট্রাক চালক থেকে মালিক পক্ষ। রাতের অন্ধকারে ট্রাকের বিভিন্ন যন্ত্রাংশ চুরিও যাচ্ছে। প্রস্তাবিত ট্রাক টার্মিনার্স তৈরীর দাবিতে বহুবার সোচ্চার হয়েছেন মালদহ জেলা ট্রাক অনার্স অ্যাসোসিয়েশন। তবে সমস্যা সমাধানে এখনো এগিয়ে আসেনি প্রশাসন। পুরাতন মালদহের নারায়নপুরে ট্রাক টার্মিনাস তৈরির উদ্যোগ নেওয়া হয়েছিল বাম আমলে। অজানা কারণে সেই কাজ থমকে যায় । ২০১৯ সালে বর্তমান সরকারের উদ্যোগে নতুন করে সেই ট্রাক টার্মিনাস তৈরির সূচনা করা হয়েছিল। পরিবহন দফতরের তরফ থেকে অর্থ বরাদ্দ করা হয়েছিল নতুন ট্রাক টার্মিনাস তৈরির জন্য। কিন্তু আজও ট্রাক টার্মিনাস তৈরির কোন কাজই হয়নি। নতুন ট্রাক টার্মিনাস তৈরির একটি ফলক স্থাপন করা হয়েছে।

    প্রস্তাবিত ট্রাক টার্মিনাসটি প্রায় ১০ বিঘা জমির উপর তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছিল। আগাছায় ভরে রয়েছে সেই জায়গা এখন। বর্তমানে সেখানে ট্রাক টার্মিনাস তৈরি হবে কিনা সে বিষয়ে সন্দেহ রয়েছে জেলার ট্রাক মালিকদের একাংশের। মালদহ জেলায় প্রতিদিন গড়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ২০০ টি লরি বিভিন্ন পণ্য নিয়ে আসে। মালদা শহরকেন্দ্রিক বিভিন্ন গোডাউনে দোকানে মাছের আরতে ও সরকারি বিভিন্ন সামগ্রী নিয়ে আসে লরি গুলি।

    আরও পড়ুনঃ বাস টার্মিনাস না থাকায় রাস্তার উপরে দাঁড়াচ্ছে বিভিন্ন রুটের বাস, বাড়ছে যানজট!

    মালদহে পৌঁছে লরি গুলি পার্কিং করার জায়গা না থাকায় রাস্তার পাশেই দাঁড়িয়ে থাকে দিনের পর দিন। অপরদিকে মালদহ শহরকেন্দ্রিক প্রায় পাঁচ শতাধিক লরি রয়েছে। যেগুলি নিয়মিত বিভিন্ন পণ্য নিয়ে যায় নিয়ে আসে। পুরাতন মালদহ ও ইংরেজবাজার শহরের বিভিন্ন রাস্তার ধারে লরি গুলি বেআইনিভাবে দাঁড়িয়ে থাকে। কারণ বেসরকারি যে কয়েকটি পার্কিং জন রয়েছে সেখানেও জায়গা পায় না পার্কিং করার। তাই রাস্তার পাশেই দাঁড় করিয়ে রাখতে হয় লরি গুলিকে।

    আরও পড়ুনঃ ঝগড়া-বিবাদ, একেবারে মাথায় কোদাল বসিয়ে হামলা, মাটিতে লুটিয়ে নিস্তেজ হয়ে পড়ল বৃদ্ধ

    এতে শহরের যানজট সমস্যা যেমন বাড়ছে বিভিন্ন সমস্যায় পড়ছেন সাধারণ মানুষ। শহরকেন্দ্রিক ট্রাক টার্মিনার্স তৈরির দাবি দীর্ঘদিনের। একাধিকবার প্রশাসন উদ্যোগ নিল তা আজও বাস্তবায়িত হয়নি। জেলার ট্রাক মালিকদের দাবি প্রশাসন এগিয়ে আসুক তাদের এই সমস্যা সমাধানের। প্রশাসনকে সমস্ত রকমের সাহায্য করতে এগিয়ে আসবে ট্রাক মালিকেরাও।

    Harashit Singha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর