Home /News /malda /
Malda: বেস্ট মেনটেনেন্স সহ দশটি পুরস্কার মালদহ রেল ডিভিশনের ঝুলিতে

Malda: বেস্ট মেনটেনেন্স সহ দশটি পুরস্কার মালদহ রেল ডিভিশনের ঝুলিতে

title=

বেস্ট স্টেশন মেনটেনন্স অ্যাওয়ার্ড পেল মালদহ টাউন রেল স্টেশন। এছাড়াও মালদহ ডিভিশনের ঝুলিতে আরো ১০ অ্যাওয়ার্ড এসেছে। মালদহ ডিভিশনের সমস্ত ট্রেন সময়ের মধ্যে গন্তব্যস্থলে পৌঁছাচ্ছে।

  • Share this:

    #মালদহ : বেস্ট স্টেশন মেনটেনন্স অ্যাওয়ার্ড পেল মালদহ টাউন রেল স্টেশন। এছাড়াও মালদহ ডিভিশনের ঝুলিতে আরো ১০ অ্যাওয়ার্ড এসেছে। মালদহ ডিভিশনের সমস্ত ট্রেন সময়ের মধ্যে গন্তব্যস্থলে পৌঁছাচ্ছে তার জন্য মিলেছে পুরস্কার। গত এক বছরে মালদহ ডিভিশনের কোন রেল দুর্ঘটনা ঘটেনি অর্থাৎ রেল চলাচলে স্বাচ্ছন্দ্য এসেছে। এই বিষয়েও পুরস্কার পেয়ে নজির গড়ল মালদহ রেল ডিভিশন। বিগত কয়েক বছরের তুলনায় এই বছর সবচেয়ে বেশি অ্যাওয়ার্ড মিলেছে মালদহ রেল ডিভিশনের ঝুলিতে। এমন সাফল্যে খুশি মালদহ রেল ডিভিশনের কর্তা আধিকারিকেরা। পূর্ব রেলের চারটি ডিভিশন নিয়ে প্রতিবছর কাজের ভিত্তিত্বে বিভিন্ন বিভাগে পুরস্কার দেওয়া হয়।

     

     

    এ বছর ৬৭তম রেল সপ্তাহ পালিত হচ্ছে। কলকাতার বেহালা ইনডোর স্টেডিয়ামে ১৩ অগাস্ট পূর্ব রেলের পক্ষ থেকে রেল সপ্তাহ পালন করা হয়। মালদহ ডিভিশনের মোট ১১ টি বিভাগ বছর রেল সপ্তাহ উপলক্ষে পুরস্কৃত হয়েছে ভালো কাজের সুবাদে। উল্লেখযোগ্য ভাবে পূর্ব রেলের চারটি ডিভিশনের মধ্যে মালদহ ডিভিশনের মালদহ টাউন স্টেশন এবছর পেয়েছে বেস্ট মেন্টেনেন্স ট্রফি। গত পাঁচ বছর পর মালদহ টাউন স্টেশন এই ট্রফি আবার পেল।

    আরও পড়ুনঃ পর্যাপ্ত আসনের অভাবে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সমস্যা

     

     

    মালদহ রেল ডিভিশনে একের পর এক উন্নয়নমূলক কাজ হয়েছে যাত্রীদের সুরক্ষা থেকে শুরু করে যাত্রী স্বাচ্ছন্দের ওপর একাধিক উন্নয়নমূলক কাজ হয়েছে সমস্ত কিছুর উপরের বিচার করে একাধিক পুরস্কার পেল মালদহ রেল ডিভিশন। স্বাস্থ্য বিভাগে মালদহ রেলওয়ে হাসপাতাল পরিকাঠামো চিকিৎসা পরিষেবার ভালো দেওয়ার সুবাদে পুরস্কৃত হয়েছে। মালদহ রেল ডিভিশনের অ্যাকাউন্ট সেকশন পুরস্কৃত হয়েছে। সিগন্যাল বিভাগ, নির্মাণ বিভাগ সহ বিভিন্ন বিভাগ মিলিয়ে মোট ১১ টি অ্যাওয়ার্ড মালদহ রেল ডিভিশনের ঝুলিতে।বিগত কয়েক বছরের তুলনায় বছর সবচেয়ে বেশি অ্যাওয়ার্ড মালদহ রেল ডিভিশন পেয়েছে।

    আরও পড়ুনঃ তৈরি না হওয়া হস্টেলে ওয়াইফাই কানেকশনের ভুয়ো বিল! প্রায় কোটি টাকা নয় ছয়-এর অভিযোগ

     

     

    এই অ্যাওয়ার্ড পাওয়ার ফলে আধিকারিক থেকে কর্মীদের মধ্যে কাজের গতি অনেকটাই বাড়বে বলে মনে করছেন মালদহ রেল ডিভিশনের কর্তা আধিকারিকদের একাংশ। এমনকি আগামীতে আরো ভালো যাত্রী পরিষেবা স্বাচ্ছন্দ দেওয়ার উদ্যোগ নিচ্ছে মালদহ রেল ডিভিশনের কর্তারা। যাত্রী পরিষেবা সুষ্ঠুভাবে দেওয়াই মূল লক্ষ্য মালদহ রেল ডিভিশনের কর্তা আধিকারিকদের।

     

     

     

    Harashit Singha

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Indian Railway, Malda

    পরবর্তী খবর