হোম /খবর /মালদহ /
প্রকাশ্যে জুয়া খেলছে মহিলা-পুরুষ! পাহারায় পুলিশ! হচ্ছে টা কী! মালদহে বিরাট চমক

Malda News: প্রকাশ্যে জুয়া খেলছে মহিলা-পুরুষ! পাহারায় পুলিশ! মালদহের ঘটনায় বিরাট চমক

X
জুয়ার [object Object]

Malda News: পুলিশি পাহারায় চলছে জুয়া খেলা! যে যেখানে খুশি টাকা লাগাচ্ছে! দিন দুপুরে বেহুলা নদীর ধারে তাজ্জব কাণ্ড

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#মালদহ:  প্রকাশ্যে জুয়া খেলছেন সকলেই। এমনকি জুয়া খেলায় নিরাপত্তা দিতে হাজির পুলিশ কর্মীরাও। পাল্লা দিয়ে মহিলারা জুয়ার বোর্ডে টাকা দিচ্ছেন। বিশাল আম বাগান জুড়ে সকাল থেকে চলছে বিভিন্ন রকমের জুয়া খেলা। যার যেখানে পছন্দ নিজের ইচ্ছেমতো জুয়া খেলেই চলেছেন বাধা দেওয়ার কেউ নেই। অবাক হলেও এমনটাই সত্যি। প্রতিবছর মূলা ষষ্ঠী উপলক্ষে পুরাতন মালদহের মোকাতিপুরে বেহুলা নদীর তীরে এই জুয়ারী মেলার আয়োজন করা হয়। স্থানীয়দের কথায় প্রাচীনকাল থেকেই হয়ে আসছে এই জুয়ারী মেলা। আজও বহাল তবিয়েতে চলেছে। পুরাতন মালদহ জেলার বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষ এই মেলায় আছেন।মূলত মূলা ষষ্ঠী উপলক্ষে পূজা হয়ে থাকে এখানে।

মূলা ষষ্ঠী পুজো হয়ে আসছে পুরাতন মালদহের মোকাতিপুর এলাকার বেহুলা নদীর তীরে। স্থানীয়রা এখানে আমবাগানের নীচে পুজোয় মেতে ওঠেন। ষষ্ঠী পুজো উপলক্ষে দিনভোর চলে জুয়া খেলা। জমজমাট এই জুয়ারী মেলা আর অন্য কোথাও দেখা যায়না। লেউড়ির মেলা বলেও বিখ্যাত এই মেলা স্থানীয়দের মধ্যে কথিত আছে, মনসামঙ্গল কাব্য বেহুলা তাঁর স্বামী লখিন্দরকে ভেলায় করে এই নদীর উপর দিয়ে নিয়ে গিয়েছিলেন।তাই এই নদীর নাম বেহুলা।

আরও পড়ুন: মশার ধূপই কী কাল হল! নিজের বাড়িই হয়ে গেল মৃত্যুপুরী! ঘটল ভয়াবহ ঘটনা

পুরাতন মালদহের মোকাতিপুরে জুয়ারির ঘাট ছিল। জুয়ারীকে আত্মহত্যার হাত থেকে এই ঘাটেই বাঁচিয়ে ছিলেন বেহুলা। তখন থেকেই এখানে মূলাষষ্ঠী উপলক্ষে জুয়ারী মেলা শুরু হয়। এখনো প্রাচীন রীতি মেনে এই মেলায় মহিলা পুরুষ সকলেই জুয়া খেলায় মেতে ওঠেন। মঙ্গলবার সকাল থেকেই বেহুলা নদীর তীরে লক্ষ্মী প্রতিমা পূজার্চনা করেন মহিলারা। পরিবারের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মহিলারা পুজোয় অংশ নেন।মহিলারা জানিয়েছেন, পূজার অন্যান্য সামগ্রী পাশাপাশি প্রাসাদে দেওয়া হয় লেউড়ি মিষ্টান্ন। সকাল থেকে শুরু হয় মেলা সন্ধ্যে নামতেই শেষ হয় মেলা।

হরষিত সিংহ

Published by:Piya Banerjee
First published:

Tags: Behula River, Malda, Malda News