Home /News /malda /
Malda News: এও যেন এক 'খাদ্যের অধিকার', মালদহের একদল যুবক বিস্ময় ঘটাচ্ছে পাঁচ বছর ধরে!

Malda News: এও যেন এক 'খাদ্যের অধিকার', মালদহের একদল যুবক বিস্ময় ঘটাচ্ছে পাঁচ বছর ধরে!

Malda News

Malda News

পাঁচ বছর ধরে মালদহ শহরের সমস্ত ভবঘুরেদের মুখে আহার তুলে দিচ্ছেন একদল যুবক-যুবতী। (Maldah News)

  • Share this:

    #মালদহ: পাঁচ বছর ধরে মালদহ শহরের সমস্ত ভবঘুরেদের মুখে আহার তুলে দিচ্ছেন একদল যুবক- যুবতী। ওদের মধ্যে কেউ কলেজ পড়ুয়া আবার কেউ পড়াশোনা সম্পূর্ণ করে এখন বেকার। সকলেই একত্রিত হয়ে নিজেদের পকেটমানির কিছুটা টাকা একত্রিত করে ভবঘুরে দের জন্য খাবারের জোগাড় করছেন। প্রতিদিন সন্ধ্যায় নিজেরাই ভাত, ডাল ও সবজি রান্না করেন। তারপর বাইক নিয়ে বেরিয়ে পড়েন মালদহ শহরের রাস্তায়। (Malda News)

    শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে খাবার তুলে দেয় ভবঘুরেদের হাতে। কখন কখন আবার কোন বন্ধুদের বিশেষ দিনে ভবঘুরে দের জন্য খাবার তৈরি করার টাকা সংগ্রহ করেন দলের সদস্যরা। প্রথমদিকে দুই তিন জন বন্ধু মিলে শুরু করেছিল এই সমাজ সেবার কাজ। এখন দলে সদস্য সংখ্যা বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন গড়ে ৩০ জন ভব ঘুরেদের খাবার দেন এই যুবককের দল। শুধু তাই এখন এখন বিভিন্ন রকম সমাজ সেবামূলক কাজ করছেন।

    আরও পড়ুন: লন্ডনে শ্যুটিংয়ে ব্যস্ত অন্তঃসত্ত্বা আলিয়া, ব্রেক নিয়ে দেখা করলেন বন্ধুদের সঙ্গে! ভাইরাল ছবি

    দলের সদস্য ভাস্কর ঘোষ বলেন, পাঁচ বছরের বেশি সময় ধরে আমরা ভবঘুরের খাবার বিতরণ করে চলেছি। প্রথম অবস্থায় আমরা বেকার যুবক যুবতীরা এই খাবার বিতরণ করতাম। পরবর্তীকালে বেশ কিছু সহৃদয় মানুষ এগিয়ে এসেছেন আমাদের সঙ্গে। স্বামী দিব্যানন্দ মহারাজ আমাদের এই কাজে এগিয়ে নিয়ে যেতে উৎসাহ প্রদান করেন। দলের আরো এক সদস্য, সোমনাথ বলেন, ভালোকাজ করার জন্য আমরা তিন বন্ধু মিলে পরিকল্পনা করি। সমাজের ভাল কাজের আশা নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন মানুষের পাশে দাঁড়ানো শুরু করি।

    আরও পড়ুন: সিসিটিভি-তে ধরা পড়ল সেই দৃশ্য, চিনল পুলিশ, বীরভূমে রুদ্ধশ্বাস মোটর বাইক অভিযান...

    তখন লক্ষ করি মালদা শহর ভবঘুরেরা খুব কষ্টের মধ্যেই দিনযাপন করে। ঠিকমতো খাবার খেতে পায় না তারা। আমরা বন্ধুরা মিলে তাদের খাবার জোগাড় করতে চাঁদা দেওয়া শুরু করি। নিজেরাই রান্না করে তাদের জন্য খাবার তৈরি করি। রাতের বেলা শহর ঘুরে ঘুরে তাদের মধ্যে খাবার বিতরণ করা শুরু করি। বর্তমানে আমরা প্রত্যেকে মাসিক ৫০ টাকা করে চাঁদা দিই। হরষিত সিংহ 
    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Maldah news

    পরবর্তী খবর