Home /News /malda /
Malda News- নিয়মিত মিলছে না ভাতা! বিক্ষোভ মালদহের অঙ্গনওয়াড়ি কর্মীদের

Malda News- নিয়মিত মিলছে না ভাতা! বিক্ষোভ মালদহের অঙ্গনওয়াড়ি কর্মীদের

সাত

সাত দফা দাবিতে ডেপুটেশন অঙ্গনওয়াড়ি কর্মীদের

দীর্ঘ তিনমাস ধরে বকেয়া ভাতা না মেলায় চরম আর্থিক সংকটে মালদহের অঙ্গনওয়াড়ি কর্মীরা।

  • Share this:

    #মালদহ- নিয়মিত মিলছে না ভাতা। তার উপর বেড়েছে কাজের চাপ। আধুনিক পদ্ধতিতে মোবাইল অ্যাপে সমস্ত তথ্য নথিভুক্ত করছেন অঙ্গনওয়াড়ি কর্মীরা। অ্যাপে কাজ করায় মোবাইলে ইন্টারনেটের খরচ নিজেদেরকেই বহন করতে হচ্ছে। এদিকে দীর্ঘ তিনমাস ধরে বকেয়া ভাতা না মেলায় চরম আর্থিক সংকটে পড়েছেন তাঁরা। বকেয়া ভাতা, ইন্টারনেটের খরচ ও মোবাইল ফোনের দাবি সহ একাধিক দাবিতে মালদহ শহরের রাস্তায় বিক্ষোভ মিছিল অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়কদের।

    মঙ্গলবার মালদহ শহরের রথবাড়ি এলাকা থেকে মিছিল শুরু করেন অঙ্গনওয়াড়ি কর্মীরা ও সহায়কেরা। নিজেদের দাবি লেখা প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে বিক্ষোভ মিছিলে অংশ নেন জেলার বিভিন্ন প্রান্তের কয়েকশো অঙ্গনওয়াড়ি কর্মীরা। সারা শহরে মিছিল করে মালদহ জেলা প্রশাসনিক ভবনে পৌঁছে জেলা শাসকের কাছে একটি সাত দফা দাবি পত্র তুলে দেন তাঁরা।

    আরও পড়ুন-রেল লাইনের কাজের জেরে বন্ধ থাকবে রেল যোগাযোগ! বাতিল কোন কোন ট্রেন? দেখে নিন একনজরে

    মালদহ জেলা জুড়ে এক দুই হাজারের বেশি অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়ক রয়েছেন। মাসিক ৮,২৫০ টাকা ভাতা পেয়ে থাকেন এই কর্মীরা। তবে গত তিন মাসের বেশি সময় ধরে নিয়মিত ভাতা পাচ্ছেন না। এমনকি সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা পর্যন্ত প্রদান করা হচ্ছেনা তাঁদের। বহুবার প্রশাসনকে জানিয়েও কোনো সুরাহা হয়নি। অবশেষে জেলার সমস্ত কর্মীরা একত্রিত হয়ে আন্দোলনে নামেন। এদিন গোটা শহর জুড়ে বিক্ষোভ মিছিল জেলা প্রশাসনিক ভবনের সামনে শেষ হয়। সেখানে কিছুক্ষণ বিক্ষোভ দেখিয়ে নিজেদের দাবি তুলে ধরেন কর্মীরা। শেষে অঙ্গনওয়াড়ি কর্মীরা তাঁদের বিভিন্ন অভাব অভিযোগ ও দাবি, ডেপুটেশন আকারে জেলা প্রশাসনের কাছে জমা দেন।

    আরও পড়ুন- বেঙ্গল ফুটবল অ্যাকাডেমির ট্রায়ালে উত্তীর্ণ হল আদিবাসী পড়ুয়া জো সোরেন, উচ্ছ্বসিত মালদহের ক্রীড়ামহল!

    দাবিগুলো হলো সেন্টারের নিজস্ব গৃহ ও বিদ্যুৎ এবং ইন্টারনেট নিশ্চিত করা, কর্মরত অবস্থায় মারা গেলে তাঁদের পরিবারকে এককালীন চাকরি ও ৫ লক্ষ টাকা এককালীন অনুদান দিতে হবে, কর্মীদের শূন্যস্থান অবিলম্বে পূরণ করা, বকেয়া বিল মেটানো। এইসব সমস্যার সমাধান না হলে আগামীতে আবারও বৃহত্তর আন্দোলনে নামবেন অঙ্গনওয়াড়ি কর্মীরা।

    Harashit Singha

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Anganwari, Deputation, Malda, Protest

    পরবর্তী খবর