Home /News /malda /
Football News- বেঙ্গল ফুটবল অ্যাকাডেমির ট্রায়ালে উত্তীর্ণ হল আদিবাসী পড়ুয়া জো সোরেন, উচ্ছ্বসিত মালদহের ক্রীড়ামহল!

Football News- বেঙ্গল ফুটবল অ্যাকাডেমির ট্রায়ালে উত্তীর্ণ হল আদিবাসী পড়ুয়া জো সোরেন, উচ্ছ্বসিত মালদহের ক্রীড়ামহল!

মালদহ

মালদহ বৃন্দাবনী ময়দানে ফুটবল প্র্যাকটিসে জো

মালদহের আদিবাসী অধ্যুষিত প্রত্যন্ত গ্রামের স্কুল পড়ুয়া, বেঙ্গল ফুটবল অ্যাকাডেমির প্রাথমিক বাছাই পর্বে উত্তীর্ণ হয়েছেন। চলতি বাছাই পর্বে উত্তরবঙ্গের একমাত্র মালদহের কেন্দপুকুর গ্রামের আদিবাসী কিশোর জো সোরেন এই সুযোগ করে নিয়েছেন

আরও পড়ুন...
  • Share this:

    #মালদহমালদহের আদিবাসী অধ্যুষিত প্রত্যন্ত গ্রামের স্কুল পড়ুয়া, বেঙ্গল ফুটবল অ্যাকাডেমির প্রাথমিক বাছাই পর্বে উত্তীর্ণ হয়েছেন। চলতি বাছাই পর্বে উত্তরবঙ্গের একমাত্র মালদহের হবিবপুর ব্লকের, কেন্দপুকুর গ্রামের আদিবাসী কিশোর জো সোরেন এই সুযোগ করে নিয়েছেন। জেলার এই খুদে ফুটবল খেলোয়াড় বর্তমানে মালদহ ক্লাবের ফুটবল প্রশিক্ষণ শিবিরে নিয়মিত ফুটবলের তালিম নেন। বেঙ্গল ফুটবল অ্যাকাডেমিতে সুযোগ হলে আগামীতে বাংলা দলের বা বড় কোন ক্লাবের হয়ে খেলার সুযোগ সহজেই মিলবে তাঁর। আগামীতে বড় ফুটবলার হতে হলে বেঙ্গল ফুটবল অ্যাকাডেমিতে মনযোগ সহকারে প্রশিক্ষণ নিতে হবে। তবে অষ্টম শ্রেণির স্কুল পড়ুয়ার এমন সাফল্যে খুশি তাঁর বর্তমান কোচ।

    ২৪ জনের মধ্যে উত্তরবঙ্গের মালদহের একমাত্র কিশোর জো সোরেন‌ স্থান করে নিয়েছে এই বাছাই পর্বে। চূড়ান্ত প্রার্থী বাছাইয়ের তালিকায় নিশ্চিত থাকবে এই ক্ষুদে প্রতিভা, এমনটাই বিশ্বাস তাঁর কোচ ও ক্লাব কর্তাদের।

    আরও পড়ুন- একশো দিনের কাজে দুর্নীতির অভিযোগ! মালদহে বরখাস্ত তিন কর্মী!

    মালদহ জেলার হবিবপুর ব্লকের কেন্দপুকুরের আদিবাসী অধ্যুষিত এলাকার বাসিন্দা জো সোরেন। মালদহ জিলা স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র। জো-র ছোট থেকেই ফুটবল খেলতে ভাল লাগে। ফুটবলের প্রতি তাঁর আগ্রহ থাকায় পরিবারের লোকেরা তাঁকে মালদহ শহরের ফুটবল কোচিং প্রশিক্ষণ শিবিরে ভর্তি করে। প্রতিদিন নিয়মিত সেখানে দু ঘণ্টা করে ফুটবলের প্রশিক্ষণ নেয় জো সোরেন। পাশাপাশি নিজেও দুই থেকে তিন ঘণ্টা সময় পেলে ফুটবল নিয়ে পড়ে থাকে মাঠে। এইভাবে প্রতিদিন চার থেকে পাঁচ ঘণ্টা ফুটবল প্রশিক্ষণ চলে তাঁর

    আরও পড়ুন- জল থৈ থৈ বোরো ধানের জমি! লাগাতার ঝড় বৃষ্টিতে মাথায় হাত কৃষকদের

    গত ২৪ এপ্রিল বেঙ্গল ফুটবল অ্যাকাডেমির ট্রায়ালে প্রাথমিক বাছাই পর্ব শুরু হয়। সেখানে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার প্রায় ৫০০ জন অংশগ্রহণ করেন। তাদের মধ্যে প্রাথমিক বাছাই পর্বে মালদহের জো সোরেন নির্বাচিত হয়। তাঁর এই সাফল্যে উচ্ছ্বসিত জেলা ক্রীড়ামহল। এখন আর সময় নষ্ট নয়। সকাল, বিকেল ফুটবলকেই ধ্যান জ্ঞান করে নিরন্তর মাঠে বল নিয়ে ছুটছে এই কিশোর। তাঁর একমাত্র লক্ষ্য, বেঙ্গল ফুটবল অ্যাকাডেমির চূড়ান্ত ট্রায়ালে রাজ্য স্তরের প্রশিক্ষণে সুযোগ পাওয়ার।

    বেঙ্গল ফুটবল অ্যাকাডেমিতে প্রাথমিক বাছাইয়ের পরে উচ্ছ্বসিত জো সোরেন বলেন, "আমি রাজ্য এবং দেশের হয়ে খেলতে চাই। পাশাপাশি পড়াশোনাও চালিয়ে যেতে চাই।"

    Harashit Singha

    First published:

    Tags: Football, Malda

    পরবর্তী খবর