Home /News /malda /
Malda: প্রায়ই ঘটছে কেপমারি, ছিনতাই! মালদহ মেডিকেলে নিরাপত্তা বাড়ানোর উদ্যোগ

Malda: প্রায়ই ঘটছে কেপমারি, ছিনতাই! মালদহ মেডিকেলে নিরাপত্তা বাড়ানোর উদ্যোগ

title=

ভিড়ের মধ্যে রোগীদের ব্যাগ কেটে টাকা পয়সা নিয়ে চম্পট দিচ্ছে দুষ্কৃতীরা। মালদহ মেডিকেল কলেজে হাসপাতালের বর্হিবিভাগে এমন ঘটনা মাঝে মধ্যেই ঘটছে।

  • Share this:

    #মালদহ : ভিড়ের মধ্যে রোগীদের ব্যাগ কেটে টাকা পয়সা নিয়ে চম্পট দিচ্ছে দুষ্কৃতীরা। মালদহ মেডিকেল কলেজে হাসপাতালের বর্হিবিভাগে এমন ঘটনা মাঝে মধ্যেই ঘটছে। মূলত মহিলাদের সাথে এমন ঘটনা ঘটছে। বর্হিবিভাগের মহিলাদের লাইনে, বিয়ের মধ্যে ব্যাগ কেটে কেপমারির ঘটনা ঘটেছে। আবার অনেক সময় রোগীর আত্মীয়দের সাথে ভাব জমিয়ে টাকা পয়সা সহ বিভিন্ন সামগ্রী নিয়ে চম্পট দেওয়ার ঘটনাও ঘটছে। বেশ কয়েকবার মালদা মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন শৌচাগার থেকেও রোগী আত্মীয়দের বিভিন্ন সামগ্রী চুরি গিয়েছে। এমন ঘটনা বারবার করতে থাকায় ক্ষুদ্র মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য আসা রোগীর আত্মীয় পরিজন থেকে স্থানীয়দের একাংশ। বারবার এমন ঘটনা ঘটায় মালদা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ নিরাপত্তার কর্মী থেকে সিসিটিভি ক্যামেরা বাড়ানোর প্রক্রিয়া শুরু করেছে। মালদা মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিন গড়ে দুই থেকে আড়াই হাজার রোগী আছেন বিভিন্ন চিকিৎসা পরিষেবার নিতে।

    শুধু মালদহ জেলা নয় পার্শ্ববর্তী উত্তর দক্ষিণ দিনাজপুর ও মুর্শিদাবাদ জেলা সহ পার্শ্ববর্তী রাজ্য বিহার ঝাড়খন্ড থেকেও প্রচুর রোগী আছেন এখানে। বিশেষ করে বহির্বিভাগে সবচেয়ে বেশি ভিড় লক্ষ্য করা যায় নিয়মিত। আরে ভিড়ের সুযোগে একদল দুষ্কৃতী, রোগী ও রোগের আত্মীয়দের টাকা-পয়সা ছিনিয়ে নিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই এমন ঘটনা হাসপাতাল চত্বরে ঘটতে থাকায় ক্ষোভ প্রকাশ করছেন সাধারণ মানুষ।

    আরও পড়ুনঃ চমৎকার উদ্যোগ! মেয়ের অন্নপ্রাশনে কি করলেন স্বেচ্ছাসেবী কর্মী বাবা!

    বিষয়টি নিয়ে বাড়তি নজর দাড়ির দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। মালদা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই মালদা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে কেপামারি ও চুরির ঘটনা বাড়তে থাকায় ইতিমধ্যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। হাসপাতালে যে সমস্ত ভবনগুলিতে এমন ঘটনা ঘটছে সেখানে বাড়ানো হয়েছে নিরাপত্তা রক্ষির সংখ্যা।

    আরও পড়ুনঃ পীরগঞ্জ ঘাটের সেতু তৈরির তোড়জোড়! উপকৃত হবেন তিনটি ব্লকের বাসিন্দারা

    এমনকি হাসপাতালের পুলিশ ফাঁড়ির পুলিশ কর্মীদেরও নিয়মিত নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে ওই সমস্ত ভবন গুলিতে। পাশাপাশি বহির্বিভাগ ও জনবহুল এলাকার গুলিতে আরো বেশ কয়েকটি সিসিটিভি ক্যামেরা ইতিমধ্যে বসানো হচ্ছে মেডিকেল কলেজের উদ্যোগে। এর ফলে এমন ঘটনা অনেকটাই কমবে এমনটাই দাবি কর্তৃপক্ষের।

    Harashit Singha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, Malda Medical College

    পরবর্তী খবর