Home /News /malda /
Malda: রাজ্য সরকারের উদ্যোগে উদ্বোধন করা হল সিভিল সার্ভিস প্রশিক্ষণ কেন্দ্র

Malda: রাজ্য সরকারের উদ্যোগে উদ্বোধন করা হল সিভিল সার্ভিস প্রশিক্ষণ কেন্দ্র

title=

মালদহ কলেজে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হল সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস অধ্যয়ন কেন্দ্র। জেলার মেধাবী পড়ুয়াদের এখানে প্রশিক্ষণ দেওয়া হয় সিভিল সার্ভিস সহ বিভিন্ন চাকুরীর প্রস্তুতির।

  • Share this:

    #মালদহঃ মালদহ কলেজে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হল সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস অধ্যয়ন কেন্দ্র। জেলার মেধাবী পড়ুয়াদের এখানে প্রশিক্ষণ দেওয়া হয় সিভিল সার্ভিস সহ বিভিন্ন চাকুরীর প্রস্তুতির। শুধু মালদহ জেলা নয় রাজ্যের বেশ কয়েকটি জেলায় এই অধ্যায়ন কেন্দ্র খোলা হল রাজ্য সরকারের উদ্যোগে। এই অধ্যায়ন কেন্দ্রে অনলাইনে পড়ুয়াদের বিভিন্ন চাকরির প্রস্তুতির প্রশিক্ষণ দেওয়া হবে। পাশাপাশি ক্লাসে বসেই প্রস্তুতির জন্য লাইব্রেরীর ব্যবস্থা রয়েছে। মালদহ জেলা প্রশাসনের কর্তা আধিকারিক থেকে বিশিষ্ট অধ্যাপকেরা এই অধ্যায়ন কেন্দ্রে প্রশিক্ষণ দিতে পারবেন। বৃহস্পতিবার রাজ্যজুড়ে স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে রাজ্য জুড়ে শুরু হল স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিতরণ সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস অধ্যয়ন কেন্দ্রের উদ্বোধন।

     

     

    ভার্চুয়াল মাধ্যমে জেলায় জেলায় উদ্বোধন হয় এই প্রকল্পের। এদিন মালদহ কলেজে কনফারেন্সে হলে স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিতরণের আসর বসে।উপস্থিত ছিলেন মালদহ জেলা শাসক নিতীন সিংহানিয়া, জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব, অতিরিক্ত জেলাশাসক (সাধারণ)বৈভব চৌধুরী, গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শান্তি ছেত্রী,মালদহ কলেজ অধ্যক্ষ মানস কুমার বৈদ্য, সহ অন্যান্য আধিকারিকেরা।

    আরও পড়ুনঃ বাড়ছে করোনা! গত চার দিনে মালদহে নতুন করে ৬৪ জন করোনা আক্রান্ত

     

     

    এদিন মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উপস্থিতিতে রাজ্যে মোট আট হাজার ছাত্র ছাত্রীকে স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিতরন করা হয়। জেলায় জেলায় অধ্যায়ন কেন্দ্র খোলায় চাকরি প্রার্থীদের অনেকটাই সুবিধা হবে এমনটাই দাবি অনেকের। মালদহ কলেজে সরকারি উদ্যোগে তৈরি করা হয়েছে এই অধ্যয়ন কেন্দ্র।

    আরও পড়ুনঃ দুর্ঘটনার পরেই নড়েচড়ে বসল মালদহ জেলা প্রশাসন! জারি নতুন নির্দেশিকা

     

     

    অনলাইন পড়াশোনার ব্যবস্থা সহ সব ধরনের পরিকাঠামো তৈরি করা হয়েছে প্রশাসনের উদ্যোগে। এদিন সরকারিভাবে উদ্বোধন করা হলো এই অধ্যায়ন কেন্দ্রের। আগামীতে রাজ্য সরকারের নির্দেশ মতোই চালু করা হবে।

     

     

    Harashit Singha

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Malda, North Bengal

    পরবর্তী খবর