Home /News /life-style /
Weight Loss: ছিপছিপে বেতস চেহারার অধিকারী আলিয়া ভাট, রইল তাঁর শরীরচর্চার রুটিন

Weight Loss: ছিপছিপে বেতস চেহারার অধিকারী আলিয়া ভাট, রইল তাঁর শরীরচর্চার রুটিন

Weight Loss Tips: সম্প্রতি নিজের পায়ের এক্সসারসাইজ নিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি, যেটি বেশ জনপ্রিয় হয়েছে।

  • Share this:

#মুম্বই: গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি এখন আনন্দের সাগরে ভাসছেন! এখন এই নামেই সবাই ডাকছেন আলিয়া ভাটকে (Alia Bhatt)। তাঁর সাম্প্রতিক ছবি বক্স অফিসে লক্ষ্মীলাভ করেছে। বরাবর ছিপছিপে চেহারার অধিকারী আলিয়া শরীরচর্চা আর ফিটনেসকে বিশেষ গুরুত্ব দেন। ২০১৯ সালে নিজের ইউটিউব চ্যানেল খুলেছেন নায়িকা। সেখানে তাঁর রূপচর্চা থেকে শরীরচর্চা সব কিছুরই ছোট ছোট মুহূর্ত ভাগ করে নেন ভক্তদের সঙ্গে। সম্প্রতি নিজের পায়ের এক্সসারসাইজ নিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি, যেটি বেশ জনপ্রিয় হয়েছে। দেখে নেব কীভাবে নিজেকে ব্যস্ত রাখেন নায়িকা (Weight Loss Tips)।

আরও পড়ুন-Viral Video: স্ত্রী-র সঙ্গে তার প্রেমিককে আপত্তিকর অবস্থায় দেখে ফেললেন স্বামী ! তারপর যা করলেন... ভিডিও এখন ভাইরাল

আলিয়ার ওয়ার্কআউট রুটিন

আলিয়ার প্রতিদিনের ওয়ার্কআউট রুটিনে আছে পিলাটিজ, হাই ইনটেনসিটি ওয়ার্কআউট এবং ব্যাডমিন্টন। এ ছাড়াও এর মধ্যে অন্তর্ভুক্ত আছে ওয়েট ট্রেনিং। আলিয়া বিশ্বাস করেন যে সারাদিনের নানা রকম কাজের ধকল সামলাতে একটি সুস্থ ও শক্তিশালী শরীর খুব প্রয়োজন। তবে আলিয়া মেনে নিয়েছেন যে হাই ইনটেনসিটি ওয়ার্কআউট তাঁর একদম পছন্দ নয়। এটা তিনি মাঝে মাঝে সপ্তাহে এক দুই বার করেন।

আরও পড়ুন-Samantha Ruth Prabhu: দক্ষিণী অভিনেত্রী সামান্থার সুন্দর ত্বকের নেপথ্যে আছে কোরিয়া! জেনে নিন কীভাবে

লেগ ডে

এটি একটি এমন ওয়ার্কআউট যা একটা রাউন্ডে সম্পূর্ণ হয়। এর মধ্যে আছে দশটি ওজন-সহ ব্যাক স্কোয়াট এবং এক মিনিটের হার্ড কোর কার্ডিও। এই কার্ডিওতে যে কোনও কিছু থাকতে পারে। যেমন স্প্রিন্টিং থেকে শুরু করে স্কিজ অ্যান্ড রো ইত্যাদি। স্কোয়াট হ্যামস্ট্রিং, গ্লুট এবং উপরের পায়ের অন্যান্য পেশিগুলিকে কাজ করতে সাহায্য করে। এর সঙ্গে আবার ওজন যুক্ত হলে সেটা আরও বেশি কঠিন হয়ে যায় এবং একটি ভাল ওয়েট ট্রেনিং হিসাবে কাজ করে। স্প্রিন্টিং, স্কিইং এবং অন্যান্য কার্ডিও হৃদস্পন্দন নিয়ন্ত্রণে রাখে এবং শরীরের সমস্ত পেশিকে শক্তিশালী করে যার মধ্যে কার্ডিয়াক পেশিও অন্তর্ভুক্ত থাকে। কার্ডিও এক্সারসাইজ হৃদপিণ্ডকে আরও ভালভাবে রক্ত পাম্প করতে দেয় এবং ভাল ভাবে অক্সিজেন পরিবহনের পথও তৈরি করে।

আরও পড়ুন-Viral News: রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিপন্ন রাশিয়ান মডেলরা, প্রাপ্তবয়স্কদের জন্য সাইটগুলি নিষিদ্ধ করায় হতাশা!

ফাইভ মিনিট ফিনিশার

পাঁচ মিনিটের ফিনিশার হল কার্ডিও ব্যায়ামের একটি সংমিশ্রণ যা পাঁচ মিনিটের মধ্যে শেষ করতে হয়। এটি স্কোয়াট দিয়ে শুরু হয় এবং প্ল্যাঙ্ক দিয়ে শেষ হয়। এছাড়াও আছে দশটি স্কোয়াট, তারপরে পাঁচটি হসটেজ লাফ এবং পঁয়তাল্লিশ সেকেন্ড ধরে স্কিপিং। এর পরে পঁয়তাল্লিশ সেকেন্ডের মাউনটেন ক্লাইম্বার এবং পাঁচটি গরিলা হপ এবং ব্যাকওয়ার্ড বেয়ার ক্রল দিতে হয়।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Alia Bhatt, Fitness tips

পরবর্তী খবর