Home /News /life-style /
Poila Boishakh 2022 : এই গরমে পয়লা বৈশাখে সাজবেন কেমন? রইল ৬ মেকআপ টিপস

Poila Boishakh 2022 : এই গরমে পয়লা বৈশাখে সাজবেন কেমন? রইল ৬ মেকআপ টিপস

makeup

makeup

এখানে রইল পয়লা বৈশাখের জন্য প্রস্তুত হওয়ার কিছু টিপস।

  • Share this:

    #নয়াদিল্লি: কয়েকদিন পরেই আসছে বাংলার নতুন বছর। চলনেবলনে, সাজপোশাকে শতভাগ বাঙালিয়ানা ফুটিয়ে তুলতে পয়লা বৈশাখের জন্যই মুখিয়ে থাকে আম বাঙালি। বর্ষবরণের সাজে নিজেকে সাজাতে চান সবাই, চান অনেক রঙের সমাহার। এখানে রইল পয়লা বৈশাখের জন্য প্রস্তুত হওয়ার কিছু টিপস।

    ১। মুখের মেকআপের শুরুটা করতে হবে প্রাইমার দিয়ে। সানস্ক্রিন ভালো করে মুখে বসে গেলে প্রাইমার ব্যবহার করতে হবে। এতে অনেকক্ষণ মেকআপ থাকবে। ঘাম-প্রুফ মেকআপ চাইলেও প্রাইমার করা আবশ্যক। তাছাড়া সারাদিনের প্ল্যান থাকলে প্রাইমার কাজে আসবেই।

    ২। এবার আসা যাক চোখে। প্রথমে চোখের বাইরের দিকে একটা টেপ লাগিয়ে দিতে হবে। তারপর আইশ্যাডো প্রাইমার লাগালে মেকআপ দীর্ঘস্থায়ী হবে। অল্প একটু ডার্ক কালারের আইশ্যাডো চোখের বাইরের দিকে আঙুল দিয়ে লাগিয়ে দেওয়া যায়। দিনের বেলা মেকআপ হলে আইশ্যাডো একদম অল্প ব্যবহার করাই ভালো। সমান টোন পেতে কনসিলার ব্যবহার করে চোখের পাতার বেস সেট করে নেওয়া যায়।

    ৩। ন্যাচারাল লুক চাইলে আইশ্যাডো না লাগালেও হবে। চোখের নিচে স্কিন টোনের থেকে লাইটার কনসিলার লাগিয়ে নিতে ভুললে চলবে না। কাবুকি ব্রাশ দিয়ে মিশিয়ে দিয়ে একটু সেটিং পাউডার লাগিয়ে দিতে হবে। লোয়ার ল্যাশলাইনে অল্প একটু আইশ্যাডো লাগিয়ে মেশাতে হবে ভাল করে। সবশেষে মাস্কারা লাগানো যায়।

    আরও পড়ুন- নববর্ষ শুরু হোক খাঁটি বাঙালিয়ানায়, প্রিয়জনকে মুগ্ধ করুন রাজভোগ বানিয়ে

    ৪। লাল, গোলাপি, মেরুন, ওয়াইন, যে কোনও শেডের লিপস্টিক পরা যায়। যেহেতু বাকি মেকআপটা হালকার উপর, তাই একটু গাঢ় রঙের লিপস্টিকে সুন্দর দেখাবে। সকালের অনুষ্ঠানে অনেকেই ন্যুড শেডের লিপস্টিক পছন্দ করেন। তবে ইচ্ছে করলে গাঢ় রঙ পরাই যায়।

    ৫। মেকআপ সেট করার জন্য সেটিং পাউডার লাগিয়ে নিতে হবে। চোখ, নাক যাতে কাটাকাটা লাগে তার জন্য কনটুরিং ব্যবহার করা যায়। সারা দিন বাইরে থাকার প্ল্যান হলে মেকআপ সেটিং স্প্রে লাগিয়ে নিতে ভুললে চলবে না।

    ৬। ঘরের ভিতরে থাকলে চুল ছেড়ে রাখা যায়। শ্যাম্পু করা একঢাল চুল ছেড়ে রাখলে সুন্দর দেখাবে। কিন্তু বাইরে বেরোতে হলে এই গরমে চুল বেশিক্ষণ ছেড়ে রাখা কষ্টকর। সে ক্ষেত্রে ব্যাক ক্লিপ দিয়ে পনিটেল করে নেওয়া যায়। আলগা খোঁপা, হাফ বিনুনি করলেও দেখতে ভালো লাগবে। তবে চুলে ফুল অবশ্যই লাগাতে হবে। জুঁই বা বেলের মালা জড়িয়ে নিলে দেখতেও ভালো লাগবে, ফুলের সুগন্ধ তরতাজাও রাখবে দিনভর।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Bengali New Year, Poila Boishakh

    পরবর্তী খবর