• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Facial Hair Removal: ব্যথা ছাড়াই মুখের অবাঞ্ছিত রোম উঠে যাবে; কাজে আসবে স্রেফ এই দুই উপাদান!

Facial Hair Removal: ব্যথা ছাড়াই মুখের অবাঞ্ছিত রোম উঠে যাবে; কাজে আসবে স্রেফ এই দুই উপাদান!

Representative Image

Representative Image

এই বিশেষ ফেসপ্যাক তৈরি করতে গেলে লাগবে মাত্র দু'টো উপাদান আর এই দু'টোই খুব সহজে হাতের কাছে পাওয়া যায়।

  • Share this:

#কলকাতা: নিজেকে অন্যের সামনে ঝকঝকে তকতকে করে তুলে ধরতে অনেক সময় বেশ কষ্ট পোহাতে হয়। এই যেমন মুখের মধ্যে একগাদা অবাঞ্ছিত রোম তোলা (Facial Hair Removal)। ব্যথা পাওয়ার ভয়ে অনেকেই ওই পথে পা বাড়াতে চান না। অথচ আপার লিপ বা গালে একগাদা রোম থাকলে মেক আপের দফারফা। হ্যাঁ, পার্লারে গিয়ে এই সব রোম নির্মূল করে আসার নানা পদ্ধতি আছে বটে। কিন্তু সেও ভারী কষ্টকর ব্যাপার। এখন এই সব উপায় বাদ দিলে হাতে থাকে পেনসিল মানে ঘরোয়া পদ্ধতি। অনেকেই জানেন না যে এত হ্যাপা না সহ্য করে সহজ ঘরোয়া পদ্ধতিতে মুখের অবাঞ্ছিত রোম তুলে ফেলা যায়।

বাড়িতে মুখের অবাঞ্ছিত রোম তুলতে প্রয়োজন একটি ম্যাজিকাল ফেসপ্যাকের। ফেসপ্যাক শুনলেই মনে হতে পারে যে এখন নানা উপাদান জোগাড় করতে হবে। আর সবক'টা উপাদানই যে হাতের কাছে মজুত থাকবে তার কোনও মানে নেই। এত চিন্তা করার কিছু নেই। এই বিশেষ ফেসপ্যাক তৈরি করতে গেলে লাগবে মাত্র দু'টো উপাদান আর এই দু'টোই খুব সহজে হাতের কাছে পাওয়া যায়।

আরও পড়ুন- সাদা না হলুদ, স্বাস্থ্য রক্ষায় কোন ঘি কাজে দেয় সবচেয়ে বেশি?

ঘরোয়া ফেসপ্যাক

প্রথমে নিতে হবে এক টেবিল চামচ মধু। তার পর নিতে হবে দুই টেবিল চামচ চিনি। এক্ষেত্রে চিনি একটু বড় দানার হলে ভালো হয়। তার কারণ হল চিনি এই প্যাকে স্ক্রাবারের কাজ করবে। বড় দানার চিনি হলে ঘষতে সুবিধা হবে। এবার এক টেবিল চামচ জল নিয়ে এই মধু আর চিনি দিয়ে একটা পেস্ট তৈরি করতে হবে। চিনি আর মধু ভালো করে মিশে গেলে একটি পাত্রে সেটা রেখে মাইক্রোওয়েভে কয়েক সেকেন্ড রেখে দিতে হবে। এমনভাবে এটাকে মাইক্রোওয়েভে রাখতে হবে যাতে মধুর সঙ্গে চিনি পুরোপুরি মিশে যায়। মাইক্রোওয়েভ থেকে বের করার পর এই ঘরোয়া ফেসিয়াল ওয়াক্স রেডি। এবার এই চিনি, মধুর পেস্ট মুখে লাগাতে হবে যেখানে যেখানে অবাঞ্ছিত রোম আছে। খানিকক্ষণ অপেক্ষা করতে হবে এবং এই পেস্ট শুকোতে দিতে হবে। শুকিয়ে যাওয়ার পর ভেজা কাপড় দিয়ে আস্তে আস্তে এই প্যাক তুলে ফেলতে হবে।

আরও পড়ুন- হোম লোনের সুদের হার ০.০৫% বৃদ্ধি করল কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক, জানুন বিশদে

সব চেয়ে নিশ্চিন্ত হওয়ার মতো বিষয় হল এই যে মধু, চিনির এই প্যাক ব্যবহার করলে একটুও ব্যথা লাগবে না।

Published by:Siddhartha Sarkar
First published: