Home /News /life-style /

Katrina Kaif skin care : নববধূ ক্যাটরিনা কাইফের রূপে মুগ্ধ দেশ! এই ঘরোয়া ফেসপ্যাকেই মিলবে নায়িকার মতো শিশিরস্নিগ্ধ রূপ

Katrina Kaif skin care : নববধূ ক্যাটরিনা কাইফের রূপে মুগ্ধ দেশ! এই ঘরোয়া ফেসপ্যাকেই মিলবে নায়িকার মতো শিশিরস্নিগ্ধ রূপ

ক্যাটরিনার রূপে মুগ্ধ দেশ! এই ঘরোয়া ফেসপ্যাকে মিলবে নায়িকার মতো শিশিরস্নিগ্ধ রূপ

ক্যাটরিনার রূপে মুগ্ধ দেশ! এই ঘরোয়া ফেসপ্যাকে মিলবে নায়িকার মতো শিশিরস্নিগ্ধ রূপ

Katrina Kaif skin care : প্রাকৃতিক উপাদানে ভরসা রাখা ক্যাটরিনা কী ভাবে নিজের সৌন্দর্য বজায় রাখেন জেনে নেওয়া যাক এখনই!

  • Share this:

#কলকাতা: বলিউডে পা রাখার পরেই ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) নিজের নাম উজ্জ্বল করেছেন। অভিনয় জগতে আসার আগে মডেলিং করতেন ক্যাটরিনা। আর সেখান থেকেই ফিল্মের অফার পান তিনি। ক্যাটরিনা অভিনীত প্রথম ছবি ছিল বুম (Boom)। বিদেশে থাকার দরুণ তাঁর উচ্চারণে কিছু জড়তা ছিল, আড়ষ্ট ছিল তাঁর অভিনয়ও। কিন্তু নিজেকে ঘষে-মেজে অনেক দূর নিয়ে গিয়েছেন নায়িকা। হিন্দি ছাড়াও তেলেগু ছবি করেছেন তিনি। অক্ষয় কুমারের (Akshay Kumar) বিপরীতে বহু হিট ছবি উপহার দিয়েছেন তিনি। পরিণত হয়েছে মিডিয়ার সঙ্গে তাঁর সম্পর্কও।

একসময় সলমন খান (Salman Khan) ও রণবীর কাপুরের (Ranbir Kapoor) সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে উত্তাল ছিল বলিউড। কিন্তু ভিকি কৌশলের (Vicky Kaushal) সঙ্গে তাঁর সম্পর্ক কাক-পক্ষীতেও টের পায়নি। অনেক পথ পেরিয়ে ক্যাটরিনা এখন ভিকির ঘরণী। প্রাকৃতিক উপাদানে ভরসা রাখা ক্যাটরিনা কী ভাবে নিজের সৌন্দর্য বজায় রাখেন জেনে নেওয়া যাক এখনই!

ক্যাটরিনার রূপ রহস্য

বাজারচলতি প্রোডাক্ট নয়, ক্যাটরিনা ভরসা রাখেন প্রাকৃতিক উপাদানের উপর। বেশিরভাগ সময়েই ঘরোয়া টোটকা ব্যবহার করেন তিনি। ক্যাটরিনার ইউএসপি হল তাঁর শিশিরস্নিগ্ধ ত্বক। আর সেই ত্বকের আভা ধরে রাখতে তিনি ব্যবহার করেন মাত্র দু'টি উপাদান। আর সেই দু'টি উপাদান হল ওটমিল ও মধু। প্রথমে ওটমিল গুঁড়ো করে পাউডার করে নেন তিনি আর তার সঙ্গে তিনি মিশিয়ে নেন মধু। দু'টোই নিতে হবে সমান অনুপাতে অর্থাৎ এক টেবিল চামচ করে।

আরও পড়ুন - স্নায়ুরোগ থেকে রক্ত চলাচলে সাহায্য! ডায়েটে কাঁচালঙ্কা থাকলে একগুচ্ছ সমস্যার সমাধান

এই দু'টো উপাদান দিয়ে তৈরি ফেসপ্যাক মুখে লাগিয়ে নেন ক্যাটরিনা এবং শুকিয়ে গেলে ধুয়ে নেন আর তাতেই দ্বিগুণ হয়ে যায় তাঁর জেল্লা। ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চারাইজিংয়ের নিয়মিত রুটিন মেনে চলতে ভোলেন না তিনি। মাঝে মাঝেই বডি মাসাজ করেন তিনি যাতে শরীরে সব উপাদানের পুষ্টিগুণ পৌঁছয়। তার সঙ্গে সঙ্গে ক্যাটরিনা অবশ্যই মেনে চলেন সঠিক ডায়েট ও এক্সারসাইজের রুটিন।

আরও পড়ুন- শীতের পাত জুড়ে থাক ডিমের কারি আর ভাত; এর উপকারিতা অবাক করার মতোই

প্রদাহ কম করতে মাঝে মাঝে বরফ ঠাণ্ডা জল দিয়ে মুখে ঝাপটা মারেন তিনি। আর তার সঙ্গে সঙ্গে বলিরেখা কম করতে তিনি কিছু ফেসিয়াল এক্সারসাইজও করেন। আর এই ভাবেই দীর্ঘ এতগুলো বছর ধরে তিনি নিজেকে আকর্ষণীয় রাখতে পেরেছেন। বিয়ের মণ্ডপেও নজর কেড়েছে তাঁর সৌন্দর্য।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Katrina kaif

পরবর্তী খবর