Home /News /life-style /
Hair Straightening At Home: স্ট্রেইট চুল পছন্দ? পার্লার যেতে হবে না, এই ৪ ঘরোয়া উপাদানেই সম্ভব! জানুন সহজ পদ্ধতি...

Hair Straightening At Home: স্ট্রেইট চুল পছন্দ? পার্লার যেতে হবে না, এই ৪ ঘরোয়া উপাদানেই সম্ভব! জানুন সহজ পদ্ধতি...

স্ট্রেইট হেয়ার পেতে পারেন ঘরেই

স্ট্রেইট হেয়ার পেতে পারেন ঘরেই

Hair Straightening At Home: স্মুদনিং এর জন্য ভরসা রাখুন ঘরোয়া উপায়েই। সহজ এবং স্বাভাবিক উপায়ে বাড়িতে বসেই আপনি পেতে পারবেন স্ট্রেইট চুল।

  • Share this:

    #কলকাতা: পিঠ বিছোনো একরাশ কালো ঘন সোজা চুল কে না চান। স্ট্রেইট চুল বর্তমানে ফ্যাশনের ট্রেন্ডিং-এ রয়েছে। তাই এই আকর্ষনীয় লুক পেতে সকলেই চুলে কেমিক্যাল ব্যবহার করছেন। খনিকের জন্য খুব চমক দিলেও কয়েকদিন বাদেই হয়ে যায় চুলের খারাপ অবস্থা। শুরু হয় রাশি রাশি চুল পড়া ও অন্যান্য উপসর্গ। তাই স্মুদনিং (Hair Straightening At Home) এর জন্য ভরসা রাখুন ঘরোয়া উপায়েই। সহজ এবং স্বাভাবিক উপায়ে বাড়িতে বসেই (Hair Straightening At Home) আপনি পেতে পারবেন স্ট্রেইট চুল।

    আরও পড়ুন: চামড়া কুঁচকে দ্রুত নেমে আসছে অকাল বার্ধক্য? দেখুন তো এই অভ্যাসগুলি আপনার নেই তো?

    হাজার হাজার টাকা খরচ করে এই কেমিক্যালের সাইড এফেক্ট থেকে চুল রক্ষা করাও হবে। আমার ফ্যাশনিস্তাও থাকতে পারবেন। বাড়ীতে কোনও রকম কেমিক্যাল ছাড়াই চুল স্ট্রেইট করতে পারেন। তবে চলুন জেনে নেওয়া যাক ঘরোয়া উপায়ে স্মুদনিং এর উপায়।

    পার্লার নয়, ঘরেই আছে জাদুকাঠি পার্লার নয়, ঘরেই আছে জাদুকাঠি

    সবার চুল তো আর প্রাকৃতিকভাবে স্ট্রেইট বা সোজা হয় না। কারও চুল হয় কোকড়া, কারও আবার হালকা সোজা। এ কারণে অনেকেই স্ট্রেইট চুল পেতে রিবন্ডিংসহ হেয়ার স্ট্রেইটনিং (Hair Straightening At Home) করান। কিন্তু তার ফলে মারাত্বক ক্ষতি হয়ে যেতে পারে চুলের। স্যালোর মাধ্যমে এটি করতে খরচও প্রচুর। তাই এবার ভেবে দেখতে পারেন সহজ ঘরোয়া এই পদ্ধতিটি।

    আরও পড়ুন: তুমুল নাচ রানাঘাটের রানুর! পরনে নীল নাইটি-লাল গামছা! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

    কেমিকেল-যুক্ত বিভিন্ন প্রসাধনী ব্যবহার না করেও চুল সোজা করতে পারেন ঘরোয়া উপায়ে। এজন্য প্রয়োজন মাত্র ৪টি প্রধান ঘরোয়া উপাদান। এ উপায়ে হেয়ার স্ট্রেইটনার ছাড়াই ঘরে বসে পেতে পারেন স্ট্রেইট চুল। এজন্য নিয়মিত ব্যবহার করুন বিশেষ এক প্যাক। জেনে নিন কীভাবে তৈরি করবেন-

    ১. কলা ২টি ২. মধু ২ টেবিল চামচ ৩. অলিভ অয়েল ২ টেবিল চামচ ও ৪. টকদই ১ টেবিল চামচ।

    পদ্ধতি

    প্রথমে সব উপকরণ একসঙ্গে ভালো করে ব্লেন্ড করে নিন। এরপর প্যাকটি চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগিয়ে আধা ঘণ্টা অপেক্ষা করুন।

    তারপর শ্যাম্পু দিয়ে চুল ভালো করে চুল ধুয়ে নিন। দ্রুত ফলাফল পেতে এ প্যাকটি সপ্তাহে অন্তত তিনবার ব্যবহার করুন। তাহলেই মিলবে জেল্লাদার স্ট্রেইট চুল। পরোক্ষ করেই দেখুন না।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Beauty tips, Hair Care Tips, Hair Straightening

    পরবর্তী খবর