PUBG: Play Store-এ এখনও নাম রয়েছে ! নতুন নামে ফিরছে না তো PUBG !

শুরু প্রি-রেজিস্ট্রেশন, কিন্তু Play Store-এ এখনও নাম রয়েছে PUBG, ব্যাপারটা কী?

ভারতে নিষিদ্ধ হওয়ার পর কিছুটা বিতর্ক সংশ্লিষ্ট সংস্থাটি নাম পরিবর্তনে বাধ্য হয়েছে বলে মনে করা হচ্ছে।

  • Share this:

#Battlegrounds Mobile India: কয়েক মাস ধরেই PUBG-প্রেমীদের মনে আশার আলো দেখা দিয়েছিল। ঘুরপাক খাচ্ছিল একই কথা, ভারতে কি ফিরছে PUBG? অবশেষে সুখবর দিল সংশ্লিষ্ট সংস্থাটি।

গত বছর সেপ্টেম্বরে ভারতে ব্যান করা হয়েছিল জনপ্রিয় এই মোবাইল গেম PUBG। তার পর থেকেই ঘুরে ঘুরে আসে একই প্রশ্ন ভারতে কবে ফিরবে PUBG Mobile India। কখনো ভিন্ন নামে বা কখনও বা অন্য কোনো উপায়ে এই গেম ফিরে আসার খবর রটতে থাকে। অবশেষে ফিরে আসছে জনপ্রিয় রয়্যাল ব্যাটল গেম। তবে একেবারে অন্য নামে। এবার থেকে PUBG Mobile India-র পোশাকি পরিচয় হবে Battlegrounds Mobile India।

চলতি সপ্তাহের প্রথমেই এই খেলার জন্য প্রি-রেজিস্ট্রেশন করা হয়েছে। তবে Google Play ইউআরএলটিতে PUBG মোবাইল নাম অন্তর্ভুক্ত থাকায় Google Play রেজিস্ট্রেশন PUBG Mobile এবং Battlegrounds Mobile India-র মধ্যে লাইনগুলিকে আরও ঝাপসা করে দিয়েছে। ভারতে নিষিদ্ধ হওয়ার পর কিছুটা বিতর্ক সংশ্লিষ্ট সংস্থাটি নাম পরিবর্তনে বাধ্য হয়েছে বলে মনে করা হচ্ছে। Play Store ইউআরএল (https://play.google.com/store/apps/details?id=com.pubg.imobile)-তে, আপনি স্পষ্টভাবে "pubg.imobile" দেখতে পাবেন যা এই প্রতিবেদন লেখার সময়েও রয়েছে।

প্রসঙ্গত, পাবজি মোবাইল নির্মাতা Krafton এমাসের গোড়ার দিকেই PUBG মোবাইলের ভারতীয় সংস্করণ হিসাবে Battlegrounds Mobile India-র নাম ঘোষণা করেছিল। এরপর ১৮ মে থেকে অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য প্রাক-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। চলতি বছরের দ্বিতীয়ার্ধে Battlegrounds Mobile India শুরু হতে চলেছে। Krafto-এর ইউআরএলে PUBG ছাড়ার পিছনে কারণ অবশ্য অজানা রয়েছে। তবে Krafton এবিষয়ে জানিয়েছে যে খেলাটি ভারত সরকারের সমস্ত নিয়মবিধিকে মান্যতা দেবে। কোম্পানি ক্ষুদ্র খেলোয়ারদের একটি সময়সীমা দিয়েছে এবং ইন-গেম কেনার জন্য দৈনিক ৭,০০০ টাকা খরচ সীমিত করেছে।

Krafton আরও বলে যে নতুন নামে খেলাটি একটি এস্পোটস (esports) ইকোসিস্টেম সহ আসবে যাতে ট্যুরনামেন্ট ও লিগ থাকবে একইসঙ্গে ইন-গেম বিষয়গুলি যেমন আউটফিটও থাকবে। এক্ষেত্রে যাঁরা প্রি-রেজিস্টার করবেন তাঁরা গেম অফিসিয়ালি চালু হওয়ার পর বিশেষ পুরস্কার পাবেন। উল্লেখ্য, যাঁরা ইউআরএলে প্রথম চিহ্নিত করেছিলেন, সেই আইজিএন অনুযায়ী, Battlegrounds Mobile App প্যাকেজ হল com.pubg.imobile এবং এটি Google Play Store অ্যাপ'স সিইও-তে প্রভাব ফেলবে। তবে বহু দিন পর প্রিয় গেমকে ফিরে পাওয়ার খবর পেয়ে আশায় বুক বাঁধছেন গেম-প্রেমীরা।

Published by:Piya Banerjee
First published: