লাইফস্টাইল

corona virus btn
corona virus btn
Loading

হাতের কাছে স্যানিটাইজার রাখুন, বিপদ থেকে বাঁচার একটাই উপায়

হাতের কাছে স্যানিটাইজার রাখুন, বিপদ থেকে বাঁচার একটাই উপায়

যেহেতু সাবান এবং জল দিয়ে হাত ধোয়া সবসময় সম্ভব নয়, একটি ভাল অ্যালকোহল ভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার এই পরিস্থিতিতে আপনার কাজে আসতে পারে।

  • Share this:

আমরা এমন এক বিশ্বে বাস করি যেখানে কেউ থেমে থাকে না এবং আমাদের কাছে অজানা থাকে, আমরা ক্ষতিকর জীবাণু এবং ব্যাকটেরিয়া দ্বারা আক্রান্ত হতে পারি যা আমাদের চারপাশের অপ্রত্যাশিত জায়গায় লুকিয়ে থাকে। যেহেতু সাবান এবং জল দিয়ে হাত ধোয়া সবসময় সম্ভব নয়, একটি ভাল অ্যালকোহল ভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার এই পরিস্থিতিতে আপনার কাজে আসতে পারে।

বাড়ির ভিতরে:

কখনও ভেবেদেখেছেন যে আপনার বাড়িতে অতিথি বা পরিচারিকা জীবাণু এবং ভাইরাসের সম্ভাব্য বাহক হতে পারে? তাহলে আপনি কিভাবে আপনার বাড়িতে প্রবেশ এবং চারপাশে ছড়িয়ে পড়া ভাইরাস প্রতিরোধ করতে পারেন? দরজার পাশে একটি হ্যান্ড স্যানিটাইজার লাগিয়ে, আপনি নিশ্চিত করুন যে প্রত্যেক আগত ব্যক্তি তাদের হাত জীবাণুমুক্ত করে যাতে আপনি সবসময় আপনার বাড়ি জীবাণু মুক্ত রাখতে পারেন।

অফিসে:

কনফারেন্স রুম, বাথরুম, ক্যাফেটেরিয়া এমনকি লিফটের বোতামের মত জিনিস যা সবাই ব্যবহার করে তা জীবাণুর সম্ভাব্য বাহক হতে পারে। সুতরাং, যখন আপনি আপনার কর্মক্ষেত্রে নিরাপদ দূরত্ব বজায় রাখার মাধ্যমে সব ধরনের সতর্কতা অবলম্বন করছেন, তখন আপনি হোয়াইটবোর্ডে লেখার সময় যে মার্কারগুলি স্পর্শ করছেন তা থেকে অথবা আপনার সহকর্মীর কাছ থেকে আপনি যে টাকা ধার নিচ্ছেন তা থেকে সংক্রমণ হতে পারে। যেহেতু একাধিক মানুষ এই বস্তুগুলি স্পর্শ করে, ভাইরাস এগুলির পৃষ্ঠে থাকতে পারে এবং সহজেই আপনার হাতের মাধ্যমে সংক্রামিত হতে পারে। তাই একটি কার্যকর হ্যান্ড স্যানিটাইজার রাখা স্মার্ট উপায় যা প্রায় অবিলম্বে জীবাণুর বৃদ্ধি কমাতে পারে।

ট্রাভেল করার সময়:

কখনও ভেবেছেন যে প্রতিদিন শত শত মানুষের স্পর্শ করা একটি ট্যাক্সির দরজার হ্যান্ডেল আসলে আপনার হাতে জীবাণু ছড়াতে পারে যা দিয়ে আপনি আপনার মুখ বা চোখ স্পর্শ করতে পারেন। যদিও আপনি হ্যান্ডেল স্পর্শ এড়াতে পারেন না সবসময় একটি হ্যান্ড স্যানিটাইজার বহন যা আপনাকে তাৎক্ষণিকভাবে আপনার হাত জীবাণুমুক্ত করতে সাহায্য করতে পারে।

দেখা যায় যে টাকা জীবাণুর একটি শক্তিশালী বাহক হতে পারে যেহেতু তারা একাধিকবার হাত পরিবর্তন করে এবং তারা চারপাশে যাওয়ার সময় সব ধরনের ময়লা এবং ধুলো সাথে নিতে পারে। তাই আক্রান্ত নোট ছোঁয়ার পরিবর্তে দ্রুত অনলাইনে পেমেন্ট করে নিজেকে এবং ড্রাইভারকে রক্ষা করা সবসময়ই বাঞ্ছনীয়। এই ব্যবস্থা একটি হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের মতই গুরুত্বপূর্ণ যার মাধ্যমে আপনি বাইরে যেকোনো সময় হাত জীবাণুমুক্ত করতে পারেন।

কোন রেস্টুরেন্ট /ক্যাফেতে:

ব্যবসা এবং রেস্টুরেন্টগুলি ধীরে ধীরে খোলার সাথে সাথে, আপনাকে জীবাণু সম্পর্কে অতিরিক্ত সতর্ক থাকতে হবে যা প্রতিদিন শত শত মানুষ ব্যবহার করে এমন একটি দরজা, চেয়ার বা এমনকি মেনুকার্ডের মাধ্যমে সংক্রামিত হতে পারে। একটি দীর্ঘ প্রভাবের সঙ্গে একটি উচ্চ মানের হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার আপনাকে সব সংক্রামক সংক্রমণ থেকে দূরে রাখতে পারে যাতে আপনি সব সময় সুরক্ষিত থাকতে পারেন।

এইগুলি এমন কিছু সময় যখন আমরা কোন কিছু কে সুযোগের জন্য ছেড়ে দিতে পারি না এবং আমাদের নিজেদের এবং আমাদের আশেপাশের যারা সবকিছু পরিষ্কার এবং সুরক্ষিত রাখার ব্যাপারে সতর্ক থাকতে হবে। একটি ভাল ভাবে তৈরি হ্যান্ড স্যানিটাইজার জীবাণু ছড়ানো বন্ধ এবং যে কোন অসুস্থতা প্রতিরোধ করতে গুরুত্বপূর্ণ। আর দেখুন Nerolac Hand Sanitizer, একটি ডব্লুএইচও দ্বারা সুপারিশ করা ব্যাকটেরিয়া, ভাইরাস এবং ছত্রাক সহ 99.99% জীবাণু হত্যা করার নিখুঁত উপায়। এটা তোলে গ্লিসেরোল আছে যা সবসময় আপনার ত্বক মৃদু এবং ময়শ্চারাইজ করে। 75% অ্যালকোহল উপাদানের সঙ্গে, ভ্রমণ বান্ধব হ্যান্ড স্যানিটাইজার শুধুমাত্র হাতের তালুতে 5ml নিন এবং আপনার হাত এবং আঙ্গুলে ভাল করে ঘষে ব্যবহার করুন যা অত্যন্ত সহজ।

গণ পরিবহনে দীর্ঘ যাতায়াতের সময় থেকে শুরু করে পাবলিক টয়লেট ব্যবহার করা অথবা হাসপাতালে কোন আত্মীয়ের সাথে দেখা করা, আমাদের হাত প্রতিদিন প্রায় এক কোটি জীবাণুর সংস্পর্শে আসে। অতএব, Nerolac Hand Sanitizer –এর মত একটি কার্যকরী টুল ব্যবহার একটি অভ্যাস যা আমাদের সবাইকে কম জীবাণুর সংস্পর্শে রাখতে পারে এবং আমাদের অসুস্থতার সম্ভাবনা উল্লেখযোগ্যভাবে হ্রাস করতে পারে।

এখনই কিনতে এখানে ক্লিক করুন: amazon.in/nerolac

এটি একটি পার্টনারড পোস্ট

Published by: Ananya Chakraborty
First published: December 14, 2020, 3:56 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर