• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Viral : ক্যানসারের সঙ্গে লড়াই করার মাঝেই আইস স্কেটিং করে তাক লাগিয়ে দিলেন ৭৭ বছরের বয়সি বৃদ্ধ, ভাইরাল সেই ভিডিও

Viral : ক্যানসারের সঙ্গে লড়াই করার মাঝেই আইস স্কেটিং করে তাক লাগিয়ে দিলেন ৭৭ বছরের বয়সি বৃদ্ধ, ভাইরাল সেই ভিডিও

ছবি : ট্যুইটার

ছবি : ট্যুইটার

Viral : যাঁদের মধ্যে বাঁচার ইচ্ছা রয়েছে এবং নিজেদের জীবনকে উপভোগ করার ইচ্ছা রয়েছে, তাঁরা জটিল অসুখের মতো বাধাকে চ্যালেঞ্জ জানানোর ক্ষমতা রাখেন

  • Share this:

রাজেশ খান্নার সেই বিখ্যাত সংলাপের কথা মনে আছে তো-- ‘জিন্দগী বড়ি হোনি চাহিয়ে লম্বি নহি’! আসলে এমন ভাবেই ভাবা দরকার নিজেদের জীবন নিয়ে। কারণ সবার জীবনেই এমন একটা সময় আসে, যখন মনে হয় সব কিছু শেষ। এগিয়ে যাওয়ার রাস্তাটাই বোধহয় শেষ! এটি সেই সকল মানুষের ক্ষেত্রে বেশি করে লক্ষ করা যায়, যাঁদের কোনও জটিল অসুখ রয়েছে। কিন্তু যাঁদের মধ্যে বাঁচার ইচ্ছা রয়েছে এবং নিজেদের জীবনকে উপভোগ করার ইচ্ছা রয়েছে, তাঁরা জটিল অসুখের মতো বাধাকে চ্যালেঞ্জ জানানোর ক্ষমতা রাখেন।

সম্প্রতি ৭৭ বছরের এক বৃদ্ধ এমন শিক্ষাই সকলকে দিয়েছেন। ক্যানসারের সঙ্গে যুদ্ধরত সেই বৃদ্ধ মৃত্যুর আগে নিজের একটি ইচ্ছা পূরণ করতে চান। তাঁর ইচ্ছা হল, আইস স্কেটিং করা। সেই বৃদ্ধ ৭৭ বছর বয়সে ক্যানসার রোগ নিয়েই শিখেছেন আইস স্কেটিং। ক্যানসার আক্রান্ত সেই বৃদ্ধের আইস স্কেটিংয়ের ভিডিও সকলকে চমকে দিয়েছে।

আরও পড়ুন : পথকুকুর থেকে ‘মিলিয়ন ডলারের মাঞ্চকিন’, পোষ্যর সঙ্গে বড়দিন কাটাতে আস্ত প্রাইভেট বিমান ভাড়া জুটির

অন ট্রেল নামের একটি কোম্পানির সিইও রেবেকা ব্যাস্টিয়ান (Rebekah Bastian) সম্প্রতি ট্যুইটারে একটি পোস্ট শেয়ার করেছেন।

তিনি তাঁর বাবার একটি ভিডিও পোস্ট করে খুবই আবেগজনক বার্তা সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন। তিনি লিখেছেন, "আমার বাবার বয়স ৭৭ বছর এবং তাঁর স্টেজ-৪ প্রস্টেট ক্যানসার। আমার বাবা কয়েক বছর আগে সেই ক্যানসার নিয়েই আইস স্কেটিং শেখেন এবং তাঁর শিক্ষকের সঙ্গে আইস স্কেটিং করার সময় ডান্স পারফরম্যান্সও করেন। এই ভিডিওটি তাঁদের জন্য, যাঁরা মনে করেন, নতুন কিছু শুরু করার জন্য অনেক দেরি হয়ে গিয়েছে।”

আরও পড়ুন : নখই যখন ছাকনি! নেইল আর্ট করা সুসজ্জিত নখে চা ছেঁকে নিলেন ব্লগার, দেখুন ভিডিও

সেই ভিডিও-য় দেখা যাচ্ছে যে, ৭৭ বছরের বৃদ্ধ খুব ভাল আইস স্কেটিং করছেন। সেই বৃদ্ধ নিজের ডান্স পার্টনারের সঙ্গে বরফে স্কেটিং করার সঙ্গে সঙ্গে নাচও করছেন। ক্যানসার রোগ থাকা সত্ত্বেও ৭৭ বছর বয়সে এমন অসাধারণ আইস স্কেটিং করা খুবই বড় ব্যাপার। কয়েক দিনের মধ্যেই ভিডিওটির প্রায় ২৬ লাখের বেশি ভিউ হয়ে গিয়েছে, এক লক্ষেরও বেশি বার এই ভিডিওকে লাইক করা হয়েছে এবং ১৫ হাজার বারেরও বেশি এই ভিডিওকে রিট্যুইট করা হয়েছে।

আরও পড়ুন : বাড়িভাড়া মেটাতে না পেরে রাস্তায় পোহা ও আলু বোন্ডা বিক্রি সত্তরোর্ধ্ব দম্পতির, আর্দ্র নেটিজেনদের হৃদয়

রেবেকা বাস্টিন তাঁর বাবাকে জানিয়েছেন যে, তাঁর ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। সেই শুনে তিনি জানিয়েছেন, তিনি খুবই খুশি, কারণ তিনি সব সময়ই চাইতেন এক জন জনপ্রিয় অ্যাথলিট হতে। ভাইরাল হওয়া সেই ভিডিওয় নেটিজেনরা কমেন্ট করে ৭৭ বছরের বৃদ্ধেকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

Published by:Arpita Roy Chowdhury
First published: