Home /News /kolkata /
West Bengal Municipal Election 2022: হিংসা, ভাঙচুরের মধ্যে দিয়েই বেলা ৩ টে পর্যন্ত বাংলায় ভোট পড়ল ৬৫.২%

West Bengal Municipal Election 2022: হিংসা, ভাঙচুরের মধ্যে দিয়েই বেলা ৩ টে পর্যন্ত বাংলায় ভোট পড়ল ৬৫.২%

Municipal Vote Turnover: বিক্ষিপ্ত হিংসার মধ্যে দিয়েই রবিবার পশ্চিমবঙ্গ জুড়ে ১০৭ টি পৌরসভায় চলছে নির্বাচন (West Bengal Municipal Election 2022)। দুপুর ৩ টে পর্যন্ত প্রায় ৬৫.০২ শতাংশ ভোটগ্রহণ হয়েছে

  • Share this:

    #কলকাতা: বিক্ষিপ্ত হিংসার মধ্যে দিয়েই রবিবার পশ্চিমবঙ্গ জুড়ে ১০৭ টি পৌরসভায় চলছে নির্বাচন (West Bengal Municipal Election 2022)। দুপুর ৩ টে পর্যন্ত প্রায় ৬৫.০২ শতাংশ ভোটগ্রহণ হয়েছে, জানিয়েছেন নির্বাচনী কর্মকর্তারা। ১০৮ টি পৌরসভায় নির্বাচন (West Bengal Municipal Election 2022) হওয়ার কথা ছিল, কিন্তু তৃণমূল কয়েকদিন আগেই কোচবিহার জেলার দিনহাটায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করে বলে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। দুপুর ১ টা পর্যন্ত, ৯৫.৬ লক্ষ ভোটারের ৪৯.৯১ শতাংশ কড়া নিরাপত্তা এবং COVID-19 নির্দেশিকা মেনেই ২,০০০ টিরও বেশি ওয়ার্ডে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

    আরও পড়ুন- আক্রমণ অনভিপ্রেত, তৃণমূলকে ভোট না দেওয়ার প্রচার করেছেন কিছু সাংবাদিক: কুণাল ঘোষ

    “হিংসার বিক্ষিপ্ত ঘটনার খবর পাওয়া গিয়েছে। আমরা কয়েকটি এলাকায় গোলযোগ লক্ষ্য করেছি এবং ব্যবস্থা নিয়েছি। সামগ্রিক পরিস্থিতি অবশ্য শান্তিপূর্ণ ছিল,” জানান কমিশনের এক কর্মকর্তা। উত্তর ২৪ পরগনা জেলার ব্যারাকপুর এবং দমদম পৌরসভার কিছু ভোটকেন্দ্রে অবশ্য বেশ কিছু বহিরাগতকে দেখা গিয়েছে। বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের এলাকা ভাটপাড়া পৌরসভায় তৃণমূল এবং বিজেপি সমর্থকদের মধ্যে বিক্ষিপ্ত সংঘর্ষের কারণে পরিস্থিতি উত্তেজনাপূর্ণ ছিল।

    একটি ওয়ার্ডে তৃণমূলের সদস্যদের বিরুদ্ধে কারচুপির অভিযোগ এনে বিজেপির একজন প্রার্থী ইভিএম ভাঙচুর করেন!

    অর্জুন সিং সাংবাদিকদের বলেন, “রাজ্য নির্বাচন কমিশন তৃণমূল কংগ্রেসের এজেন্সিতে পরিণত হয়েছে। ভোটকে গণতন্ত্রের উপহাস না করে তুলতে হলে বিধি সংশোধন করার সময় এসেছে।”

    বহরমপুর পৌরসভায়, তৃণমূল কংগ্রেসের পোলিং এজেন্টদের হুমকি দিতে এবং ভোটারদের প্রভাবিত করতে অধীর চৌধুরী বুথ থেকে বুথে ঘুরে বেড়াচ্ছেন বলে অভিযোগ করেছে তৃণমূল। যদিও এই অভিযোগকে ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়ে অধীর চৌধুরী জানিয়েছেন, তিনি বহরমপুরের বাসিন্দা এবং শহরে ঘুরে বেড়ানোর অধিকার তাঁর রয়েছে৷

    রাজপুর-সোনারপুর পৌরসভায়, একটি ভোটকেন্দ্র ভাঙচুর এবং ইলেকট্রনিক ভোটিং মেশিন (West Bengal Municipal Election 2022) ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনায় প্রতিবেদন চেয়েছে রাজ্য নির্বাচন কমিশন। হুগলির আরামবাগে বামফ্রন্ট প্রার্থীদের তৃণমূলের গুণ্ডারা মারধর করেছে বলে অভিযোগ। যদিও শাসক দল এই অভিযোগ অস্বীকার করেছে।

    আরও পড়ুন- যুদ্ধের বিরুদ্ধে ইউটিউব! রাশিয়ার চ্যানেলগুলিকে বিজ্ঞাপন থেকে টাকা রোজগারে বাধা

    মালদায় ইংরেজবাজার পৌরসভার ৪, ৮ এবং ১২ নম্বর ওয়ার্ডে বেশ ভালো রকমের উত্তেজনার সৃষ্টি হয় ভোটগ্রহণকে ঘিরে।

    ৮ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী সঞ্জয় শর্মার অভিযোগ, রামকৃষ্ণ মিশন স্কুলের বুথগুলি তৃণমূল দখল করে নেয়। অন্যদিকে কংগ্রেস নেতা ঈশা খান চৌধুরীর অভিযোগ, ১৫ ওয়ার্ডে দলের প্রার্থীকে ১৫৫ নম্বর ভোট কেন্দ্রে প্রবেশ করতে বাধা দিয়েছে তৃণমূল সমর্থকরা।

    প্রতিটি বুথেই অন্তত একজন সশস্ত্র আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ নাগরিক নির্বাচনের জন্য মোট ৪৪,০০০ পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে। সব মিলিয়ে ১০ জন বিশেষ ঊর্ধ্বতন পর্যবেক্ষক এবং ১০৮ জন সাধারণ পর্যবেক্ষকসহ ১৩৫ জন পর্যবেক্ষক ভোটগ্রহণ (West Bengal Municipal Election 2022) সামলেছেন। মোট ৮,১৬০ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে ২ মার্চ ভোট গণনার দিনে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Bengal Municipal Election 2022, Municipal Election 2022, West Bengal Municipal Corporation Election 2022

    পরবর্তী খবর