Home /News /kolkata /

West Bengal Municipal Election 2021: বড় খবর! ফেব্রুয়ারির মধ্যেই বাকি ১১১ পুরসভার ভোট! দুই দফায় ভোটের সিদ্ধান্ত কমিশনের...

West Bengal Municipal Election 2021: বড় খবর! ফেব্রুয়ারির মধ্যেই বাকি ১১১ পুরসভার ভোট! দুই দফায় ভোটের সিদ্ধান্ত কমিশনের...

রাজ্যের ১১১ পুরভোটের দিনক্ষণ প্রতীকী ছবি।

রাজ্যের ১১১ পুরভোটের দিনক্ষণ প্রতীকী ছবি।

West Bengal Municipal Election 2021: কলকাতা পুরসভার ভোটের পর এবার নজরে রাজ্যের বাকি ১১১ পুরসভার ভোট। এই নিয়ে আজ সিদ্ধান্ত জানিয়ে দিল কমিশন।

  • Share this:

#কলকাতা: মার্চের মধ্যেই বাকি পুরভোট করতে চায় কমিশন। তবে ৮ দফা নয়। ২ দফায় ভোট করাতে চায় কমিশন। ২২ জানুয়ারি এবং ২৭ ফেব্রুয়ারি, এই দুদিনে ভোট (West Bengal Municipal Election 2021) করাতে চায় কমিশন। হাওড়া ও বালি বাদে ১১১টি পুরসভায় মার্চের মধ্যেই ভোট করাতে চায় রাজ্য নির্বাচন কমিশন। কমিশন সূত্রে এমনটাই জানা গিয়েছে। তবে এক্ষেত্রে ওমিক্রনের সংক্রমণের বিষয়টিও মাথায় রাখা হচ্ছে।

আরও পড়ুন: ফের নারীশক্তিতে জোর মমতার, ১৬ বোরো চেয়ারম্যানের মধ্যে ১০ জনই মহিলা...

কলকাতা পুরসভার ভোটের পর এবার নজরে রাজ্যের বাকি ১১১ পুরসভার ভোট (West Bengal Municipal Election 2021)। এই নিয়ে আজ সিদ্ধান্ত জানিয়ে দিল কমিশন। কমিশনের তরফে জানানো হয়েছে আগামী ২২ জানুয়ারি হাওড়া, চন্দননগর, বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি পুরনিগম ভোটগ্রহণ পর্ব অনুষ্ঠিত হবে। বাকি ১০৬ পুরসভার ভোট ২৭ ফেব্রুয়ারী ২০২২।

আরও পড়ুন: আসছে ঘূর্ণাবর্ত, পশ্চিমী ঝঞ্ঝা! বিরাট রদবদলের ইঙ্গিত বাংলার আবহাওয়ায়! দেখুন পশ্চিমবঙ্গের Winter আপডেট...

প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে ২ দফায় ১১১ পুরসভা ভোট করার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission)। কমিশনের তরফে জানানো হয়েছে ৫ পুরনিগমের ভোট হবে একদিনে। বাকি ১০৬ পুরসভার ভোট (West Bengal Municipal Election 2021) পর্ব অনুষ্ঠিত হবে আর এক দিনে। রাজ্যের সঙ্গে আলোচনার ভিত্তিতে নূন্যতম ২ দফায় মেয়াদ উত্তীর্ণ পুরসভা গুলির ভোটের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। এমনটাই আজ কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে জানিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন।

অন্যদিকে, হাওড়া ও বালি আলাদা করার বিষয়ে রাজ্যপালের সম্মতি পাওয়ার ব্যাপারে আশাবাদী রাজ্য। যদি রাজ্যপালের সম্মতি না আসে হাওড়া পুরনিগমের ভোট ২২ জানুয়ারি হবে না। পরবর্তী কোনও দিন হবে। সেক্ষেত্রে গোটা ভোট পর্বই ২৭ ফেব্রুয়ারি হতে পারে বলে জানিয়েছে এ জি টু কোর্ট। অন্যদিকে পরের ২ দফায় ভোট অবাধ ও শান্তিপূর্ণ করতে গাইডলাইন তৈরি করে দেওয়ার আবেদন সিপিএমের। নির্বাচন কীভাবে হবে সেই প্রসঙ্গে এজি টু কোর্ট-এর তরফে বলা হয়েছে, নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে কমিশনের সিদ্ধান্তই চূড়ান্ত। সাংবিধানিক সেই অধিকার রয়েছে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: West Bengal Civic Polls, West bengal municipal election

পরবর্তী খবর