Home /News /kolkata /
West Bengal Government: ৫ মে থেকে ২০ মে - বড় পরিকল্পনা রাজ্য সরকারের! জেলায়-জেলায় যা হতে চলেছে...

West Bengal Government: ৫ মে থেকে ২০ মে - বড় পরিকল্পনা রাজ্য সরকারের! জেলায়-জেলায় যা হতে চলেছে...

জেলায় জেলায় প্রদর্শনশালা

জেলায় জেলায় প্রদর্শনশালা

West Bengal Government: ২০১১ সালে তৃণমূল সরকারে প্রথমবার ক্ষমতায় আসার পর থেকে যে সমস্ত প্রকল্প হয়েছে রাজ্যের, প্রতিটি প্রকল্পকে প্রচার করতে হবে।

  • Share this:

    #কলকাতা: রাজ্য সরকারের সবকটি প্রকল্পকে জেলাস্তরে প্রদর্শনী শালা করে দেখাতে হবে। ৫ মে থেকে ২০ মে পর্যন্ত প্রতিটি জেলায় একটি করে মূল প্রদর্শন আয়োজন করতে হবে। মিউনিসিপালিটি এবং ব্লকগুলিতেও রাজ্য সরকারের প্রতিটি সামাজিক সুরক্ষা প্রকল্পকে প্রচার করতে হবে। ২০১১ সালে তৃণমূল সরকারে প্রথমবার ক্ষমতায় আসার পর থেকে যে সমস্ত প্রকল্প হয়েছে রাজ্যের, প্রতিটি প্রকল্পকে প্রচার করতে হবে।

    সোমবার রাজ্যের অর্থসচিব বৈঠক করেন সব জেলাশাসকদের সঙ্গে। সেই বৈঠকেই এমন নির্দেশ দেওয়া হয় বলে নবান্ন সূত্রে খবর। নির্দেশ দেওয়া হয়েছে, গ্রাম পঞ্চায়েত স্তরে ও রাজ্য সরকারের সাফল্য গুলোকে তুলে ধরতে হবে। কাট আউট করে-করে রাজ্য সরকারের কী কী পরিকাঠামোগত উন্নয়ন হয়েছে, তা জায়গায় জায়গায় লাগাতে হবে। রাজ্যের উন্নয়নমূলক কর্মসূচিগুলি যাতে সাধারণ মানুষের চোখে পড়ে, তা নিয়ে প্রয়োজনীয় ভূমিকা নিতে হবে। প্রতিটি প্রকল্পের জন্য বিশেষ ট্যাগ লাইনও দেওয়া হবে। সেই ট্যাগ লাইন অনুযায়ী কাট আউট তৈরি হবে।

    আরও পড়ুন: 'স্বামী' সৌমিত্রের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সুজাতার! ডিভোর্স নিয়ে কড়া নির্দেশ কোর্টের

    এদিকে, তৃতীয় বারের সরকারের প্রথম বছরের বর্ষপূর্তিতেই প্রায় ২০ লক্ষ মহিলাকে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা দিতে চলেছে নবান্ন। লক্ষ্মীর ভাণ্ডারের এই টাকা দেবে রাজ্যের নারী ও সমাজ কল্যাণ দফতর। নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে তা তুলে দেওয়া হবে। তুলে দেবেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এ বিষয়ে প্রস্তুতি নিতে নির্দেশ নারী ও সমাজ কল্যাণ দফতরকে নির্দেশ দেওয়া হয়েছে।

    আরও পড়ুন: এক-দুই নয়, গ্রেফতার ৪০ জন, মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই শিলিগুড়িতে বড় 'অপারেশন'! কী অভিযোগ জানেন?

    আগামী ৫ মে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে মুখ্যমন্ত্রীই এই অর্থ তুলে দেবেন বলে নবান্ন সূত্রে খবর। মূলত নতুন উপভোক্তাদের এই টাকা তুলে দেওয়া হবে। শেষ দুয়ারে সরকারে আবেদনকারী নতুন উপভোক্তাদের দেওয়া হবে এই টাকা। সম্প্রতি বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকে ৫ লক্ষ নতুন উপভোক্তা মহিলাকে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা দেওয়া হয়েছিল। তারপর প্রায় কুড়ি লক্ষ মহিলাকে আগামী ৫ মে অর্থ দেওয়া হবে বলেই নবান্ন সূত্রে খবর।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Laxmir Bhandar, Nabanna, West Bengal Government

    পরবর্তী খবর