• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • West Bengal Covid Update: রাজ্যে করোনার দাপট অব্যাহত! আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে, চিন্তা বাড়াচ্ছে কলকাতা-উত্তর ২৪ পরগনা...

West Bengal Covid Update: রাজ্যে করোনার দাপট অব্যাহত! আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে, চিন্তা বাড়াচ্ছে কলকাতা-উত্তর ২৪ পরগনা...

করোনা সংক্রমণ বাড়ছে বাংলায়

করোনা সংক্রমণ বাড়ছে বাংলায়

West Bengal Covid Update:এ রাজ্যে করোনা ভাইরাস-এর দাপট অব্যাহত। রাজ্যের প্রতিটি জেলাতেই প্রতিদিন কোভিড আক্রান্তের সন্ধান পাওয়া যাচ্ছে।

  • Share this:

#কলকাতা: করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় কাঁপছে দেশ। এ রাজ্যেও করোনা ভাইরাস-এর দাপট অব্যাহত। রাজ্যের প্রতিটি জেলাতেই প্রতিদিন কোভিড আক্রান্তের  (West Bengal Covid Update) সন্ধান পাওয়া যাচ্ছে। গত কয়েকদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে করোনার দাপট কিছুটা বেশি থাকলেও আজ কিছুটা স্বস্তি বার্তা বয়ে নিয়ে আসে করোনা গ্রাফ। গত কয়েকদিন ধরে আবারও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় আক্রান্তের সন্ধান ভালোমতোই পাওয়া যাচ্ছে। তবে সবার উপরে যথারীতি শহর কলকাতা এবং তার পার্শ্ববর্তী উত্তর ২৪ পরগনা। পিছিয়ে নেই খুব হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, নদীয়া।

দার্জিলিং জেলা, গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গের মধ্যে সর্বাধিক আক্রান্ত ছিল এই জেলায়। মাঝে দু-দিন অনেকটা কমলেও, এদিন আবার সেখানে করোনা আক্রান্তের (West Bengal Covid Update)  সংখ্যা অনেকটাই বেড়েছে। নতুন করে আবার মালদহ জেলা এবং দক্ষিণ দিনাজপুর জেলায় করোনার প্রভাব বাড়ছে।

আরও পড়ুন: নজরে মমতা-শুভেন্দু দ্বৈরথ! সোমবার 'নন্দীগ্রাম মামলা'র শুনানি সুপ্রিম কোর্ট ও হাইকোর্টে...

করোনা আক্রান্ত দিন দিন অল্প হলেও বাড়ছে (West Bengal Covid Update)। রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৮৭৫ জন করোনা আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ জনের। মারণ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৮৩৭ জন। ফলে সক্রিয় রোগীর সংখ্যা অনেকটাই বেড়েছে। গোটা রাজ্যে গত ২৪ ঘণ্টায় মাত্র ৪১,০৬৬ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৮৭৫ জন পজিটিভ। অর্থাৎ রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের ২.১২% থেকে বেড়ে ২.১৩ % হল।

গত কয়েকদিন ধরে  একমাত্র একটু আশার আলো দেখাচ্ছিল যে পজিটিভিটি রেট,যেটা কিছুটা হলেও কমের দিকে ছিল, সেটা আবার বাড়ল। তবে রাজ্যের মধ্যে যথারীতি সবাইকে ছাপিয়ে মহানগর কলকাতা করোনা আক্রান্তের নিরিখে সবথেকে বেশি।

গত ২৪ ঘণ্টায় কলকাতায় ২৩৮ জন আক্রান্ত  (West Bengal Covid Update) হয়েছেন, আর মৃত্যু হয়েছে ২ জনের। অন্যদিকে এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় ১৪০ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং করোনায় মৃত্যু হয়েছে ১ জনের। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করোনা আক্রান্ত হয়েছে ৭১ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের।

আরও পড়ুন: 'বাংলার ছেলেটা মাঠের বাইরে!' তৃণমূলের বাবুল সুপ্রিয়কে ‘প্লেয়িং ১১’ তোপ! বিঁধলেন বিজেপির অনুপম হাজরা...

অন্যদিকে হুগলি জেলায় করোনা আক্রান্ত হয়েছে ৬৭ জন। কলকাতার পাশের হাওড়া জেলায় আক্রান্ত হয়েছে ৬৩ জন, মৃত্যু হয়েছে একজনের। নদীয়া জেলায় আক্রান্ত হয়েছে ৪৯ জন। নতুন করে পশ্চিম বর্ধমান জেলার আক্রান্তের সংখ্যা বাড়ছে,সেখানে আক্রান্ত ৩৫ জন। বাঁকুড়া জেলায় হঠাৎ করে আবার করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, ২২ জন সেখানে আক্রান্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়।

বীরভূম জেলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে,১৯ জন আক্রান্ত হয়েছেন। অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে আবারও দার্জিলিং জেলায় করোনা আক্রান্ত সর্বাধিক। দার্জিলিং জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩২ জন। এর পরেই স্থান দক্ষিণ দিনাজপুরের সেখানে করোনাভাইরাসে হয়েছে ২৬ জন। এর পরেই মালদহ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ২১ জন। গোটা রাজ্যের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে কম পুরুলিয়া জেলায়  সেখানে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন মাত্র একজন।

Published by:Sanjukta Sarkar
First published: