Home /News /kolkata /
Coronavirus Update: করোনা আক্রান্ত এবং সংক্রমণের হার কমলেও মৃত্যু ভয় দেখাচ্ছে

Coronavirus Update: করোনা আক্রান্ত এবং সংক্রমণের হার কমলেও মৃত্যু ভয় দেখাচ্ছে

West Bengal Coronavirus Update

West Bengal Coronavirus Update

আশা জাগিয়ে রাজ্যে করোনা সংক্রমণের (West Bengal Coronavirus Update) হারও বেশ কিছুটা কমল।

  • Share this:

    #কলকাতা: রাজ্যে গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় অনেকটাই কমলো করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও কমলো রাজ্যে। আশা জাগিয়ে রাজ্যে করোনা সংক্রমণের (West Bengal Coronavirus Update) হারও বেশ কিছুটা কমল।

    রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৬৯৮০ জন আক্রান্ত হয়েছে। তবে করোনা (Coroavirus Update) আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা না কমায় উদ্বেগ রয়েই গেল। রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৩৬ জনের মৃত্যু হয়েছে। যদিও করোনা সংক্রমণের হার আগের দিনের থেকে প্রায় দুই শতাংশেরও বেশি কমে ৯.৫৩ % হওয়ায় বেশ কিছুটা স্বস্তিতে স্বাস্থ্য দফতর। রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয় ৭৩,২১৪ জনের। যদিও গতকালের থেকে অনেকটাই কমেছে এদিন করোনা পরীক্ষার সংখ্যা। যতজনের করোনা পরীক্ষা করা হয়েছে,তার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৬৯৮০ জনের। যে  কারণে রাজ্যে করোনা সংক্রমণের হার অনেকটাই কমে ৯.৫৩ % হয়েছে।

    দীর্ঘদিন বাদে কলকাতায় করোনা আক্রান্ত (Coronavirus Update) এক হাজারের নিচে নেমে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলো ৯৭৩ জন, মৃত্যু বেড়ে ১০ জনের হয়েছে।

    আরও পড়ুন - Vamika: লুকোছাপার দিন শেষ, এবার ভামিকাকে কোলে নিয়ে ব্যালকনিতে ক্যামেরার সামনে অনুষ্কা, ভাইরাল ভিডিও

    উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত গত ২৪ ঘণ্টায় বেশ কিছুটা কমে ৯৬০ জন,করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ জনের । হাওড়ায় একদিনে করোনা আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায়  হাওড়ায় আক্রান্ত হয়েছে ২২১ জন।

    দক্ষিণ ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় করোনা  আক্রান্ত হয়েছে  ৪৮৪ জন, করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ জনের। গত ২৪ ঘণ্টায়  হুগলি জেলায় করোনা আক্রান্ত হয়েছে ৩৩৩ জনের আর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ২ জনের হয়েছে।

    আরও পড়ুন -U 19 World Cup 2022: অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত বনাম পাকিস্তান! কীভাবে সম্ভব এই টক্কর

    দক্ষিণ বঙ্গের মধ্যে বীরভূম এবং পূর্ব বর্ধমান জেলা ভাবিয়ে তুলেছে স্বাস্থ্য দফতরকে। বীরভূমে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৪৯ জন,করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে একধাক্কায় ৬ জনের। পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত বেড়ে 399 জন হয়েছে ,আর মৃত্যু হয়েছে ৩ জনের।

    এছাড়াও গত ২৪ ঘণ্টায় নদীয়া জেলায় করোনা আক্রান্ত ৩৪০ জন,মৃত্যু হয়েছে ১ জনের। অন্যদিকে ব্যতিক্রমী ভাবে গোটা রাজ্যে যখন করণা আক্রান্তের সংখ্যা অনেকটা কমে গেল তখন পশ্চিম বর্ধমান জেলাতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত বেশ কিছুটা বেড়ে ২৫৮ জন হয়েছে,মৃত্যু হয়েছে ২ জনের। একইসঙ্গে মুর্শিদাবাদ জেলাতেও গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত আগের দিনের থেকে বেড়ে হয়েছে ২৬২ জন। একইসঙ্গে বাঁকুড়া জেলার করোনা আক্রান্তের সংখ্যা আগের দিনের থেকে বেশ কিছুটা কমে ১৯৫ জন হয়েছে।

    গত কদিন ধরেই উত্তরবঙ্গ মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে স্বাস্থ্য দফতর থেকে চিকিৎসকদের কাছে। বিশেষত গতকাল দার্জিলিঙে একধাক্কায় আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়ে যাওয়ায় উদ্বেগ ছড়িয়ে পড়েছিল। সেখান থেকে দার্জিলিঙে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত অনেকটাই কমে ৪৩৩ জন হয়েছে,মৃত্যু হয়েছে ২ জনের। যদিও সেখানকার করোনা সংক্রমণের হার রাজ্যের সংক্রমণের হারের থেকে অনেকটাই বেশি হয়ে গোটা রাজ্যের মধ্যে সর্বাধিক ২৩.৫২% থাকায় চিন্তা রয়েই যাচ্ছে। মালদা জেলাতেও করোনা আক্রান্ত কমে ৩১৩ জন হয়েছে। তবে মালদা জেলায় করোনা করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি ১৯.৩৭% থাকায় চিন্তায় স্বাস্থ্য দফতর। জলপাইগুড়ি জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত কিছুটা কমে ২২০ জন হয়েছে। উত্তর দিনাজপুর জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১৬০ জন, মৃত্যু হয়েছে একজনের এবং দক্ষিণ দিনাজপুর জেলায় আক্রান্ত ১৪২ জন,মৃত্যু হয়েছে একজনের। কোচবিহার জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ১৯৩ জন।

    এমনকি আলিপুরদুয়ার জেলায় যেখানে একটা সময় রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত থাকতো,সেখানে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৬০ জন হয়েছে। রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত হয়েছে ঝাড়গ্রাম জেলায়,সেখানে আক্রান্তের সংখ্যা ৬৭ জন।রাজ্যের মধ্যে এই জেলাতেই একমাত্র একশোর নিচে রয়েছে করোনা আক্রান্তের সংখ্যা।

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Coronavirus, West bengal

    পরবর্তী খবর