• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • West Bengal Coronavirus Update: বাড়ল আক্রান্ত-সংক্রমণ-মৃত্যু, রাজ্যের করোনা আপডেট চিন্তার! জানুন

West Bengal Coronavirus Update: বাড়ল আক্রান্ত-সংক্রমণ-মৃত্যু, রাজ্যের করোনা আপডেট চিন্তার! জানুন

West Bengal Coronavirus Update

West Bengal Coronavirus Update

শুধু সংক্রমণই না, গত ২৪ ঘণ্টায় রাজ্যে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যাও (West Bengal Coronavirus Update)।

  • Share this:

#কলকাতা: রাজ্যজুড়ে করোনাভাইরাসের কাঁটা। গতকালই কেন্দ্রীয় রিপোর্টে জানানো হয়েছে, দেশের মধ্যে সর্বোচ্চ সংক্রমণের হার পশ্চিমবঙ্গে (West Bengal Coronavirus Update)। বৃহস্পতিবারও রাজ্যে ফের বাড়ল সংক্রমণের হার। রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, এই মুহূর্তে রাজ্যে করোনা সংক্রমণের হার ৩২.১৩ শতাংশ (West Bengal Coronavirus Update)। শুধু সংক্রমণই না, গত ২৪ ঘণ্টায় রাজ্যে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যাও (West Bengal Coronavirus Update)। একদিনের এই রিপোর্ট স্বাভাবিক ভাবেই রাজ্যবাসীর কাছে অত্যন্ত চিন্তার। তবে রাজ্যে করোনা পরীক্ষার হারও বেড়েছে অনেকটাই, যা নিঃসন্দেহে আশার আলো। কারণ রোগীকে চিহ্নিত করা গেলেই, কমবে সংক্রমণ।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৪৬৭ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৮.৪১.০৫২ জন। এদিন করোনা থেকে সুস্থ হয়েছেন ৮১৩৯ জন। গত একদিনে করোনায় রাজ্যে মৃত্যু হয়েছে ২৬ জনের, যা অত্যন্ত মর্মান্তিক খবর। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১.৩১.৫৫৩ জন। সুস্থতার হার ৯১.৭৭ শতাংশ, মৃত্যুর হার ১.০৯ শতাংশ।

আরও পড়ুন: হাতি করিডরেই ট্রেন দুর্ঘটনা, রাত নামতেই ঘন কুয়াশা এলাকায়! উদ্ধারকাজ নিয়ে দুশ্চিন্তা

রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭৩ হাজার ০৪৩ জনের। তার মধ্যে ২৩ হাজার ৪৬৭ জন পজিটিভ। রাজ্যের সর্বোচ্চ সংক্রমণ ফের কলকাতায়, এদিন আক্রান্ত হয়েছেন ৬.৭৬৮ জন। কলকাতায় মৃত্যু হয়েছে ৬ জনের। অন্য জেলাগুলিরও পরিস্থিতি বেশ ভয়ঙ্কর। কলকাতার পরেই করোনা সংক্রমণে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা, আক্রান্ত ৪৭২৮ জন। রাজ্যের অন্য সমস্ত জেলাতেই সংক্রমণের হার ও সংখ্যা অনেকটাই বেড়েছে।

আরও পড়ুন: মোদির সঙ্গে বৈঠকের মাঝেই এল খবর, ময়নাগুড়ির ট্রেন দুর্ঘটনায় জরুরি নির্দেশ মমতার

উত্তর ২৪-এর পরই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পশ্চিম বর্ধমান ও হাওড়া। সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন যথাক্রমে, ১৩৪৯, ১৩৩৫, ১২৬১ ও ১২৮৯ জন। দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, নদিয়ার পরিস্থিতিও বেশ ভয়ের। অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতেও করোনা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দার্জিলিংয়ে আক্রান্ত ৪৬২, জলপাইগুড়িতে ২৪৮ জন, কালিম্পঙে ১৩, মালদায় ৫৪৮।

Published by:Raima Chakraborty
First published: