• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • West Bengal Coronavirus: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ফের ৮০০ ছাড়াল ! বাড়ল মৃত্যুও

West Bengal Coronavirus: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ফের ৮০০ ছাড়াল ! বাড়ল মৃত্যুও

Representative Image

Representative Image

Bangla News: চলতি সপ্তাহে সোমবার করোনা আক্রান্তের সংখ্যা পশ্চিমবঙ্গে অনেকটা কমে গেলেও মঙ্গলবার তা বেশ কিছুটা বাড়ে, বুধবার আক্রান্তের সংখ্যা আরও প্রায় শতাধিক বাড়ল ৷

  • Share this:

কলকাতা: করোনা পরীক্ষার সংখ্যা বাড়লেই করোনা আক্রান্তের সংখ্যাও বাড়তে থাকে। দু’দিনের মধ্যেই তা ফের প্রমাণিত ৷ চলতি সপ্তাহে সোমবার করোনা আক্রান্তের সংখ্যা পশ্চিমবঙ্গে অনেকটা কমে গেলেও মঙ্গলবার তা বেশ কিছুটা বাড়ে, বুধবার আক্রান্তের সংখ্যা আরও প্রায় শতাধিক বাড়ল (West Bengal Coronavirus)।

মঙ্গলবারই দেখা গিয়েছিল, রাজ্যে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেশ কিছুটা কমেছে। আর তারপরে বুধবারও রাজ্যে গত ২৪ ঘণ্টায় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা আরও কিছুটা কমলো । তবে মঙ্গলবার একধাক্কায় রাজ্যে করোনা পজিটিভিটি রেট অনেকটাই কমলেও এদিন তা আবার সামান্য কিছুটা বাড়ল।

আরও পড়ুন- মানসিক ভারসাম্যহীন মহিলা পড়ে ছিলেন রাস্তায় ! তাঁর স্বামীও পুলিশেই কর্মরত ! উদ্ধার করে ঘরে ফেরাল কলকাতা পুলিশ

গত চার দিন ধরে দেশে করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা বেশ কিছুটা কমেছে।  তবে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এবং সক্রিয় করোনা রোগীর সংখ্যা কিছুটা কমলেও করোনা সংক্রমণের সেই হারে না কমায় যথেষ্ট উদ্বেগে রেখেছে চিকিৎসক মহলকে। গত কয়েকদিনের মত উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিং জেলায় করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। তবে রাজ্যে সবার উপরে যথারীতি শহর কলকাতা এবং তার পার্শ্ববর্তী উত্তর ২৪ পরগনা, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়া।

রাজ্যে মাঝে বেশ কয়েকদিন ধরেই করোনা আক্রান্তের সংখ্যা প্রায় প্রতিদিনই আটশোর উপরে থাকছিল। সেখান থেকে গত চার দিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমে। বুধবার তা অনেকটাই বেড়ে যায়। রাজ্যে দু’দিন আগে ৬১৫ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। তবে মঙ্গলবার তা বেশ কিছুটা বেড়ে হয়েছিল ৭২০ জন এবং বুধবার তা আরও বেশ কিছুটা বেড়ে হয়েছে ৮০৩ জন।

আরও পড়ুন-বাংলার শিল্পে চাই মোদির মুখ, দিলীপের যুক্তিতে অজ্ঞতা-কটাক্ষ সৌগতর

করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা মঙ্গলবারের ১০ জন থেকে বেড়ে বুধবার হয়েছে ১২ জন। পাশাপাশি সুস্থ হয়েছেন ৮১১ জন।  বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আট হাজারের নিচে নেমে হয়েছে ৭,৮৯৪ জন। তবে উদ্বেগ বাড়িয়ে গোটা রাজ্যে গত ২৪ ঘণ্টায় মাত্র ৩৯ হাজার ১৯ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৮০৩ জন করোনা পজিটিভ। রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের ২ শতাংশ থেকে সামান্য বেড়ে ২.০৬ শতাংশ হয়েছে।

রাজ্যের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি যথারীতি কলকাতায় ৷ গত ২৪ ঘণ্টায় কলকাতায় ২৪৭ জন কোভিডে আক্রান্ত হয়েছেন ৷ মৃত্যু হয়েছে ৪ জনের ৷

অভিজিৎ চন্দ

Published by:Siddhartha Sarkar
First published: