• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Kolkata Police: মানসিক ভারসাম্যহীন মহিলা পড়ে ছিলেন রাস্তায় ! তাঁর স্বামীও পুলিশেই কর্মরত ! উদ্ধার করে ঘরে ফেরাল কলকাতা পুলিশ

Kolkata Police: মানসিক ভারসাম্যহীন মহিলা পড়ে ছিলেন রাস্তায় ! তাঁর স্বামীও পুলিশেই কর্মরত ! উদ্ধার করে ঘরে ফেরাল কলকাতা পুলিশ

photo source Facebook

photo source Facebook

Kolkata Police: মানসিক ভারসাম্যহীন মহিলাকে খুঁজে বার করাই না! তাঁর সম্পূর্ণ পরিচর্যা করা। এবং তাঁকে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার কাজ দায়িত্বের সঙ্গে পালন করল কলকাতা পুলিশ।

  • Share this:

    #কলকাতা: কলকাতা পুলিশ ( Kolkata Police) সব সময় মানুষের পাশে থাকার চেষ্টা করে। তার প্রমাণ বহুবার পাওয়া গিয়েছে। রাস্তায় অবহেলিত ভাবে পড়ে থাকা মানুষকে উদ্ধার করেছেন তাঁরা। শুধু তাই নয় হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করিয়ে সুস্থ করে তোলার মতো ঘটনার কথাও শোনা যায়। শুধু মানুষ নয় রাস্তায় কুকুর বেড়ালদের অসহায় অবস্থায় দেখলেও এগিয়ে আসতে দেখা গিয়েছে কলকাতা পুলিশকে। বার বার তাঁদের মানবিক রূপ সামনে এসেছে।

    সম্প্রতি একটি ঘটনায় ফের মানবিকতার নজির গড়ল কলকাতা পুলিশ। ঘটনাটি গতকাল সন্ধ্যের। রাস্তায় পাগলের মতো ঘুরে বেড়াচ্ছিলেন এক মহিলা। সেই খবর আসে কলকাতা পুলিশের কাছে। এর পর তাঁরা যা করলেন তা সত্যিই অবকা করে। নিজেদের ফেসবুক পেজে আজ এই ঘটনা তুলে ধরা হয়েছে কলকাতা পুলিশের তরফে।

    সেখানে লেখা হয়েছে, "গতকাল সন্ধ্যের ঘটনা। হরিদেবপুর থানায় খবর আসে, সত্যেন পার্ক এলাকায় উদ্দেশ্যহীন ভাবে ঘুরে বেড়াচ্ছেন এক মহিলা, হাবভাবে মনে হয় মানসিক ভারসাম্যহীন। মহিলা পুলিশ সমেত থানার একটি দল ঘটনাস্থলে পৌঁছে দেখেন, ফুটপাথে শুয়ে আছেন ওই মহিলা, অবস্থা অত্যন্ত করুণ। তাঁকে উদ্ধার করে থানায় নিয়ে এসে প্রথমেই তাঁর কাপড়জামা পাল্টানোর ব্যবস্থা করা হয়, কিন্তু তারপর দেখা যায়, নিজের সম্পর্কে কিছুই বলতে পারছেন না তিনি, নাম পর্যন্ত নয়।

    শুরু হয় সোর্স মারফত খোঁজ, চলতে থাকে কাছাকাছি একাধিক থানায় নিরুদ্দেশ সংক্রান্ত অভিযোগের খোঁজও। বহু চেষ্টার পর অবশেষে জানা যায়, বারুইপুরের ফুলতলা এলাকার বাসিন্দা এক মহিলা গত ১৪ নভেম্বর থেকে নিখোঁজ, সেই মর্মে অভিযোগ জমা পড়েছে বারুইপুর থানায়, এমন কী তাঁর খোঁজ দিতে পারলে ৫০ হাজার টাকার পুরস্কারও ঘোষণা করেছেন তাঁর পরিবার। মহিলার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করে তাঁদেরকে মহিলার ছবি পাঠিয়ে তাঁর পরিচয় নিশ্চিত করা হয়। সঙ্গে এও জানা যায়, পঞ্চসায়র থানায় কনস্টেবল হিসেবে কর্মরত রয়েছেন তাঁর স্বামী। আনন্দের কথা, মহিলাকে আমরা ফিরিয়ে দিতে পেরেছি তাঁর পরিবারের কাছে। রইল তাঁদের জন্য শুভেচ্ছা।"

    আরও পড়ুন: বুকের সামান্য অংশ কালো ফিতেয় ঢাকা! উরফি জাভেদের এয়ারপোর্টের ভিডিও ভাইরাল! সমালোচনা নেট দুনিয়ায়!

    মানসিক ভারসাম্যহীন মহিলাকে খুঁজে বার করাই না! তাঁর সম্পূর্ণ পরিচর্যা করা। এবং তাঁকে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার কাজ দায়িত্বের সঙ্গে পালন করল কলকাতা পুলিশ। তবে ওই মহিলার স্বামী নিজেও পুলিশে কর্মরত! ৫০ হাজার টাকা পুরস্কারও ছিল ওই মহিলার নামে। তাঁকে খুঁজে দিতে পারলেই পুরস্কার দেওয়া হবে। এই কাজ করে ফের একবার নিজদের মানবিক রূপ সামনে আনলো কলকাতা পুলিশ।

    Published by:Piya Banerjee
    First published: