Home /News /kolkata /

WB Corona restrictions : রেস্তোরাঁ, বার, শপিং মলেও বিশেষ বিধিনিষেধ! করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কড়া ঘোষণা রাজ্যের

WB Corona restrictions : রেস্তোরাঁ, বার, শপিং মলেও বিশেষ বিধিনিষেধ! করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কড়া ঘোষণা রাজ্যের

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

WB Corona restrictions : আগামিকাল অর্থাৎ সোমবার থেকেই এই বিধিনিষেধগুলি জারি হবে রাজ্যে। উৎসব ও শীতের মরশুমে ভিড় জমছে শহরের রেস্তোরা, বার ও শপিং মলে।

  • Share this:

    #কলকাতা: রাজ্যে যে হারে প্রতিদিন করোনা সংক্রমণ বাড়ছে তাতে চরম উদ্বেগ তৈরি হয়েছে। যার জেরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উদ্যত হয়েছে রাজ্য সরকার। নতুন করে ফের কিছু বিধি নিষেধ জারি হয়েছে (WB Corona restrictions)। আগামিকাল অর্থাৎ সোমবার থেকেই এই বিধিনিষেধগুলি জারি হবে রাজ্যে। উৎসব ও শীতের মরশুমে ভিড় জমছে শহরের রেস্তোরা, বার ও শপিং মলে। তাই সেখানেও বিধিনিষেধ জারি হচ্ছে।

    রবিবার সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব জানান, আগামিকাল অর্থাৎ সোমবার থেকে রেস্তোরাঁ ও বারে ৫০ শতাংশ মানুষ প্রবেশ করতে পারবে (WB Corona restrictions)। শপিং মলেও ৫০ শতাংশ প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। শহরে যে মার্কেট কমপ্লেক্সগুলি রয়েছে সেখানেও একই বিধি জারি করা হয়েছে। রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত থাকবে কড়া বিধিনিষেধ। এই সময়ে মানুষ ও গাড়ির চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কোনও এলাকায় এই সময়ে ভিড় করা যাবে না। কোনও রকমের জরুরিকালীন পরিস্থিতি রাস্তায় চলাচল করার অনুমতি রয়েছে।

    আরও পড়ুন - সাতটা বাজলেই বন্ধ লোকাল, অফিসে ৫০ শতাংশ কর্মী, কাল থেকে কড়া বিধিনিষেধ রাজ্যে

    তবে আগামিকাল থেকে সম্পূর্ণ ভাবে বন্ধ করা হচ্ছে স্কুল, কলেজ, ও বিশ্ববিদ্যালয়গুলি (WB Corona restrictions)। সরকারি ও বেসরকারি অফিস চলবে ৫০ শতাংশ কর্মীর উপস্থিতি নিয়ে। লোকাল ট্রেন চলবে সন্ধে সাতটা পর্যন্ত। মেট্রোয় যাতায়াতেও রয়েছে বিধিনিষেধ। ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চলতে পারবে। এছাড়া সম্পূর্ণ বন্ধ হয়েছে সুইমিং পুল, স্পা, সেলুন, জিম, বিউটি পার্লার, ওয়েলনেস সেন্টার। লন্ডন সহ ইউকে থেকে কলকাতায় আসা সমস্ত বিমানও আগামিকাল থেকে বন্ধ করে দেওয়া হচ্ছে।

    আরও পড়ুন - আগামিকাল থেকে রাজ্যে ফের বন্ধ স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়! খোলা যাবে না জিম, সেলুন, পার্ক, ঘোষণা নবান্নে...

    প্রসঙ্গত, রাজ্যে দৈনিক সংক্রমণ ছাড়িয়েছে চার হাজার যা স্বাভাবিক ভাবেই উদ্বেগ বাড়িয়েছে। বিশেষজ্ঞরা এও বলছেন যে, তৃতীয় ঢেউ এসে গিয়েছে। মাত্র ছদিনে ১০গুণ বেড়ে গিয়েছে সংক্রমণ। শুধু কলকাতাতেই ২০০০ এর বেশি মানুষ সংক্রমিত। যদিও সেই আন্দাদে করোনা পরীক্ষাও কম হচ্ছে। তাই করোনা পরীক্ষা ঠিক হারে হলে, আরও বাড়তে পারে এই সংখ্যা। এমনই মনে করা হচ্ছে।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Corona, COVID 19 Guidelines

    পরবর্তী খবর