Home /News /kolkata /

West Bengal Covid Restrictions: আগামিকাল থেকে রাজ্যে ফের বন্ধ স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়! খোলা যাবে না জিম, সেলুন, পার্ক, ঘোষণা নবান্নে...

West Bengal Covid Restrictions: আগামিকাল থেকে রাজ্যে ফের বন্ধ স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়! খোলা যাবে না জিম, সেলুন, পার্ক, ঘোষণা নবান্নে...

স্কুল নিয়ে বড় সিদ্ধান্ত

স্কুল নিয়ে বড় সিদ্ধান্ত

West Bengal Covid Restrictions: বর্তমান কোভিড ও ওমিক্রনের কথা মাথায় রেখেই আজ রবিবার নবান্ন থেকে ঘোষণা করা হল একগুচ্ছ বিধিনিষেধের।

  • Share this:

    #কলকাতা: করোনার বাড়বাড়ন্তে সিঁদুরে মেঘ গোটা দেশে। কোভিড সংক্রমণ লাফিয়ে বাড়ছে বাংলাতেও (Coronavirus Update Bengal)। এই পরিস্থিতিতে আগেভাগেই লাগাম শক্ত করছে রাজ্য সরকার। বর্তমান কোভিড ও ওমিক্রনের কথা মাথায় রেখেই আজ রবিবার নবান্ন থেকে ঘোষণা করা হল একগুচ্ছ বিধিনিষেধের (West Bengal Covid Restrictions)। যা লাগা হবে আগামিকাল অর্থাৎ সোমবার থেকেই।

    আরও পড়ুন: শীর্ষে কলকাতা! গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণ ৬ হাজার পার, চোখ রাঙাচ্ছে করোনা...

    আগেই সোমবার থেকে যে কিছু কিছু নতুন বিধিনিষেধ (Covid Restrictions Bengal) ঘোষণা করা হতে পারে তার ইঙ্গিত দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার এ নিয়ে নবান্নে বৈঠক করেন স্বাস্থ্য দফতরের কর্তারা। সেখানেই সম্ভাব্য বিধিনিষেধ (West Bengal Covid Restrictions) নিয়ে আলোচনা হয়। এরপরেই সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব জানিয়ে দেন, সোমবার থেকে রাজ্যে সব স্কুল-কলেজ বন্ধ, খোলা যাবে না জিম, সেলুন, পার্ক, সুইমিংপুল বন্ধ রাখা হবে (West Bengal Covid Restrictions)।

    চলতি সপ্তাহে সোমবার রাজ্যে দৈনিক সংক্রমণ (Coronavirus Update Bengal) ছিল ৪৩৯। শনিবার তা বেড়ে ছাড়িয়ে গিয়েছে সাড়ে চার হাজারের গণ্ডি। অর্থাৎ, মাত্র ছয় দিনে দৈনিক আক্রান্তের (West Bengal Coronavirus Update) সংখ্যায় ১০ গুণ বেশি বৃদ্ধি হয়েছে রাজ্যে। এমনকি রাজ্যে দৈনিক সংক্রমণের হারও ১২ শতাংশ ছাড়িয়েছে। শুধু কলকাতাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দু’হাজার। পাল্লা দিয়ে অস্বাভাবিক হারে সংক্রমণ বাড়ছে মহানগরী সংলগ্ন হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।

    আরও পড়ুন: রাজ্যে ১৫ থেকে ১৮ বয়সিদের টিকাকরণ আগামিকাল! কোন কোন স্কুলে দেওয়া হবে টিকা? জানুন...

    এদিকে আগামিকাল থেকেই শুরু হচ্ছে রাজ্যে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের জন্য করোনার টিকাকরণ (West Bengal Covid Vaccination)। কলকাতার (Kolkata Coronavirus) ক্ষেত্রে সবকটি মেডিকেল কলেজ, ৩৭ টি পৌর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, প্রত্যেক বোরোতে একটি স্কুলে ও রাজ্যের ৪৭৯ টি ব্লকের একটি করে স্কুল-এ এছাড়াও কলকাতা বাদে রাজ্যের অন্যত্র ৩৩৮ টি সরকারি হাসপাতালে টিকাকরণ কাল শুরু হবে বলেও জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর। স্কুল বন্ধ থাকলেও স্কুলে স্কুলে চলবে টিকাকরণ অভিযান।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Coronavirus, Covid Restrictions, West Bengal Corona Update

    পরবর্তী খবর