• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • WB Vaccination In Schools: রাজ্যে ১৫ থেকে ১৮ বয়সিদের টিকাকরণ আগামিকাল! কোন কোন স্কুলে দেওয়া হবে টিকা? জানুন...

WB Vaccination In Schools: রাজ্যে ১৫ থেকে ১৮ বয়সিদের টিকাকরণ আগামিকাল! কোন কোন স্কুলে দেওয়া হবে টিকা? জানুন...

আগামিকাল পড়ুয়াদের টিকাকরণ স্কুলে স্কুলে প্রতীকী ছবি।

আগামিকাল পড়ুয়াদের টিকাকরণ স্কুলে স্কুলে প্রতীকী ছবি।

WB Vaccination In Schools: কলকাতার ক্ষেত্রে সবকটি মেডিকেল কলেজ, ৩৭ টি পৌর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, প্রত্যেক বোরোতে একটি স্কুলে করোনা টিকাকরণ (West Bengal Covid-19 Vaccination) চলবে।

  • Share this:

#কলকাতা: রাজ্যে দিনকে দিন ভয়াবহ হয়ে উঠছে করোনা পরিস্থিতি। এক লাফে দেড় হাজার বাড়ল সংক্রমণ। রবিবার একদিনে রাজ্যে করোনা সংক্রমিত হলেন ৬ হাজার ১৫৩ জন। কলকাতায় সংক্রমিত ৩১৯৪। এরইমধ্যে সোমবার থেকেই রাজ্যে শুরু হতে চলেছে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ। স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে আগামিকাল থেকে করোনা বিধিনিষেধ মেনে স্কুল বন্ধ থাকলেও কোভিড টিকা (WB Vaccination In Schools) দেওয়া হবে ১৫-১৮ বছর বয়সিদের।

আরও পড়ুন: শীর্ষে কলকাতা! গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণ ৬ হাজার পার, চোখ রাঙাচ্ছে করোনা...

কলকাতার ক্ষেত্রে সবকটি মেডিকেল কলেজ, ৩৭ টি পৌর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র প্রত্যেক বোরোতে একটি স্কুলে ও রাজ্যের ৪৭৯ টি ব্লকের একটি করে স্কুল-এ করোনা টিকাকরণ (WB Vaccination In Schools)  চলবে। এছাড়াও কলকাতা বাদে রাজ্যের অন্যত্র ৩৩৮ টি সরকারি হাসপাতালে টিকাকরণ কাল শুরু হবে বলেও জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর। স্কুল বন্ধ থাকলেও সুষ্ঠু পরিবেশে যাবতীয় কোভিড বোধি মেনে স্কুলে স্কুলে চলবে টিকাকরণ (WB Vaccination In Schools) অভিযান।

আরও পড়ুন: বিখ্যাত এই ট্রেন ছুটবে হাওড়া থেকে? সুবিধা পাবে কোন মেট্রো শহরগুলি? জেনে নিন ৪৪ টি ট্রেনের নয়া রুট...

এদিকে ভয় বাড়াচ্ছে ক্রমশ ঊর্ধ্বমুখী কোভিড রিপোর্ট (West Bengal Coronavirus Report)। কলকাতায় গতকালের থেকে ৮০০ এর ওপর বাড়ল সংক্রমিতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩১৯৪ জন। কলকাতা বাদ দিয়ে আর কোনও জেলায় দৈনিক কোভিড সংক্রমণ (Coronavirus) হাজার পেরয়নি। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। এখানে গত ২৪ঘণ্টায় করোনা পজিটিভ হয়েছেন ৯৯৪ জন। করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং, এখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৩ জন।

আরও পড়ুন: আগামিকাল থেকে রাজ্যে ফের বন্ধ স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়! খোলা যাবে না জিম, সেলুন, পার্ক, ঘোষণা নবান্নে...

অন্যদিকে বীরভূমে আক্রান্ত হঠাৎ করে অনেকটাই বেড়েছে, ১৪০ জন আক্রান্ত। করোনা সংক্রমণের (Coronavirus) হার গতকালের ১২.০২% থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৫.৯৩%। যদিও আজও করোনা পরীক্ষা অনেকটাই কম হয়েছে, মাত্র ৩৮,৬৩৩ জনের। রাজ্য স্বাস্থ্যদফতরের পরিসংখ্যান (West Bengal Coronavirus Report) বলছে, এই মুহূর্তে বঙ্গে করোনা অ্যাকটিভ কেস ১৭ হাজার ৩৮, গত ২৪ ঘণ্টাতেই শুধুমাত্র ৩৭৩৮ টি অ্যাকটিভ কেস বৃদ্ধি পেয়েছে।

একইসঙ্গে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৮ জনের। গত একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ২ হাজার ৪০৭ জন। শতাংশের হারে ৯৭.৭৭ শতাংশ। পজিটিভি রেটও বাড়ছে হু হু করে। গত ২৪ ঘণ্টায় এই রেট ১৫.৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৮,৬৩৩।

Published by:Sanjukta Sarkar
First published: