কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

আগামিকাল শহিদ মিনারে অমিত শাহকে,''রেড কার্পেট'' অভ্যর্থনা জানাবে রাজ্য বিজেপি 

আগামিকাল শহিদ মিনারে অমিত শাহকে,''রেড কার্পেট'' অভ্যর্থনা জানাবে রাজ্য বিজেপি 
অমিত শাহ ৷ ফাইল ছবি ৷

আগামিকাল শহিদ মিনার ময়দানের সভা থেকে সিএএ কে হাতিয়ার করে রাজ্যে পরিবর্তনের ডাক দিতে পারেন অমিত

  • Share this:

#কলকাতা: আগামিকাল শহিদ মিনারে অমিত শাহকে '' রেড কার্পেট " অভ্যর্থনা জানাতে তৈরি হচ্ছে রাজ্য বিজেপি। শহিদ মিনার ময়দানের যে  মূল মঞ্চে কাল অমিত শাহ ভাষন দেবেন, সেই মঞ্চে পাতা হচ্ছে লাল কার্পেট। কেন এই লাল কার্পেট বাছা হল? প্রশ্ন শুনে সভার দায়িত্বে থাকা এক রাজ্য নেতা হাসতে হাসতে বললেন, গেরুয়া কার্পেট মেলে নি। ৩৪ বছরের বাম জামানার জন্য আমাদের রাজ্যে ডেকরেটরদের কাছে রেড কার্পেট ই পেটেন্ট হয়ে গেছিল।

তৃণমূল আসার পর, রেড কার্পেটের জায়গায় সবুজ কার্পেট ব্যবহার চালু হল। সেদিক থেকে সবুজ কার্পেট হল তৃণমূলের সিগনেচার কালার।  ফলে, আর যাইহোক সবুজ কার্পেট তো আমরা  নিতে পারি না। " কিন্তু, লাল কার্পেটও তো সেই অর্থে বামেদের বিশেষ করে সিপিএমের সিগনেচার কালার?  প্রশ্ন শুনে একটুও না থেমে ঐ রাজ্য নেতার সাফাই, '' লাল কার্পেট  সিপিআইএম বা বামেরা ব্যবহার করলেও, বিশেষভাবে অভ্যর্থনা জানানোর ক্ষেত্রে ''রেড কার্পেট " এর রেওয়াজ বহুদিনের। এবং সেটা সাধারণ ও রাষ্ট্রীয় ক্ষেত্রেও স্বীকৃত। তাই রেড কার্পেট ওয়েলকাম জানানোর মধ্যে কোন রাজনীতির কোন রং নেই।

"এদিকে, আগামিকাল শহিদ মিনার ময়দানের সভা থেকে সিএএ কে হাতিয়ার করে রাজ্যে পরিবর্তনের ডাক দিতে পারেন অমিত। কাল শহীদ মিনার ময়দানের মঞ্চ থেকে বিজেপির যে সিগনেচার ক্যাম্পেন ''আর নয় অন্যায় " এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন অমিত শাহ, তা নিয়ে রীতিমত মহড়া দিল বিজেপির  যুব ও মহিলারা। যুব ও মহিলাদের সেই স্লোগান আর গান গাওয়া দেখে বিজেপির এক নেতা অবশ্য বলেই ফেললেন, ''আমরা তো বামেদের থেকে লাল কার্পেটই শুধু চুরি করলাম না। গানের সুর আর কোরাসটাও তো বেমালুম বামেদের গণসঙ্গীত থেকে টুকে দেওয়া। তা হলে আর বাদ কি রইল?"।

ARUP DUTTA

Published by: Arjun Neogi
First published: February 29, 2020, 8:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर