• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Tathagata Roy: আচমকা 'বায়ো'তে পরিবর্তন, বড় বিস্ফোরণের ইঙ্গিত তথাগত রায়ের! না কি দলত্যাগ?

Tathagata Roy: আচমকা 'বায়ো'তে পরিবর্তন, বড় বিস্ফোরণের ইঙ্গিত তথাগত রায়ের! না কি দলত্যাগ?

তথাগত রায়

তথাগত রায়

Tathagata Roy: একাধিক বিতর্কিত মন্তব্যের পর এবার ট্যুইটার ও ফেসবুকে তথাগত রায়ের 'বায়ো'তে বদল এল।

  • Share this:

    #কলকাতা: ফের শিরোনামে তথাগত রায় (Tathagata Roy)। সম্প্রতি দিলীপ ঘোষ সহ (Dilip Ghosh) বিজেপি নেতৃত্বের একাংশের বিরুদ্ধে খড়গহস্ত হয়েছিলেন তথাগত। একের পর এক বিস্ফোরণ ঘটাচ্ছিলেন যেন। পাল্টা দিচ্ছিলেন দিলীপ ঘোষও। দলের দুই অভিজ্ঞ নেতা যেভাবে পরস্পরকে কদর্য আক্রমণ করে চলেছিলেন, তা বঙ্গ বিজেপি-র কাছে ক্রমেই অস্বস্তিকর হয়ে দাঁড়াচ্ছিল৷ যদিও এবার তথাগত আক্রমণ করেননি কাউকে।

    একাধিক বিতর্কিত মন্তব্যের পর এবার ট্যুইটার ও ফেসবুকে তথাগত রায়ের 'বায়ো'তে বদল এল। ট্যুইটে তিনি লিখলেন, '''সাধারণ একটি তথ্য: আমার প্রোফাইলের বিবরণীতে একটা ছোট্ট বদল করা হয়েছে। এতদিন যেখানে 'ছবিতে দেখা যাচ্ছে আইকনিক রবীন্দ্র সেতু' লেখা ছিল, সেখানেই এখন 'সম্প্রতি হুইসেলব্লোয়ার' লেখা হয়েছে।''তারপরই আরও একটি টুইটে তিনি লেখেন, 'আমি 'বিজেপি' শব্দটিও লিখেছি যাতে লোকে অন্য কোনও কিছু না ভেবে বসে।' ফেসবুকেও একই বদল করেন প্রাক্তন রাজ্য সভাপতি তথা প্রাক্তন রাজ্যপাল।

    তথাগত রায়ের সোশ্যাল মিডিয়ায় এই পরিবর্তনের পরই শোরগোল পড়ে যায়। অনেকেই বলতে থাকেন, তাহলে কি দল ছাড়ছেন তিনি? যদিও সেই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন তিনি। বরং দিয়ে রেখেছেন, বড় বিস্ফোরণের ইঙ্গিত। একের পর এক বিতর্কের মধ্যে সম্প্রতি তথাগত রায়কে সরাসরি দল ছাড়ার পরামর্শও দিয়েছিলেন বিজেপি-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ৷ পাল্টা অবশ্য দিলীপকে অর্ধ শিক্ষিত বলে আক্রমণ করেছিলেন তথাগত। এমনকী তাঁর কথা দিলীপ ঘোষের মতো মানুষের পক্ষে বোঝা সম্ভব নয় বলেও কটাক্ষ করেছিলেন তিনি।

    আরও পড়ুন: পুরভোটে পয়সা নিয়ে প্রার্থী? শোরগোল ফেলা অডিও নিয়ে এবার দিলীপ ঘোষ বললেন...

    আরও পড়ুন: একটি কাউন্সিলর টিকিটের দাম ১ লক্ষ! অডিও প্রকাশ্যে, বঙ্গ বিজেপি তোলপাড়

    প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের পর থেকেই তথাগত রায়ের নিশানায় রয়েছেন রাজ্য নেতাদের একাংশ। নিত্যদিনই রাজ্য বিজেপি নেতা বিশেষত দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়দের আক্রমণ শানিয়ে চলেছেন তথাগত। বিধানসভার পর রাজ্যের একের পর এক উপনির্বাচনে ভরাডুবির পর তথাগত ট্যুইটে লিখেছিলেন, "দল দালালদের জন্য কোল পেতে দিয়েছিল। গলবস্ত্র হয়ে তাদের এনেছিল। যারা আদর্শের জন্য বিজেপি করত তাদের বলা হয়েছিল, এতবছর ধরে কি করেছেন, ছিঁ..ছেন ? আমরা আঠারোটা সিট এনেছি। জুলিয়াস সিজারের মতো Vini Vidi Vici। এখন ভাঁড়ামো করলে হবে ? আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই।" সেই ট্যুইটের সঙ্গে তিনি জুড়ে দিয়েছিলেন প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ট্যুইট। যেখানে দিলীপ ঘোষ 'দালালদের' দল থেকে বের করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন।

    এরপরই আসরে নেমেছিলেন দিলীপ। পাল্টা তথাগতর নাম না করে বলেছিলেন, ''এতই যখন লজ্জা পাচ্ছেন, তখন দল ছেড়ে দিন। দল যাঁদের সবচেয়ে বেশি ক্ষমতা দিয়েছে, সুবিধা দিয়েছে, তাঁরাই এখন দলের সবচেয়ে ক্ষতি করছেন, দলের জন্য তারা কিছুই করেননি।'' দিলীপের মন্তব্যের পাল্টা আক্রমণ আসে তথাগতর ট্যুইটারে। তিনি লেখেন, ''জয় বন্দ্যোপাধ্যায় বিজেপি ছেড়েছেন। এই ক্রমাগত রক্তক্ষরণ পশ্চিমবঙ্গ বিজেপি-র জন্য মোটেই ভালো নয়। দিলীপ ঘোষ বলেছেন, আমি লজ্জিত হলে যেন দল ছেড়ে দিই। আমি তাঁকে গুরুত্ব দিই না। আমি দলের এখন সাধারণ সদস্য। কিন্তু আমি এভাবেই থাকব এবং দলকে সঠিকভাবে পরিচালিত করতে সহায়তা করব। যতক্ষণ না পর্যন্ত....'' এবারও তিনি বুঝিয়ে দিলেন, দল ছাড়ছেন না, কিন্তু অপেক্ষা রাজনৈতিক বিস্ফোরণের।

    Published by:Suman Biswas
    First published: