Home /News /kolkata /
সহবন্দি 'পার্থ দা'কে দেখেই এগিয়ে গেলেন ছত্রধর মাহাত, অবাক করা ব্যবহার প্রাক্তন মন্ত্রীর

সহবন্দি 'পার্থ দা'কে দেখেই এগিয়ে গেলেন ছত্রধর মাহাত, অবাক করা ব্যবহার প্রাক্তন মন্ত্রীর

ছত্রধরকে এড়ালেন পার্থ

ছত্রধরকে এড়ালেন পার্থ

SSC Scam: দুপুরে ভাত ডাল ও তরকারি দিয়ে খেয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর পড়শি ছত্রধর মাহাতো তাঁর সঙ্গে কথা বলতে এলেও তিনি বলেননি।

  • Share this:

    #কলকাতা: জেলে তেমন ভাল নেই পার্থ চট্টোপাধ্যায়। আজ সকালে সেলের বাইরে একটু হাঁটাহাঁটি করেছেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর পা ফুলেছিল। তা এখন বেশ খানিকটা কম। নিয়মিত ওষুধের সাহা‌য্যে তা কমেছে। মঙ্গলবার সকালে লিকার চা ও বাটার টোস্ট খান তিনি। এরপর সেলের বাইরে পাইচারি করেন কিছুক্ষণ। এছাড়া তিনি আইনজীবীকে দিয়ে কথামৃত, রাজনীতি ও অর্থনীতি সম্পর্কিত কিছু বই তিনি আনিয়েছিলেন তাও পড়ছেন। এছাড়া দুপুরে ভাত ডাল ও তরকারি দিয়ে খেয়েছেন তিনি। তাঁর পড়শি ছত্রধর মাহাতো তাঁর সঙ্গে কথা বলতে এলেও তিনি বলেননি।

    জেল সূত্রে খবর, কথা অমৃত, অর্থনীতি এবং রাজনীতির বেশ কয়েকটি বই পার্থ চট্টোপাধ্যায়ের সেলে গিয়েছে। আদালতের নির্দেশে জেল হেফাজতের পর তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ 'ব্যক্তিগত' মত জানিয়ে বলেছিলেন, ''এখন জেলের অভ্যন্তরে অনেক অবসর পাবেন। আমার সঙ্গে কী করেছিলেন, ভেবে দেখবেন পার্থ দা।'' পার্থ চট্টোপাধ্যায়ের কি এখন কুণালকে নিয়ে ভাবার সময় আছে! এখন তাঁর অতীত আর ভবিষ্যৎ ভাবার সময়। হয়ত সেই কারণেই বইয়ের পাতায় মুখ গুঁজে দিয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

    আরও পড়ুন: জেলের কুঠুরিতেও 'রাজনীতি' থেকে দূরে নন পার্থ, বইয়ের পাতায় 'সুখ' খুঁজছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী

    এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে থাকাকালীন জোকা ইএসআই হাসপাতালে একাধিকবার চিকিৎসা বা চিকিৎসক পর্যবেক্ষণ করেছেন ৷ বর্তমানে জেল হাসপাতালে প্রতিনিয়ত তাকে চিকিৎসকরা এসে দেখে যাচ্ছেন। সূত্রের খবর, স্থূলকার চেহারার কারণে পার্থ চট্টোপাধ্যায় কোমর ও পায়ের সমস্যায় ভুগছেন ৷ তাই তাঁকে অর্থোপেডিক চিকিৎসকরা এসে দেখে যান এমনটাই চাইছেন জেল কর্তৃপক্ষ ৷ তাই সিএমওএইচের কাছে আবেদন জানানো হয়েছে এই বিষয়ে৷

    আরও পড়ুন: বঁটি হাতে ছেলে, মায়ের মাথায় দেদার কোপ! রক্তা ভাসল ঘর, শিউরে ওঠা ঘটনা বাংলায়

    রবিবার সকালেই প্রথম স্নান করেছেন পার্থ। তাঁর সেলের বাইরেই জলভরা একটি ড্রাম রাখা হয়। তা থেকে মগে করে জল নিয়ে নিজেই মাথায় ঢেলে স্নান সারেন। গা-হাত মোছার একটি কাপড়ও দেওয়া হয়। উল্লেখ্য, জেলে ঢোকার পর থেকেই পা ফুলছে পার্থর। তবে, আপাতত সেই সমস্যা কিছুটা কমার লক্ষণ দেখা যাচ্ছে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Chhatradhar Mahato, Partha Chatterjee, SSC Scam

    পরবর্তী খবর