Home /News /kolkata /
SSC Scam: জেলের কুঠুরিতেও 'রাজনীতি' থেকে দূরে নন পার্থ, বইয়ের পাতায় 'সুখ' খুঁজছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী

SSC Scam: জেলের কুঠুরিতেও 'রাজনীতি' থেকে দূরে নন পার্থ, বইয়ের পাতায় 'সুখ' খুঁজছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী

পার্থর জেল-যাপন

পার্থর জেল-যাপন

SSC Scam: জেল সূত্রে খবর, কথা অমৃত, অর্থনীতি এবং রাজনীতির বেশ কয়েকটি বই পার্থ চট্টোপাধ্যায়ের সেলে গিয়েছে।

  • Share this:

    #কলকাতা: তাঁর 'ঘনিষ্ঠ' বান্ধবীর ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে পাহাড় সমান টাকা, যে দৃশ্য দেখে একেবারে চমকে গেছে বাঙালি। এমনও হয়! পার্থ চট্টোপাধ্যায়ের ঘটনা দেখিয়েছে, হ্যাঁ, হয়। রাজ্যের প্রাক্তন ডাকাবুকো মন্ত্রীর বিরুদ্ধে যা অভিযোগ আর ছবির বহর, তাতে জোকা ইএসআই-এর বাইরে শুধু মহিলার জুতো ছোড়াই নয়, আরও অনেক অপমান তাঁর জন্য বরাদ্দ রয়েছে, সম্ভবত জেলের কুঠুরিতে বসে সেই চিন্তাই কুড়েকুড়ে খাচ্ছে তৃণমূলের একদা মহাসচিবকে। জেল সূত্রের খবর, জেলে গিয়ে তিনি আফসোস করছেন, ''রাজনীতিতে না এলে এ দিন দেখতে হত না।'' তবে, ছাত্র রাজনীতি থেকে উঠে আসা পার্থর আর রাজনীতি-বিচ্যুত জীবন কাটাবেন কীভাবে? সম্ভব নয়। তাই জেলে পার্থর হাতে এখন রাজনীতির নানা বই।

    জেল সূত্রে খবর, কথা অমৃত, অর্থনীতি এবং রাজনীতির বেশ কয়েকটি বই পার্থ চট্টোপাধ্যায়ের সেলে গিয়েছে। আদালতের নির্দেশে জেল হেফাজতের পর তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ 'ব্যক্তিগত' মত জানিয়ে বলেছিলেন, ''এখন জেলের অভ্যন্তরে অনেক অবসর পাবেন। আমার সঙ্গে কী করেছিলেন, ভেবে দেখবেন পার্থ দা।'' পার্থ চট্টোপাধ্যায়ের কি এখন কুণালকে নিয়ে ভাবার সময় আছে! এখন তাঁর অতীত আর ভবিষ্যৎ ভাবার সময়। হয়ত সেই কারণেই বইয়ের পাতায় মুখ গুঁজে দিয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

    আরও পড়ুন: বিপাকে অনুব্রত মণ্ডল, বুধবার ফের সিবিআই তলব, আঁটঘাট বেঁধে তদন্তে নামছে ইডিও

    প্রিয় খাবার এখন আর হাতের কাছে চলে আসছে না, জেলের ক্যান্টিন থেকে টাকা দিয়ে কিনে খেয়েছেন আলুর চপ। গোটা বাংলায় পার্থ চট্টোপাধ্যায়ের তেলেভাজার খবর ছড়িয়ে পড়েছে হুহু করে। 'ভিলেন'-এর মতো দিনযাপন এখন তাঁর। অনুশোচনায় ভুগছেন তিনি? উত্তর একমাত্র জানেন পার্থ চট্টোপাধ্যায়ই। তাই তো শারীরিক নানা সমস্যার এই জেল-যাপনে পার্থর সঙ্গী এখন কেবলই বই। মাঝেমধ্যে কারারক্ষীদের নিয়ে ঘুরছেন সেলের বাইরে। এমনকী তাঁরই দলের ছত্রধর মাহাত কথা বলতে এলেও চুপ থাকছেন পার্থ। ফিরিয়ে দিচ্ছেন দলের আরেক নেতাকে।

    আরও পড়ুন: পা-কোমরে সমস্যা, বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে দেখানো হতে পারে পার্থ চট্টোপাধ্যায়কে

    তবে, জেল সূত্রে জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের পায়ের ফোলা কিছুটা কমেছে। নিয়মিত চিকিৎসক তাঁকে দেখে যাচ্ছেন। জেলের প্রথম রাত কেটেছিল কোমডে বসে। অনুনয় বিনয় করে মিলেছে ছোট্ট একটা খাট। সেখানেই বসে-শুয়ে ভাবছেন নিজের পরিণতি নিয়ে আর মুখ গুঁজে দিচ্ছেন বইয়ের পাতায়। জানা গিয়েছে, প্রাক্তন শিক্ষামন্ত্রী এখন যেখানে আছেন, জেলের সেই পয়লা বাইশ ব্লকে মোট আটটি খবরের কাগজ থাকে। যদিও, পার্থবাবু কাগজ পড়ছেন না। তাঁকে নিয়েই তো এখন 'খবর'! নিজের থেকেই যেন কিছুটা আঁচ বাঁচাচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Partha Chatterjee, SSC Scam

    পরবর্তী খবর