Home /News /kolkata /
SFI: গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়, ঢ্যাঁড়া পেটাচ্ছ এসএফআই! শহরে ফিরল সেই পুরনো দিন

SFI: গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়, ঢ্যাঁড়া পেটাচ্ছ এসএফআই! শহরে ফিরল সেই পুরনো দিন

এসএফআই-এর প্রতিবাদ

এসএফআই-এর প্রতিবাদ

SFI: এসএফআই-এর কলকাতা জেলার সভাপতি দেবাঞ্জন দে বলেন, "পার্থবাবুর কাছে পঁচিশ কোটি মানে, এটা মোটে পঁচিশ শতাংশ! আসল পঁচাত্তর শতাংশ তো কালীঘাটের আনাচে কানাচে।''

  • Share this:

#কলকাতা: একটা সময় কোনও ঘোষণা করার থাকলে ঢ্যাঁড়া পিটিয়ে মানুষকে জানানো হত। মূলত হাটে বাজারে রাস্তার মোড়ে মোড়ে গ্রামে গঞ্জে এই ঢ্যাঁড়া পেটানো হতো। বহুদিন পর আবার সেই ঢ্যাঁড়া ফিরে এল। কলকাতার পাশাপাশি রাজ্যজুড়ে এই ঢ্যাঁড়া পেটানো হচ্ছে। মূলত সিপিআইএমের ছাত্র সংগঠনের পক্ষ থেকে এই ঢ্যাঁড়া পেটানো হচ্ছে। সম্প্রতি কলকাতার বিভিন্ন এলাকায় এই কর্মসূচি করা হয়েছে সংগঠনের তরফে।

এসএফআই-এর কলকাতা জেলার সভাপতি দেবাঞ্জন দে বলেন, "পার্থবাবুর কাছে পঁচিশ কোটি মানে, এটা মোটে পঁচিশ শতাংশ! আসল পঁচাত্তর শতাংশ তো কালীঘাটের আনাচে কানাচে। রাজ্যের মানুষের কাছে চোর সরকারটারের মুখোশ খুলে দিতে গ্রামে, নগরে, হাটে, বাজারে ঢ্যাঁড়া পিটিয়ে বলে দিতে হবে, চোর হইতে সাবধান, তৃণমূল হইতে সাবধান।"

আরও পড়ুন: হাওড়ায় উদ্ধার হওয়া টাকাও শিক্ষক দুর্নীতির! তৃণমূলের দিকেই 'খেলা' ঘোরালেন সুকান্ত

সংগঠনের রাজ্য সভাপতি প্রতীকউর রহমান জানান, "এটা কারও কোনও ব্যক্তিগত বিষয় নয়। কারও ব্যক্তিগত বিষয় নিয়ে আমাদের কোনও আগ্রহও নেই। আমাদের সাফ কথা ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ। এতগুলো চাকরি প্রার্থী পাশ করে রাস্তায় বসে আছে। আর কেউ কেউ দুর্নীতি করে তাঁদের বঞ্চিত করছে। কিছু অযোগ্য মানুষ সেই জায়গায় ফায়দা তুলবে শুধুমাত্র মন্ত্রীর ঘনিষ্ঠ বলে। শাসকদলের ঘনিষ্ঠ বলে। এটা আমরা কিছুতেই মেনে নেব না। আর পার্থবাবু শাসকদলের হেভিওয়েট নেতা। রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রী। তাই আমরা আন্দোলন করছি। এবং এটা নতুন নয় আমরা এই আন্দোলন লাগাতার করে চলেছি। এবং যতদিন পর্যন্ত সাফল্য না আসবে আমরা আন্দোলন চালিয়ে যাবো।''

আরও পড়ুন: 'আমার কোনও টাকা নেই', সময় এলেই 'ষড়যন্ত্র' সামনে আসবে! পার্থর দাবিতে তোলপাড়

তাঁর সংযোজন, ''ঢ্যাঁড়া পেটানোটা এই আন্দোলনেরই অঙ্গ। আমরা ঢ্যাঁড়া পেটাচ্ছি সরকারের দুর্নীতির বিরুদ্ধে মানুষকে সজাগ করতে। শাসকদলের নীতিহীনতা মানুষের সামনে তুলে ধরতে।" আগামী ২৭ জুলাই সরকারি চাকরিতে শূন্যপদ নিয়োগের দাবি ও দুর্নীতিতে দোষীদের শাস্তির দাবিতে কলকাতায় তিনটে মিছিলের ডাক দিয়েছে বামেরা।

Published by:Suman Biswas
First published:

Tags: Cpim, Partha Chatterjee Arrest, SFI

পরবর্তী খবর