Home /News /kolkata /
ভয় দূর করতে শেখানো হল রোয়িং-এর পদ্ধতি! জোর দেওয়া হল ডুব সাঁতারে

ভয় দূর করতে শেখানো হল রোয়িং-এর পদ্ধতি! জোর দেওয়া হল ডুব সাঁতারে

SOP সব মানা হলেও এখন অপেক্ষা ফলো বোটের, সেটা হলেই রবীন্দ্র সরোবর লেকে হবে রোয়িং 

  • Share this:

#কলকাতা: একটি দুর্ঘটনা যেন বদলে দিয়েছে রবীন্দ্র সরোবর লেকের দৃশ্য৷ সকালবেলা রোয়ারদের দেখা যায় না এখন। কলকাতা পুলিশ, কেএমডিএ ও ক্লাব কর্তাদের সঙ্গে বৈঠক হয়েছে দুই দফায়৷ স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর (SOP) দেওয়া হয়েছে ক্লাব কতৃপক্ষকে। ক্লাবের তরফে এখনও রোয়িং চালু না করতে পারলেও তাদের বক্তব্য, চালু হবে দ্রুত, শুধুমাত্র ফলো বোটের ব্যবস্থার অপেক্ষায় থমকে আছে রবীন্দ্র সরোবরের লেকের রোয়িং।

আরও পড়ুন East Midnapore News: চূড়ান্ত অমানবিকতা! রেললাইনে পড়ে ৭০ বছরের আহত বৃদ্ধা, দেখছেন অনেকে, ছুঁচ্ছেন না কেউ

রবিবার সকালে ক্যালকাটা রোয়িং ক্লাবের তরফে আয়োজন করা হয়েছিল একটি প্রশিক্ষণ শিবিরের। সেই শিবিরের মাধ্যমে শেখানো হল রোয়িং-এর বিভিন্ন বিষয়। গত মাসের দুর্ঘটনায় দুই মেধাবী পড়ুয়ার মৃত্যুতে পুলিশ তদন্ত করলেও উঠেছে হাজারো প্রশ্ন। রবিবার প্রশিক্ষণের সময় সেই দুর্ঘটনাকে মাথায় রেখে মূলত শেখানো হল বোট উল্টে গেলে কী কী করণীয়। সেই প্রশিক্ষণের সময় কোচ শিব শঙ্কর বসু জানান, রোয়িং এর সময় বোট ডুবলেও ভয়ের কারণ নেই। বোট ডুবে গেলেও ডুব সাঁতার দিয়ে কী ভাবে উদ্ধার হবে তারই উপায় দিলেন ট্রেনার। এমনকি বোটকে অবলম্বন করে নিজেকে বাঁচানোর উপায় দেখিয়ে দিলেন ট্রেনার।

আরও পড়ুন Medical News| Kolkata: স্বাস্থ্য পরিষেবা ও স্বাস্থ্য শিক্ষায় বেসরকারীকরণের তীব্র প্রতিবাদ, মেডিক্যাল সার্ভিস সেন্টারের কলকাতা জেলার ষষ্ঠ সম্মেলন

এই প্রশিক্ষণের সময় আদিত্য নামে এক রোয়ার ও জানালেন তার ভয়ের কথা। তিনি বললেন, এই ঘটনার পরে একটু ভয় তো করেই। ওয়েসি বসু বলেন, ঘটনা ঘটার পর থেকেই ভয় ছিল, তবে রবিবারের প্রশিক্ষণে কিছুটা ভয় কাটাল। শম্পা পাইক নামে এক অভিভাবক জানালেন তার চিন্তার কথা। তিনি বলেন, আগে তো ঠিক ছিল তবে এই ঘটনা শোনার পরে সাঁতার জানলেও ভয় লাগে। তবে এই ক্লাসের পর একটু টেনশন ফ্রি লাগছে।

ক্যালকাটা রোয়িং ক্লাবের সম্পাদক চন্দন রায় চৌধুরী জানালেন, রোয়িং পুরোটাই নিরাপদ তবে এই বোট এলেই শুরু হবে রোয়িং। SOP যা যা আছে তা সব সময় সবই মানা হবে। যদিও রবিবারের প্রশিক্ষণ শিবিরের সময় আগামী দিনে টেলিভিশন প্রদর্শনী ও সুইমিং পুলে নেমে হাতে কলমে শেখালেন রোয়িং ট্রেনার।

Published by:Pooja Basu
First published:

Tags: Kolkata News, Rowing

পরবর্তী খবর