Home /News /kolkata /

Presidency Jail: ভয়ঙ্কর কাণ্ড! হঠাৎ প্রেসিডেন্সি জেল থেকে উধাও বন্দি, খোঁজ নেই কোথাও

Presidency Jail: ভয়ঙ্কর কাণ্ড! হঠাৎ প্রেসিডেন্সি জেল থেকে উধাও বন্দি, খোঁজ নেই কোথাও

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Crime: গত ৬ ডিসেম্বর বাগনান থানা এলাকা থেকে রঞ্জিত ভৌমিক নামে পঞ্চাশোর্ধ এক ব্যক্তিকে বেআইনি মদ বিক্রি করার অভিযোগে গ্রেফতার করে বাগনান থানার পুলিশ।

  • Share this:

#কলকাতা:  প্রেসিডেন্সি জেল থেকে উধাও বন্দি (Prisoner Missing from Kolkata Jail) । অবিলম্বে খুঁজে দেওয়ার দাবিতে আদালতের দ্বারস্থ হল পরিবার। আদালতের স্পষ্ট নির্দেশ, আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে পুলিশকে এই নিয়ে বিস্তারিত তদন্তের রিপোর্ট জমা দিতে হবে। হাই কোর্টের বিচারপতি রবি কিষান কাপুর ও বিচারপতি কৃষ্ণা রাওয়ের ডিভিশন বেঞ্চে ওই নিখোঁজ বন্দির পরিবারের তরফ থেকে করা মামলায় কড়া নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন: পুরসভায় প্রবেশের মুখে তিনি মিস করলেন শোভনকে, অকপট স্বীকারোক্তি রত্নার

গত ৬ ডিসেম্বর বাগনান থানা এলাকা থেকে রঞ্জিত ভৌমিক নামে পঞ্চাশোর্ধ এক ব্যক্তিকে বেআইনি মদ বিক্রি করার অভিযোগে গ্রেফতার করে বাগনান থানার পুলিশ। উলুবেড়িয়া আদালতে পেশ করা হলে জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। ১২ ডিসেম্বর শারীরিক সমস্যার কারণে তাঁকে স্থানান্তরিত করা হয় প্রেসিডেন্সি জেলে। ২১ ডিসেম্বর উলুবেড়িয়া আদালত তাঁর জামিনের আবেদন মঞ্জুর হয়। আইনি প্রক্রিয়া সম্পন্ন না হওয়ার কারণে পরের দিন অর্থাৎ ২২ ডিসেম্বর তাঁকে ছাড়ানোর জন্য প্রেসিডেন্সি জেলে যায় পরিবার। অভিযোগ, দীর্ঘ ক্ষণ তাঁকে বসিয়ে রাখার পরে জানানো হয়, "যে রঞ্জিত ভৌমিককে গতকাল অর্থাৎ ২১ ডিসেম্বর জেল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।"

আরও পড়ুন: বাংলার নতুন লোকায়ুক্ত নিয়োগ, মমতার মুখোমুখি হচ্ছেন না শুভেন্দু!

পরিবারের প্রশ্ন, প্রয়োজনীয় নথি ছাড়া কিভাবে ছেড়ে দেওয়া হলো একজন বন্দিকে? হেস্টিংস থানা ঘুরে আলিপুর থানায় গিয়ে অভিযোগ দায়ের করে পরিবার। এখনো রঞ্জিতবাবুর খোঁজ না পাওয়ায় অবশেষে আদালতের দ্বারস্থ হয় পরিবার। সেই মামলাতেই এই নির্দেশ দিয়েছে আদালত।

Arnab Hazra

Published by:Uddalak B
First published:

Tags: Alipore Jail

পরবর্তী খবর