• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Lokayukta West Bengal: বাংলার নতুন লোকায়ুক্ত নিয়োগ, মমতার মুখোমুখি হচ্ছেন না শুভেন্দু!

Lokayukta West Bengal: বাংলার নতুন লোকায়ুক্ত নিয়োগ, মমতার মুখোমুখি হচ্ছেন না শুভেন্দু!

যুযুধান

যুযুধান

Lokayukta West Bengal: রাজ্যে লোকায়ুক্ত পদে অবসরপ্রাপ্ত বিচারপতি সমরেশ বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ ফুরানোর পর , কে হবেন নতুন লোকায়ুক্ত, তা নিয়ে আজ বৈঠক হবে।

  • Share this:

#কলকাতা: আজ, সোমবার রাজ্যে লোকায়ুক্ত (Lokayukta West Bengal) নিযুক্ত হতে চলেছে। বিধানসভা ভবনে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের দফতরে এই বৈঠক হবে। কিন্তু এই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখোমুখি হবেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এখানে পদাধিকার-বলে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু আজকের বৈঠক নিয়ে রাজ্যের বিরোধী দলনেতা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ১৫ মিনিটের ওই ‘প্রহসনের’ বৈঠকে থাকবেন না তিনি।

রাজ্যে লোকায়ুক্ত পদে অবসরপ্রাপ্ত বিচারপতি সমরেশ বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ ফুরানোর পর , কে হবেন নতুন লোকায়ুক্ত, তা নিয়ে আজ বৈঠক হবে। ইতিমধ্যেই রাজ্যে লোকায়ুক্ত ও মানবাধিকার কমিশনের চেয়ারম্যান পদে নিয়োগ চেয়ে রাজ্যপালের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: 'আরও পাঁচটি গেল মনে হচ্ছে', BJP-কে বিঁধে বিস্ফোরক বাবুল সুপ্রিয়! গেরুয়া শিবিরে ঝড়

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান হিসাবে বিচারপতি গিরিশ গুপ্ত দায়িত্ব সামলেছিলেন। তিনি অবসর নেওয়ার পরে প্রাক্তন ডিজি নপরাজিত মুখোপাধ্যায় সাময়িক দায়িত্ব সামলান৷ এখন চূড়ান্ত নিয়োগ নিয়ে বৈঠক।

আরও পড়ুন: 'সর্ষের মধ্যেই ভূত', BJP নেতৃত্বের কাছে হারের 'গুরুতর' কারণ জানিয়ে গেলেন প্রার্থীরা!

বিধানসভা সূত্রে খবর, প্রথমে লোকায়ুক্ত নিয়োগ সংক্রান্ত বৈঠক হবে। তার ১৫ মিনিট পরেই মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নিয়োগ নিয়ে বৈঠক হবে। দুটি বৈঠকেই থাকবেন না রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, রাজ্যের প্রস্তাব করা নাম দেখে তিনি বিকল্প প্রস্তাব দিতে পারেন। এটা নিয়ে নবান্নে চিঠি দিলেও কোনও পদক্ষেপ করেনি রাজ্য সরকার।

Published by:Suman Biswas
First published: