কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

ভয় দেখাচ্ছে নয়া স্ট্রেন, নতুন কোভিডে আক্রান্ত কারা জানান, দাবি পাইলটদের

ভয় দেখাচ্ছে নয়া স্ট্রেন, নতুন কোভিডে আক্রান্ত কারা জানান, দাবি পাইলটদের
Photo-Representative

কোভিডের অতিমারীকে অগ্রাহ্য করে দিনের পর দিন যাত্রী পারাপারের কাজ করে যাচ্ছেন পাইলটেরা।

  • Share this:

#কলকাতা:  কোভিডের অতিমারীকে অগ্রাহ্য করে দিনের পর দিন যাত্রী পারাপারের কাজ করে যাচ্ছেন পাইলটেরা। এ বার এসেছে কোভিডের নতুন জিনোম বা ভাইরাস। ব্রিটেন থেকে ছড়িয়ে পড়া ওই কোভিডে কারা আক্রান্ত, তা নিয়ে ধোঁয়াশার শেষ নেই। ওই ধোঁয়াশা কাটাতে এ বার কেন্দ্রীয় সরকারের কাছে আর্জি জানাল বাণিজ্যিক পাইলটদের সংগঠন, ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলট অ্যাসোসিয়েশন।

সংগঠনের তরফে কেন্দ্রীয় সরকারের কাছে আর্জি জানানো হয়েছে, এ পর্যন্ত যে সমস্ত পাইলট নতুন ধরনের কোভিডে আক্রান্ত হয়েছেন, তাঁদের অবিলম্বে জানানো হোক। ভবিষ্যতেও যাঁরা এই নতুন ভাইরাসে আক্রান্ত হবেন, তাঁদেরও যেন সঙ্গে সঙ্গে জানানো হয়, সেই আর্জি জানানো হয়েছে আবেদনে। কারণ হিসেবে জানানো হয়েছে, এই সংক্রমণের ব্যাপারে জানতে পারলে পাইলটেরা প্রথম থেকেই এই সংক্রমণ  ছড়িয়ে না পড়ে, সে ব্যাপারে সতর্ক হতে পারবে। ওই ধোঁয়াশা কাটাতে এ বার কেন্দ্রীয় সরকারের কাছে আর্জি জানাল বাণিজ্যিক পাইলটদের সংগঠন, ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলট অ্যাসোসিয়েশন।

সংগঠনের সাধারণ সম্পাদক টি প্রবীণ কীর্তি চিঠিতে লিখেছেন, "কোভিড সংক্রমণ হওয়ার পর থেকে সাহসের সঙ্গে কাজ করে গিয়েছেন এয়ার ইন্ডিয়ার পাইলটেরা। কোনও কিছুকে তোয়াক্কা না করে ওঁরা কাজ করে গিয়েছেন ভারতীয়দের দেশে ফেরানোর কাজ করে গিয়েছেন।  এখনও পর্যন্ত যে সমস্ত পাইলট নতুন ধরনের কোভিডে আক্রান্ত হয়েছেন, তাঁদের অবিলম্বে জানানো হোক।

ভবিষ্যতেও যাঁরা এই নতুন ভাইরাসে আক্রান্ত হবেন, তাঁদেরও যেন সঙ্গে সঙ্গে জানানো হয়, সেই আর্জি জানানো হয়েছে আবেদনে। কারণ হিসেবে জানানো হয়েছে, এই সংক্রমণের ব্যাপারে জানতে পারলে পাইলটেরা প্রথম থেকেই এই সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে, সে ব্যাপারে সতর্ক হতে পারবে।     এ জন্য অনেককে আক্রান্ত হতে হয়েছে। তা সত্ত্বেও তাঁরা কর্তব্য থেকে পিছিয়ে আসেননি।" এর পরেই তিনি লিখেছেন, নতুন কোভিড ভাইরাসে যাঁরা আক্রান্ত হচ্ছেন, তাঁদের সঙ্গে সঙ্গে জানালে শুধু তাঁদের পরিবারই নয়, পুরো দেশই পরবর্তী সংক্রমণ থেকে বাঁচবে।

SHALINI DATTA

Published by: Debalina Datta
First published: December 30, 2020, 8:55 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर