Home /News /kolkata /
এগিয়ে বাংলা: জঙ্গলমহলে নার্সিং ট্রেনিং স্কুল, কাজের সুযোগ পাচ্ছে জঙ্গলমহলের মেয়েরা

এগিয়ে বাংলা: জঙ্গলমহলে নার্সিং ট্রেনিং স্কুল, কাজের সুযোগ পাচ্ছে জঙ্গলমহলের মেয়েরা

মুখ্যমন্ত্রীর স্বপ্নের জঙ্গলমহলে উন্নত হয়েছে চিকিৎসাব্যবস্থা। ইতিমধ্যেই চালু হয়েছে ৪টি সুপার স্পেশালিটি হাসপাতাল।

  • Share this:

    #কলকাতা: মুখ্যমন্ত্রীর স্বপ্নের জঙ্গলমহলে উন্নত হয়েছে চিকিৎসাব্যবস্থা। ইতিমধ্যেই চালু হয়েছে ৪টি সুপার স্পেশালিটি হাসপাতাল। এর মধ্যে তিনটিই ঝাড়গ্রামে। হাসপাতালের চিকিৎসকের সঙ্গে নার্সের ভূমিকাও অপরিসীম। সেই ঘাটতি পূরণের জন্য ঝাড়গ্রাম ও লালগড়ে চালু হয়েছে নার্সিং ট্রেনিং স্কুল। কাজের সুযোগ পাচ্ছে জঙ্গলমহলের মেয়েরা।

    জঙ্গলমহলে সন্ত্রাসের চোখরাঙানি দূর হয়েছে। জঙ্গলমহলের মানুষের জন্য চিকিৎসা পরিষেবায় ঢালাও পরিবর্তন এনেছে রাজ্য সরকার। চালু হয়েছে ৪টি সুপার স্পেশালিটি হাসপাতাল। এর মধ্যে তিনটিই ঝাড়গ্রামে। একইসঙ্গে নার্সের ঘাটতি পূরণেও উদ্যোগী রাজ্য। মুখ্যমন্ত্রীর উদ্যোগে লালগড় ও ঝাড়গ্রামে চালু হয়েছে নার্সিং ট্রেনিং স্কুল। হাসপাতালগুলির পরিষেবার মান উন্নয়নের সঙ্গেই কাজের সুযোগ পাচ্ছে জঙ্গলমহলের মেয়েরা।

    জঙ্গলমহলে নার্সিং স্কুল ---------------------------- - ২০১৫ সালে লালগড়ে ৫০ আসনের নার্সিং স্কুল চালু - ২০১৭ সালে লালগড় নার্সিং স্কুলের আরও ৫০ আসন বৃদ্ধি - ২০১৫ সালে ঝাড়গ্রামে ২০ আসনের নার্সিং স্কুল চালু - ২০১৭ সালে ঝাড়গ্রাম নার্সিং স্কুলের আরও ৪০ আসন বৃদ্ধি - আগামী দিনে দু'টি স্কুলেই আসন বাড়ানোর পরিকল্পনা - ৩ বছরের িডপ্লোমা কোর্স

    ক্লিনিকাল প্র্যাকটিস হিসেবে ঝাড়গ্রাম জেলা হাসপাতালে ক্লাস চলে। হাসপাতালের পাষেই নতুন স্কুল বিল্ডিংয়ে হাতেকলমে কাজ শিখছে মেয়েরা। সরাসরি ওয়ার্ডে গিয়ে কাজ করার সুযোগও মিলছে।

    এরসঙ্গে হস্টেলগুলিতে স্থানীয়দের মধ্যে থেকে নিয়োগ হওয়ায় বেড়েছে কর্মসংস্থানও। জঙ্গলমহলের প্রতিটি মানুষকে সুস্থ রাখার অঙ্গীকার নিয়েছেন শিক্ষানবীশ ছাত্রীরা। সেই লক্ষ্যেই এগিয়ে চলেছেন তাঁরা। ঝাড়গ্রাম থেকে রাজু সিং। নিউজ এইটিন বাংলা।

    - জঙ্গলমহলে নার্সিং ট্রেনিং স্কুল - লালগড় ও ঝাড়গ্রামে নার্সিং ট্রেনিং স্কুল - নার্সের ঘাটতি পূরণে প্রশিক্ষণ - কাজের সুযোগ পাচ্ছে জঙ্গলমহলের েময়েরা - হস্টেল কর্মী নিয়োগে কর্মসংস্থান বৃদ্ধি

    First published:

    Tags: Egiye Bangla, Jungle Mahal

    পরবর্তী খবর